• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভ নিশ্চিত শ্রীলঙ্কার, নামিবিয়া জিতলেই ছিটকে যাবে নেদারল্যান্ডস

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে জায়গা নিশ্চিত করল শ্রীলঙ্কা। আজ জিলংয়ে প্রথম রাউন্ডের এ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে দিল দাসুন শনাকার দল। জয় এসেছে ১৬ রানে। প্রথম দুটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল নেদারল্যান্ডস। তবে শ্রীলঙ্কা আজ জিতে নেট রান রেটের নিরিখে শীর্ষে চলে এসেছে। নামিবিয়া আজ সংযুক্ত আরব আমিরশাহীকে হারালেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে ডাচরা।

শ্রীলঙ্কার জয়ে সেরা মেন্ডিস

ভিক্টোরিয়ার সাউথ জিলংয়ের জিএমএইচবিএ স্টেডিয়ামে এদিনের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে এশিয়া কাপ-জয়ীরা তোলে ৬ উইকেটে ১৬২ রান। পাঁচটি করে চার ও ছয়ের সাহায্যে ৪৪ বলে সর্বাধিক ৭৯ রান করেন উইকেটকিপার কুশল মেন্ডিস। চরিথ আসালঙ্কা ৩০ বলে ৩১ এবং ভানুকা রাজাপক্ষ ১৩ বলে ১৯ রান করেন। পাথুম নিসঙ্কা ২১ বলে ১৪ রান করেন। পল ভান মিকেরেন ও বাস ডি লিড দুটি করে উইকেট দখল করেন।

ম্যাচ জেতালেন স্পিনাররা

জবাবে খেলতে নেমে ৯ উইকেটে ১৪৬ রানের বেশি এগোতে পারেনি নেদারল্যান্ডস। ওপেনার ম্যাক্স ও'ডাউড ৫৩ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। তিনি ৬টি চার ও তিনটি ছয় মেরেছেন। ১৫ বলে ২১ রান করেন অধিনায়ক স্কট এডওয়ার্ডস। ওয়ানিন্দু হাসারঙ্গা ৪ ওভারে ২৮ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন। মাহিশ থিকশানা ৪ ওভারে ৩২ রান খরচ করে দুটি উইকেট নেন। লাহিরু কুমারা ও বিনপরা ফার্নান্দো নিয়েছেন একটি করে উইকেট।

সুপার ১২-এ শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা বলেছেন, টুর্নামেন্ট শুরুর আগে আমরা এই গ্রুপের ফেভারিট ছিলাম। কিন্তু প্রথম ম্যাচে আমরা হেরে যাই। তারপর দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তার কৃতিত্ব ক্রিকেটারদেরই। উল্লেখ্য, ইতিমধ্যেই শ্রীলঙ্কা শিবির জর্জরিত ছিল চোট সমস্যাতেও। কাফ ইনজুরি ছিটকে দিয়েছে দুষ্মন্ত চামিরাকে, তাঁর পরিবর্ত হিসেবে সুযোগ পান কাসুন রজিথা। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন দানুষ্কা গুণতিলকা। তাঁর পরিবর্ত হিসেবে সুযোগ পেয়েছেন আশেন বান্দারা।

নজরে নামিবিয়া ম্যাচ

এই ম্যাচের পর নেদারল্যান্ডসকে দুইয়ে নামিয়ে গ্রুপশীর্ষে চলে গিয়েছে শ্রীলঙ্কা। দুই দলের দখলেই ২ ম্যাচে ৪ পয়েন্ট। শ্রীলঙ্কার নেট রান রেট ০.৬৬৭। নেদারল্যান্ডসের নেট রান রেট মাইনাস (-) ০.১৬২। নামিবিয়ার ২ ম্যাচে রয়েছে ২ পয়েন্ট। তাদের নেট রান রেট ১.২৭৭। আজ নামিবিয়ার ম্যাচ রয়েছে সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে। ইউএই এখনও জয়ের মুখ দেখেনি। ফলে নামিবিয়া জিতলে গ্রুপশীর্ষে থেকে সুপার টুয়েলভে যাবে। শ্রীলঙ্কা সেক্ষেত্রে হবে গ্রুপ এ-র দ্বিতীয় দল। ছিটকে যাবে নেদারল্যান্ডস। তবে নামিবিয়া হেরে গেলেই বিদায় নেবে ডাচরা। নামিবিয়ার বিরুদ্ধে টস জিতে ব্যাটিং নিয়েছে ইউএই।

টি ২০ বিশ্বকাপ ভারত না জিতলে কোন অজুহাত দেওয়া যাবে না? অভিযান শুরুর আগে সতর্ক করলেন গাভাসকরটি ২০ বিশ্বকাপ ভারত না জিতলে কোন অজুহাত দেওয়া যাবে না? অভিযান শুরুর আগে সতর্ক করলেন গাভাসকর

English summary
ICC T20 World Cup 2022: Sri Lanka Beat Netherlands By 16 Runs To Confirm Super 12 Spot. Kusal Mendis Has Scored 79, Wanindu Hasaranga Bags 3 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X