• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের অনুরোধেই পিছিয়েছে বিশ্বকাপ! চাঞ্চল্যকর তথ্য ফাঁস আন্তর্জাতিক মিডিয়ায়

  • |

করোনা ধাক্কায় শেষ পর্যন্ত পিছিয়েছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। যারপর পাক ক্রিকেটারদের দাবি ভারতের আইপিএল টুর্নামেন্টের জন্যেই বিশ্বকাপ পিছিয়েছে। এই নিয়ে পাকিস্তানের প্রাক্তন ত্রিকেটার শোয়েব আখতার ভারতের বিসিসিআই ও আইপিএল টুর্নামেন্টকে নিশানা করেছেন। কিন্তু আন্তর্জাতিক মিডিয়ায় করা খবরে অন্য তথ্য উঠে আসছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম যা বলছে

আন্তর্জাতিক সংবাদমাধ্যম যা বলছে

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ভারতের চাপে আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপের মতো টুর্নামেন্ট পিছিয়ে দেয়নি। বরং আইসিসি নিজের সিদ্ধান্তেই কুড়ি বিশের ক্রিকেট আসর পিছিয়েছে। অন্যদিকে পাকিস্তানের অনুরোধেই ২০২৩ বিশ্বকাপ কয়েক মাস পিছিয়ে দিয়েছে আইসিসি।

২০২৩ বিশ্বকাপ কত মাস পিছিয়েছে

২০২৩ বিশ্বকাপ কত মাস পিছিয়েছে

করোনা ধাক্কার কারণে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ২০২১ সালে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ হবে। ফলে ২০২১ সালে ভারতের মাটিতে হতে চলা টি-২০ ক্রিকেট বিশ্বকাপের আসর পিছিয়ে ২০২২ সালে করা হবে। সেই সঙ্গে ২০২৩ সালে ওডিআই বিশ্বকাপও ৮ মাস পিছিয়েছে আইসিসি।

কেন পিছচ্ছো ২০২৩ বিশ্বকাপ

কেন পিছচ্ছো ২০২৩ বিশ্বকাপ

করোনার কারণে ২০২০ বিশ্বকাপ পিছলেও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ কেন পিছানো হল, সে প্রশ্নের উত্তর মিলছিল না কিছুতেই। এবার এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম চাঞ্চল্যকর দাবি করেছে। তাঁদের দাবি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহেসান মানির দাবিতেই ২০২৩ বিশ্বকাপ কয়েকমাস পিছিয়েছে আইসিসি।

আইসিসিকে অনুরোধ পাক ক্রিকেট বোর্ডের

আইসিসিকে অনুরোধ পাক ক্রিকেট বোর্ডের

আগের সূচি অনুযায়ী ২০২৩ সালের ফেব্রুয়ারি-মার্চ মাসে ওয়ানডে বিশ্বকাপ হওয়ার কথা। কিন্তু ওই সময় পাক বোর্ড পিএসএল আয়োজন করতে চায়। আন্তর্জাতিক মিডিয়ায়র দাবি সেজন্যই পিসিবি আইসিসিকে বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার অনুরোধ করে।

আইসিসি কী জানিয়েছে

আইসিসি কী জানিয়েছে

করোনা আবহে ২০২০ বিশ্বকাপ পিছিয়ে দেওয়া ছাড়া আইসিসির কাছে কোনও উপায় ছিল না। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এমনটা জানিয়েছে। সেই সঙ্গে আইসিসির দাবি, মাত্র কয়েক মাসের ব্যবধানে দুটি বিশ্বকাপ আয়োজন সম্ভব না। সেকারণেই ২০২৩ বিশ্বকাপ পিছাতে হয়েছে।

স্মৃতিমেদুর বিরাটকে আরও ১০ বছর ব্যাটে হাতে দেখতে চান ভাজ্জি

English summary
ICC Postponed 2023 World Cup In India On PCB’s Request, Reports
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X