• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্মিথকে আউট করতে কোন ব্রহ্মাস্ত্রের কথা জানিয়ে ট্রোল হলেন শোয়েব আখতার

  • |

আইসিসি ব়্যাঙ্কিংয়ে টেস্টের এক নম্বর ব্যাটসম্যান অজি সুপারস্টার স্টিভ স্মিথকে আউট করতে চাই মাত্র চার বল! বিশ্বের তাবড় তাবড় বোলারকে বিশ্বসেরা স্টিভ স্মিথকে আউট করতে হিমশিম খেয়ে যান। সেখানেই তিনি এখন খেলার মধ্যে থাকলে মাত্র চার বলে খেল খতম করে দিলেন বলে দাবী দাবি করে টুইট করেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। আইসিসি-র পেজে এই টুইটে ট্রোলভ শোয়েব।

স্মিথের ব্যাটিং ক্যারিশমা

স্মিথের ব্যাটিং ক্যারিশমা

অজি তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথকে আউট করতে রীতিমতো বোলারদের বেগ পেতে হয়। টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনের পর ২০১৯ সাল স্মিথের দারুণ গিয়েছে।

অ্যাসেজে একাই একশো স্মিথ

অ্যাসেজে একাই একশো স্মিথ

অ্যাসেজ টেস্ট সিরিজে স্মিথ ইংল্যান্ডের বিরুদ্ধে একাই একশো ছিলেন। বল বিকৃতি কেলেঙ্কারির কারণে ক্রিকেট থেকে নির্বাসনের পর বাইশ গজে ফিরে বিশ্বকাপ খেলেন স্মিথ। এরপর অ্যাসেজ দিয়ে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন। সিরিজের পাঁচ টেস্টের চারটিতে খেলে ৭ ইনিংসে স্মিথ ৭৭৪ রান হাঁকান।

ক্রিকেটের আধুনিক ডন

ক্রিকেটের আধুনিক ডন

এক অ্যাসেজে সিরিজে সর্বোচ্চ রান হাঁকানোয় স্মিথ পাঁচ নম্বরে। ১৯৩০ সালে ৭ ইনিংসে ৯৭৪ রান হাঁকিয়ে শীর্ষে ব্র্যাডম্যান। ২০১৯ সালে স্মিথ ৭ ইনিংসে ৭৭৪ রান করেন। তাঁকে এখন অজি ক্রিকেটে আধুনিক ডন বলা হয়।

অ্যাসেজে বোলারদের নির্মমভাবে পিটিয়েছিলেন স্মিথ

অ্যাসেজে বোলারদের নির্মমভাবে পিটিয়েছিলেন স্মিথ

এক পরিসংখ্যান বলছে অ্যাসেজ সিরিজে স্টুয়ার্ড ব্রডের বোলিংয়ের বিরুদ্ধে ১৯৩ রান, বেন স্টোকসের বোলিংয়ের বিরুদ্ধে ১২৩ রান, জ্যাক লিচের বিরুদ্ধে ১০১ রান, জোফরা আর্চারের বিরুদ্ধে স্মিথ ৯৪ রান হাঁকান। এছাড়াও বাকি বোলারদের বিরুদ্ধে নির্মমভাবে ব্যাটিং করেছিলেন স্মিথ।

স্মিথকে আউট করার উপায় বলেছেন আখতার

স্মিথকে আউট করার উপায় বলেছেন আখতার

কিন্তু পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার স্মিথকে আউট করা সহজ মনে করেছেন। বলছেন, স্মিথকে খুব সহজেই তিনি আউট করতে পারতেন। মাত্র চারটি বল খরচ করলেই আখতার স্মিথকে আউট করতে পারতেন।

কীভাবে স্মিথকে আউট করতে পারেন আখতার

কীভাবে স্মিথকে আউট করতে পারেন আখতার

শোয়েব বলেছেন, স্মিথকে পরপর তিনটি মারাত্মক বাউন্সার দিতেন। আর চতুর্থ বলটাতেই স্মিথকে আউট করে দিতেন। এভাবেই তিনি স্মিথকে আউট করতে পারবেন বলে জানিয়েছেন রাওয়াল পিন্ডি এক্সপ্রেস।স্মিথকে ফেরাতে গতিশীল বাউন্সারই শোয়েবের ব্রহ্মাস্ত্র বলে তিনি দাবি করেন।

ট্রোল্ড আখতার

শোয়েব আখতারের এই টুইটের পরেই ক্রিকেট ভক্তরা, বিভিন্ন ব্যাটসম্যান তাঁকে যেভাবে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মেরেছেন সেই সব ছবি এবং ভিডিয়ো দিয়ে ট্রোল শুরু করে। এমনকি মাইকেল জর্ডন পর্যন্ত সেই কথা শুনে না হেসে থাকতে পারেননি, এমন মিমও ছড়িয়েছে।

একনজরে স্মিথের রান

একনজরে স্মিথের রান

টেস্টে স্মিথ ৭৩টি ইনিংস খেলে ৭,২২৭ রান করেছেন । অন্যদিকে ১২৫টি ওয়ানডেতে ডানহাতি ব্যাটসম্যানের সংগ্রহ ৪১৬২ রান।

করোনা বিপর্যয়ের দিনগুলোতে তারিফ পাওয়ার মতো কাজ করছেন বিজয়ন

English summary
ICC Trolls Shoaib Akhtar For His Tweet On How to out Steve Smith with 4 deliveries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X