• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিম সৌরভ বনাম টিম মনোহরের বিবাদ, আইপিএল বনাম টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তুঙ্গে তরজা

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএল ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ার জন্য আইসিসি-কে দায়ী করেছে বিসিসিআই। এই ইস্যুতে আইসিসি-র বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সমস্যা সমাধানের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

মহামারী করোনা

মহামারী করোনা

বিশ্বের ২১৩টি দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সাড়ে ৮৪ লক্ষ পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন প্রায় সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ লক্ষ ৬০ হাজার পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন ১২ হাজারেরও বেশি মানুষ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া সহ অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশেও প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস।

বিশ্বকাপের নির্ধারিত সূচি

বিশ্বকাপের নির্ধারিত সূচি

অস্ট্রেলিয়ায় ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৫ নভেম্বর পর্যন্ত তা চলার কথা। করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এ ব্যাপারে আগামী জুলাইতে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আইসিসি।

কী বলছে অস্ট্রেলিয়া

কী বলছে অস্ট্রেলিয়া

করোনা ভাইরাসের জেরে তৈরি হওয়া কঠিন পরিস্থিতিতে তাদের দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কার্যত অসম্ভব বলে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে। কিছু ক্রিকেট স্টেডিয়াম খুলে দেওয়া হলেও স্টিভ স্মিথের দেশে বিদেশিদের প্রবেশ নিষিদ্ধই রয়েছে বলে জানানো হয়েছে।

আইপিএল নিয়ে ভাবনা

আইপিএল নিয়ে ভাবনা

যেনতেন প্রকারেণ আইপিএল আয়োজন করতে বদ্ধপরিকর বিসিসিআই। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামেই টুর্নামেন্ট শুরু করতে মরিয়া সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই স্থানে আইপিএল আয়োজন করা যায় কিনা, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে বিসিসিআই। তাই আইসিসি দ্রুত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ করুক, চায় বিসিসিআই। ।

বিসিসিআইয়ের বক্তব্য

বিসিসিআইয়ের বক্তব্য

বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তার দাবি, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ইচ্ছাকৃতভাবে অনিশ্চয়তা তৈরি করছে আইসিসি। যেখানে আয়োজক দেশই টুর্নামেন্ট আয়োজন করতে চাইছ না, সেখানে বিষয়টি এতদিন ঝুলিয়ে রাখা শশাঙ্ক মনোহর নেতৃত্বাধীন সংস্থার উচিত কাজ হচ্ছে না বলে ভারতীয় বোর্ডের ওই কর্তার তরফে জানানো হয়েছে।

কেন এক মাসের সময়সীমা

কেন এক মাসের সময়সীমা

বিসিসিআইয়ের শীর্ষ কর্তার দাবি, কেবল আইপিএলের জন্য তাঁদের এই প্রতিবাদ নয়। আদতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সিদ্ধান্তের দিকে আইসিসি-র সব স্থায়ী সদস্য দেশই তাকিয়ে রয়েছে বলে মনে করেন ওই বিসিসিআই কর্তা। টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া কিংবা না হওয়ার ওপর অন্যান্য দেশের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজগুলি ঝুলে রয়েছে বলে মনে করেন ওই বিসিসিআই কর্তা। এই পরিস্থিতির জন্য আইসিসি-র বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে দায়ী করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিরোধ নতুন নয়

বিরোধ নতুন নয়

আর্থিক অনুদান, ফিউচার ট্যুর প্রোগ্রাম সহ একাধিক ইস্যুতে এর আগেও আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের সঙ্গে সরাসরি সংঘাতে জড়িয়েছে বিসিসিআই। বোর্ড সভাপতি পদে বসে বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তাছাড়া শশাঙ্ক মনোহরের সঙ্গে মহারাজের ব্যক্তিগত শত্রুতাও কারও অজানা নয়। তাই এবারের লড়াই যে দীর্ঘ হতে চলেছে, তা বলাই যায়।

আইসিসি চেয়ারম্যান হওয়ার দৌড়ে ফের এগিয়ে গেলেন মহারাজ সৌরভ, কীভাবে?

English summary
ICC vs BCCI, who will win the battle on T20 World Cup and IPL issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X