• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোতেরার উপর নির্ভর নাও করতে পারে ভারতের টেস্ট বিশ্বকাপের ফাইনাল খেলা

আমেদাবাদের মোতেরায় কাল থেকে শুরু ভারত-ইংল্যান্ড সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। এই টেস্ট জিতলে বা ড্র করলেই ভারত পৌঁছে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। এখনও যা ঠিক আছে, তাতে ভারত হারলেই একমাত্র অস্ট্রেলিয়ার সামনে খুলে যাবে ফাইনাল খেলার দরজা। যদিও সেই সম্ভাবনাও ক্রমে কমতে শুরু করেছে। যার ফলে অনেক নিশ্চিন্ত মনে বিরাট কোহলিরা শেষ টেস্ট খেলতে নামতে পারেন। অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড তেমনটাই দাবি করেছে।

মোতেরার ফলের উপর নির্ভর নাও করতে পারে ভারতের ফাইনাল খেলা

করোনা অতিমারির কারণ দেখিয়ে দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে অস্ট্রেলিয়া। সেখানে প্রোটিয়াদের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ খেলার কথা ছিল অজিদের। সফর বাতিলের ফলে আইসিসি-র কাছে সরাসরি ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা। সেই অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, আইসিসি এই অভিযোগের ভিত্তিতে অস্ট্রেলিয়ার পয়েন্ট কাটতে পারে। তাহলে ভারত শেষ টেস্টে হারলেও তার চেয়ে পয়েন্ট কমই থাকবে অস্ট্রেলিয়ার। আবার বিষয়টি আইসিসি-র ডিসপুট কমিটির কাছে পাঠানো হতে পারে। তারা নিরপেক্ষ প্যানেল গঠন করে খতিয়ে দেখতে এভাবে সফর বাতিলের এক্তিয়ার অস্ট্রেলিয়ার আছে কিনা। এমনকী ওই কমিটি পুরো ১২০ পয়েন্ট দক্ষিণ আফ্রিকাকে দিতে পারে। দুই পরিস্থিতিতেই শেষ টেস্টে ভারত হারলেও জুনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে কোনও অসুবিধাই হবে না বিরাটদের।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে ওই সিরিজ নিজেদের দেশে খেলার প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও তা নাকচ করে আইসিসি-র কাছে অভিযোগ জানায় ক্রিকেট সাউথ আফ্রিকা। আর্থিক ক্ষতি কিছুটা মেটাতে দক্ষিণ আফ্রিকাকে ভারত কয়েকটি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে বলে কিছুদিন আগেই জানিয়ে বিসিসিআইকে ধন্যবাদ জানান গ্রেম স্মিথ।

English summary
India To Reach WTC Final Irrespective of Motera Test Result. ICC To Consider South Africa's Complaint Against Australia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X