• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC WTC Final: বৃষ্টিতে ধুয়ে গেল চতুর্থ দিনের খেলাও, নজিরবিহীন সিদ্ধান্ত নিল আইসিসি

Google Oneindia Bengali News

সাউদাম্পটনে টানা বৃষ্টির কারণে ধুয়ে গেল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের চতুর্থ দিনের খেলা। আবহাওয়ার পূর্বাভাস বলছে পঞ্চম দিনে খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে রিজার্ভ ডে-র টিকিট কম দামে বিক্রি শুরু করেছে আইসিসি। প্রথম ইনিংসে ভারতের ২১৭ রানের জবাব তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ২ উইকেটে ১০১। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেনের মতে এক টেস্টের গুরুত্বপূর্ণ ফাইনাল দুবাইয়ে আয়োজন করা উচিত ছিল আইসিসি-র।

বাধা বৃষ্টি

বাধা বৃষ্টি

১৯১২ সালে ত্রিদেশীয় টেস্ট সিরিজের কথা বাদ দিলে ১৪৪ বছরে এই প্রথম টেস্ট ক্রিকেট পেতে চলেছে চ্যাম্পিয়ন দলকে। কিন্তু সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। প্রথম দিন বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় দিনের তুলনায় তৃতীয় দিন বেশিই খেলা হয়। যদিও দুই দিনই আলোর অভাবে নির্ধারিত ৯৮ ওভার করা যায়নি। আজ চতুর্থ দিন ফের ভেস্তে গেল টানা বৃষ্টি চলতে থাকায়। গ্যালারিতে দর্শকরা এসেছিলেন। ড্রেসিংরুমে ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফরাও। আর মাঠের জায়ান্ট স্ক্রিনে চালানো হচ্ছিল ম্যাচের হাইলাইটস। ভারতীয় সময় সাড়ে সাতটা নাগাদ চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

নজিরবিহীন সিদ্ধান্ত

নজিরবিহীন সিদ্ধান্ত

প্রথম দিনেই বোঝা গিয়েছিল রিজার্ভ ডে কাজে লাগবে। সেটাই হতে চলেছে। সেইমতো টিকিট বিক্রির তোড়জোড়ও শুরু করে দিয়েছে আইসিসি। প্রথম প্রাধান্য দেওয়া হচ্ছে যাঁরা প্রথম দিনের টিকিট কেটেছিলেন তাঁদের। তার পরের ধাপেই আজকের টিকিটধারীরা। আর একেবারেই টিকিটের ভাগ্য যাঁদের সদয় হননি তাঁরা একেবারে শেষ পর্যায়ে বিবেচিত হচ্ছেন রিজার্ভ ডে-র টিকিটের জন্য। প্রতিদিন মাঠে চার হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

কী হতে পারে?

কী হতে পারে?

পঞ্চম ও ষষ্ঠ দিন অর্থাৎ রিজার্ভ ডে-তেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ফয়সালার সম্ভাবনা নেই। কারণ নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে মাত্র দুটি উইকেট পড়েছে। মিরাকল ছাড়া এই টেস্টে জয়-পরাজয় নির্ধারিত হওয়ার সম্ভাবনা নেই। টেস্টে ফয়সালা না হলে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে ভারত ও নিউজিল্যান্ডকে। অনেকে প্রশ্ন তুলছেন কেন সব জেনেও ইংল্যান্ডেই এই মেগা ফাইনাল ফেলা হলো। বাস্তব হলো, ভারত ও নিউজিল্যান্ড ফাইনালে ওঠায় করোনা পরিস্থিতিতে ফাইনাল আয়োজনে সাউদাম্পটনকে বেছে নেওয়া হয় মাঠের সঙ্গেই পাঁচতারা হোটেল রয়েছে বলে। জৈব সুরক্ষা বলয়ে খেলা হবে বলে আইসিসিকে এখানেই ম্যাচ আয়োজনের ব্যাপারে সম্মতি দিয়েছিল দুই দেশের বোর্ড।

সমালোচনায় বিদ্ধ আইসিসি

সমালোচনায় বিদ্ধ আইসিসি

২০০২ সালে শ্রীলঙ্কাতে হয়েছিল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। কর সংক্রান্ত মতানৈক্যের জেরে টুর্নামেন্ট ভারত থেকে সরিয়েছিল আইসিসি। ফাইনালে উঠেছিল ভারত ও শ্রীলঙ্কা। ২৯ সেপ্টেম্বর ফাইনাল হওয়ার কথা ছিল। সেই দিন তো বটেই তার পরদিন রিজার্ভ ডে-তেও বৃষ্টির কারণে একটি বলও খেলা হয়নি কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে। সৌরভের ভারতকে শ্রীলঙ্কার সঙ্গে ট্রফি ভাগ করে নিতে হয়। এবার যা হতে চলেছে ভারতের ক্ষেত্রে। যদিও সমালোচনায় বিদ্ধ হচ্ছে আইসিসি ইংল্যান্ডে ফাইনাল আয়োজনের জন্য। এমনকী কেভিন পিটারসেন টুইট করেছেন, বলতে খারাপ লাগলেও এই সময় ইংল্যান্ডে এমন গুরুত্বপূর্ণ ম্যাচ দেওয়া উচিত হয়নি আইসিসি-র।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
ICC To Release Tickets For Day Six After WTC Final Day Four Start Has Been Delayed Due To Rain. India Have Scored 217. At Stumps Of Day 3 NZ Are 101 For 2.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X