• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১২ মাস খেলেননি ওডিআই, তাও রাহানে আছেন বিশ্বকাপের দৌড়ে - দাবি নির্বাচক প্রধানের

আসছে বিশ্বকাপ। আর তিনমাসও বাকি নেই। ভারতের টেস্ট দলের সহঅধিনায়ক ভারতীয় দলের জার্সিতে একদিনের ক্রিকেট খেলেননি একবছরের উপর হয়ে গিয়েছে। কিন্তু, তাও তিনি বিশ্বকাপের ভারতীয় দলে থাকার দৌড়ে রয়েছেন বলেই জানিয়েছেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। সম্প্রতি ইএসপিএনক্রিকইনফো-কে দেওয়া এক সাক্ষাতকারে তিনি জানান, ঘরোয়া ক্রিকেটে রাহানে দারুণ ছন্দে রয়েছেন।

টেস্ট ক্রিকেটে মাঝে ফর্ম হারালেও ভারতের টেস্ট একাদশের নিয়মিত সদস্য রাহানে। কিন্তু ২০১১ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলে তিনি নিজের জায়গা পাকা করে উঠতে পারেননি। গত ৮ বছরে তিনি মাত্র ৯০টি ওডিআই খেলেছেন। বরাবরই সীমিত ওভারের ক্রিকেটে তাঁর খারাপ স্ট্রাইক রেটের জন্য সমালোচিত হয়েছেন তিনি।

সাদা বলে শেষ ম্যাচ

সাদা বলে শেষ ম্যাচ

২০১৮ সালের শুরুতেই দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল ভারত। সেই সফরে সেঞ্চুরিয়নে রাহানে ভারতের হয়ে শেষ ওডিআই খেলেছেন। তারপর থেকে একবছরে আকাশী-নীল জার্সিতে তাঁকে আর দেখা যায়নি।

একদিনের ক্রিকেটে রাহানে

একদিনের ক্রিকেটে রাহানে

একদিনের ক্রিকেটে রাহানে শুরু করেছিলেন ওপেনার হিসেবে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৩-তে ভারতের ওপেনিং জুটি হিসেবে শিখর-রোহিত তাঁদের জায়গা পাকা করার পর রাহানেকে ঠেলে দেওয়া হয় মিডল অর্ডারে। ২০১৫ বিশ্বকাপে তিনি ভারতের ব্যাটিং অর্ডারে ৪ নম্বরে খেলেছিলেন। মোট ৮টি ম্যাচ খেলে মাত্র ১টি অর্ধশতরান পেয়েছিলেন। গড় ছিল মাত্র ৩৪.৬৬।

রাহানের জায়গা

রাহানের জায়গা

গত এক বছরে ভারতের এই ৪ নম্বর ব্যাটসম্য়ানের জায়গাটি নিয়ে সমস্যা রয়েছে। বিভিন্ন ব্যাটসম্যানকে এই জায়গায় পরখ করার পর আপাতত কিছুটা হলেও চিন্তামুক্ত করেছেন রায়ডু। এই জায়গায় বিকল্প ব্য়াটসম্য়ান হিসেবে নিজেকে তুলে ধরতে পারেন রাহানে। তৃতীয় ওপেনারের জায়গাতেও মানানসই হতে পারেন তিনি।

রাহানের সুবিধা-অসুবিধা

রাহানের সুবিধা-অসুবিধা

রাহানের অভিজ্ঞতা কিন্তু বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে দলে থাকার বিষয়ে তাঁকে অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে রাখবে। তবে এক বছর ওডিআই না খেলাটা তাঁর বিরুদ্ধে যাচ্ছে। সম্প্রতি অবশ্য লিস্ট-এ একদিনের ক্রিকেটে ইংল্যান্ড লায়ন্স দলের বিরুদ্ধে তিনি ওপেনার হিসেবে খেলে তিরুবন্তপুরমে একটি ঝোড়ো ৯১ রানের ইনিংস খেলেছেন। তার আগের ম্যাচে করেছিলেন ৫৯।

English summary
According to Chairman of Selectors MSK Prasad, Ajinkya Rahane is still in contention for a spot in India's ICC World Cup 2019 squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X