India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাটের আপত্তি মানছে না কুম্বলে-দ্রাবিড়দের নিয়ে গড়া আইসিসি-র কমিটি

Google Oneindia Bengali News

ডিআরএসে আম্পায়ার'স কল নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির আপত্তি মানছেই না আইসিসি-র ক্রিকেট কমিটি। অনিল কুম্বলের নেতৃত্বাধীন সেই কমিটিতে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ও। বিতর্ক হলেও আম্পায়ার'স কল রেখে দেওয়ার সুপারিশই করেছে আইসিসি-র ক্রিকেট কমিটি। তবে এই সুপারিশে বিসিসিআই সহমত হয় কিনা সেদিকে তাকিয়ে সকলেই। কারণ এখনও ভারত ডিআরএস পর্যালোচনা করে নিজেদের চূড়ান্ত মতামত জানায়নি।

চর্চায় আম্পায়ার'স কল

চর্চায় আম্পায়ার'স কল

ভারত-ইংল্যান্ড সিরিজের শুরু থেকেই বিশেষভাবে চর্চায় আম্পায়ার'স কল। কখনও ইংল্যান্ড অসন্তোষ প্রকাশ করেছে। কখনও ভারত। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ৬৫টি রিভিউ খারিজ হয়েছে। এর মধ্যে ৩৭টি রিভিউয়ের সিদ্ধান্ত সঠিক ছিল না। আর ১৬টি রিভিউয়ের ক্ষেত্রে আম্পায়ার'স কলের মাধ্যমেই আউট বা নট আউট ঘোষিত হয়েছে।

জোরালো বিতর্ক

জোরালো বিতর্ক

চতুর্থ টি ২০ আন্তর্জাতিকে সূর্যকুমার যাদব ও ওয়াশিংটন সুন্দর যে দুটি ক্যাচে আউট হন তা নিয়েও জোর বিতর্ক শুরু হয়। রিপ্লে দেখে সন্তুষ্ট হতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি তৃতীয় আম্পায়ার। মাঠে থাকা আম্পায়ারদের সফট কল আউট হওয়ায় সূর্য, সুন্দররা প্যাভিলিয়নে ফেরেন। সূর্য-র ক্যাচের ক্ষেত্রে দেখা গিয়েছিল বল ফিল্ডারের হাতে জমা পড়ার আগে মাটি ছুঁয়েছে। ক্রিকেটীয় স্পিরিট নিয়ে প্রশ্ন তুলে বিরাট কোহলি বলেন, যেখানে ফিল্ডার নিশ্চিত নন, সেখানে আম্পায়াররা কীভাবে নিশ্চিত হতে পারেন সেটাই অবাক করার মতো। আম্পায়ারদের আমি জানি না গোছের একটা কল থাকা উচিত।

বিরাট অসন্তোষ

বিরাট অসন্তোষ

আম্পায়ার'স কল নিয়ে ভারত অধিনায়ক গত সোমবার বলেন, এই বিষয়টা সকলের মনে সন্দেহ তৈরি করে। উইকেটে বল লেগে বেল পড়লে সেটা আউট। ক্রিকেটের সেই সাধারণ পাঠ অনুসরণ করেই যদি তেমনটা হয় তাহলে আউট দেওয়া উচিত। মাঝামাঝি কিছু হওয়া উচিত নয়। বলের কতটা উইকেটে লাগছে সেটা গুরুত্বপূর্ণ নয়।

আপত্তি খারিজ

আপত্তি খারিজ

যদিও বিরাটের সঙ্গে একমত নয় আইসিসি-র ক্রিকেট কমিটি। অনিল কুম্বলের নেতৃত্বাধীন কমিটিতে রয়েছেন রাহুল দ্রাবিড়, অ্যান্ড্রু স্ট্রস, মাহেলা জয়বর্ধনে, শন পোলকের মতো প্রাক্তন অধিনায়করা। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালের সঙ্গে আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ রয়েছেন এই কমিটিতে। আছেন মিকি আর্থারও। এমসিসি-র কমিটি আম্পায়ার'স কল নিয়ে ঐক্যমতে পৌঁছাতে পারেনি। কেউ এতে খুশি ছিলেন, কারও বক্তব্যের সঙ্গে বিরাটের মতের মিল ছিল। এরপর বিভিন্ন ম্যাচ অফিসিয়াল, সম্প্রচারকারী সংস্থা, হক-আই ও বল ট্র্যাকিং টেকনোলজি সরবরাহকারীদের সঙ্গে কথা বলে আম্পায়ার'স কল রেখে দেওয়ার সুপারিশই করেছে ওই কমিটি। বল ট্র্যাকিং টেকনোলজি এখনও ১০০ শতাংশ খাঁটি নয় বলেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন কমিটির সদস্যরা। আগামী সপ্তাহে এই সুপারিশ নিয়ে আলোচনা হবে আইসিসি-র চিফ এগজিকিউটিভ কমিটির সভাতেও।

English summary
ICC's Cricket Committee has recommended that the umpire's call element of the DRS should stay. Though India Captain Virat Kohli Thinks It Is Creating Confusion.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X