• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেটে ফের গড়াপেটা, ২ ক্রিকেটারকে নির্বাসিত করল আইসিসি

  • |

ফের কলঙ্কিত ক্রিকেট, ক্রিকেটে ফের একবার ম্যাচ গড়াপেটার কালো ছায়া। ২০১৯ সালে টি ২০ ক্রিকেট বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ম্যাচ গড়াপেটার অভিযোগ। সংযুক্ত আরব আমিরশাহির প্রাক্তন অধিনায়ক মহম্মদ নাভিদ এবং ব্যাটসম্যান শাইমান আনোয়ারের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের লড়াইয়ে ম্যাচের গড়াপেটার অভিযোগ ওঠে।

ক্রিকেটে ফের গড়াপেটা, ২ ক্রিকেটারকে নির্বাসিত করল আইসিসি

এই ২ ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি বেশ কিছুদিনে তদন্ত করছিল। শেষ পর্যন্ত আইসিসি দুই ক্রিকেটারকে দোষী সাব্যস্ত করল। শুধু তাই নয়, আমিরশাহির প্রাক্তন অধিনায়ক মহম্মদ নাভিদকে টি১০ লিগেও ম্যাচ গড়াপেটার দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে।

জানা গিয়েছে ওমান এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলার সময়ে মহম্মদ নাভিদ ম্যাচ গড়াপেটার চেষ্টা করেছিলেন। জনপ্রিয় চ্যাট অ্যাপ হোয়াটাস অ্যাপের মাধ্যমে ম্যাচ গড়াপেটা নিয়ে নাভিদ বড় ভূমিকা দেন। এই নিয়ে এক অভিযোগকারীর অভিযোগে আইসিসি তদন্ত করে নাভিদকে দোষী পেয়েছে। আপাতত দুই ক্রিকেটারকে আইসিসি নির্বাসিত করল। ক্রিকেট থেকে গড়াপেটার কলঙ্ক মুছে ফেলতে বারবারই আইসিসিকে সক্রিয়া ভূমিকা নিতে দেখা যায়। এবার মধ্যপ্রাচ্যের ক্রিকেটে ম্যাচ গড়াপেটার অভিযোগ ও দোষ প্রমাণিত হতেও আইসিসি কঠোর সিদ্ধান্ত জানিয়ে নির্বাসনের সিদ্ধান্ত জানিয়েছে।

প্রসঙ্গত ৩৩ বছরের নাভিদ সৌদি আরবের হয়ে ৭০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৩৯টি ওডিআই ম্যাচের পাশাপাশি তিনি ৩১টি টি২০ ম্যাচ খেলেছেন। দেশের হয়ে তাঁর উইকেট সংখ্যান ৯০।

লালকেল্লা থেকে দিল্লি জুড়ে তাণ্ডবের দিন বিক্ষোভকারীদের হাতে 'লাঠি' এল কীভাবে! কৃষক নেতা খুললেন মুখ

English summary
ICC Suspends Mohammad Naveed, Shaiman Anwar Butt,2 UAE Players For Trying to Fix Matches
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X