• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডে দুরন্ত পারফরম্যান্স, শীর্ষে উঠে এলেন স্মৃতি! পিছনে ফেললেন অজি-কিউইদের

সম্প্রতি ভারত মহিলা দল, নিউজিল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে ৩ ম্যাচের একদিনের সিরিজ ২-১ ফলে জিতে নিয়েছে। এটিই ভারতীয় মহিলা দলের নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ওডিআই সিরিজ জয়। আর এই জয়ে মুখ্য ভূমিকা নিয়েছেন ভারতের বাঁ-হাতি ওপেনিং ব্য়াটসওম্যান স্মৃতি মান্ধানা।

সিরিজে দুর্দান্ত পরফরম্যান্সের পুরস্কার পেলেন মান্ধানা। শনিবার (২ ফেব্রুয়ারি) আইসিসির সাম্প্রতিক প্রকাশিত মহিলা ওডিআই ক্রমতালিকায় তিন থেকে এক নম্বরে উঠে এলেন তিনি। ফলে পুরুষদের ক্রিকেটে বিরাট কোহলি ও মহিলাদের ক্রিকেটে স্মৃতি মান্ধানা - দুই তালিকাতেই এক নম্বর স্থানটা থাকল ভারতীয় ক্রিকেটারদের হাতেই।

১ নম্বরে স্মৃতি

১ নম্বরে স্মৃতি

শুধু সদ্যসমাপ্ত সিরিজেই নয়, ২০১২৮ সালের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন স্মৃতি। এই সিরিজের আগে তিনি একদিনের ক্রিকেটের ক্রমতালিকায় ছিলেন ৩ নম্বরে। সিরিজ শেষে ৭৫১ রেটিং পয়েন্ট নিয়ে তিনি ১ নম্বরে উঠে এলেন।

স্মৃতির কিউই সফর

স্মৃতির কিউই সফর

নিউজিল্যান্ড সফরে আরও একটা দুর্দান্ত সময় গিয়েছে এই বাঁ-হাতি ওপেনারের। প্রথম ম্যাচেই নেপিয়ারে তিনি ১০৪ বলে ১০৫ রান করেন। ভারত জেতে ৯ উইকেটে। পরের ম্যাচে মাউন্ট মাউনগানুই-য়ে তিনি অপরাজিত ৯০ রানের ইনিংস খেলে ভারতকে ৮ উইকেটে জয়ী করেন। তৃতীয় ম্যাচে তিনিও রান পাননি, ভারতও ৮ উইকেটে পরাজিত হয়।

মিতালি রাজ

মিতালি রাজ

সম্প্রতি প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ২০০টি একদিনের ম্য়াচ খেলার রেকর্ড করেছেন ভারতের অধিনায়িকা মিতালী রাজ। নিউজিল্যান্ড সরিজের দ্বিতীয় ম্যাচেই তিনি অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলেছিলেন। তাঁর র‌্যাঙ্কিং-এর কোনও পরিবর্তন হয়নি। ৬৬৯ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন ৫ নম্বরেই।

অধিনায়িকারা

ভারতীয় বোলাররা

ভারতীয় বোলাররা

বোলিং র‌্যাঙ্কিং-এ ৪ নম্বরেই থেকে গেলেন ভারতের অভিজ্ঞ জোরে বোলার ঝুলন গোস্বামী। তাঁর পাশাপাশি নিজেদের ৮ ও ৯ নম্বর স্থান ধরে রাখলেন পুনম যাদব ও দীপ্তি শর্মাও।

কিউই মহিলারা

কিউই মহিলারা

নিউজিল্যান্ডের অধিনায়িকা অ্যামি স্য়াটার্থওয়েট মিতালীর মতোই ৬৬৯ রেটিং পয়েন্টে আছেন। কিন্তু ভগ্নাংশের হিসেবে সামান্য এগিয়ে তিনি আপাতত ৪ নম্বর স্থানে রয়েছেন। তাদের প্রাক্তন অধিনায়িকা ও অভিজ্ঞ ব্যাটার সুজি বেটস ৬৬০ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন মিতালীর পরেই।

পিছনে পড়লেন দুই অজি

পিছনে পড়লেন দুই অজি

শনিবারের আগে ওডিআই ব্যাটসওম্যানদের র‌্যাঙ্কিং-এ স্মৃতির আগে ছিলেন দুই অস্ট্রেলিয়ান এলিস পেরি ও মেগ ল্যানিং। যথাক্রমে ৬৮১ ও ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে তাঁরা আপাতত রয়েছেন ২ ও ৩ নম্বরে।

English summary
India women opening batter Smriti Mandhana became the number 1 batswoman in latest ICC ODI rankings.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X