• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি ওডিআই ক্রমতালিকা: বিরাটের ধারে কাছে কেউ নেই, চাহাল ঢুকলেন প্রথম দশে

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজে ১০০০০ রানের মাইলস্টোন ছুঁয়ে একদিনের ক্রিকেটে একনম্বর ব্যাটসম্য়ানের আসনে নিজের জায়গাটা আরও পোক্ত করলেন বিরাট কোহলি।

সিরিজের সমাপ্তিতে একদিনের ক্রিকেটে বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকে পড়লেন যুজবেন্দ্র চাহালও।

ধারে কাছে কেউ নেই

ধারে কাছে কেউ নেই

শনিবার আইসিসির তরফে প্রকাশিত নয়া তালিকায় দেখা যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ ম্যাচে ৪৫৩ রান করে বিরাট কোহলি মোট ১৫ পয়েন্ট সংগ্রহ করে ৮৯৯ পয়েন্টে পৌঁছেছেন। তাঁর ধারে কাছে আর কেউ নেই। দ্বিতীয় স্থানে আছেন তাঁর ডেপুটি রোহিত শর্মা। সদ্যসমাপ্ত সিরিজ থেকে ২৯ পয়েন্ট পেলেও রোহিত বিরাটের থেকে ২৮ পয়েন্টে পিছিয়ে আছেন।

প্রথম দশে চাহাল, কেরিয়ারের সর্বোচ্চ পয়েন্ট বুমরার

প্রথম দশে চাহাল, কেরিয়ারের সর্বোচ্চ পয়েন্ট বুমরার

বোলারের তালিকায় ১ নম্বরে থাকা জসপ্রীত বুমরা তাঁর কেরিয়ারের সর্বোচ্চ ৮৪১ পয়েন্টে পৌঁছেছেন। কুলদীপ যাদবও কেরিয়ারের সর্বোচ্চ ৭২৩ পয়েন্ট নিয়ে আছেন তিন নম্বরে। তবে প্রথমবারের জন্য তিন ধাপ এগিয়ে বোলারদের তালিকার প্রথম ১০-এ ঢুকে পড়েছেন যুজবেন্দ্র চাহাল। তিনি এই মুহুর্তে ক্রতালিকায় ৮ নম্বরে আছেন। সিরিজ থেকে ৭ উইকেট সংগ্রহ করে জাদেজাও ১৬ ধাপ উঠে ২৫তম স্থানে পৌঁছেছেন।

সবচেয়ে লাভ ওয়েস্ট ইন্ডিজেরই

সবচেয়ে লাভ ওয়েস্ট ইন্ডিজেরই

তবে সিরিজ থেকে সবচেয়ে বেশি লাভ করেছেন দুই ওয়েস্ট ইন্ডিজ ব্য়াটসম্যান। ৬২,৫০ গড় নিয়ে ২৫০ রান করা শাই হোপ ২২ ধাপ উঠে আপাতত ২৫তম স্থানে রয়েছেন। ক্য়ারিবিয়ান ব্যাটসম্য়ানদের মধ্যে তিনিই সবচেয়ে আগ আছেন। তারপরের স্থানেই আছেন আরেক শতরানকারি শিমরন হেতমিয়ার। সিরিজে ৫১.৮ গড় নিয়ে ২৫৯ রান করার পুরস্কার স্বরূপ তিনি ৩১ ধাপ উন্নতি করেছেন।

পয়েন্ট খোয়ালো টিম ইন্ডিয়া

পয়েন্ট খোয়ালো টিম ইন্ডিয়া

দলগত ক্রমতালিকায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলেও ভারতের কিন্তু ১রেটিং পয়েন্ট কাটা গিয়েছে। তা সত্ত্বেও অবশ্য ভারত এখনও দ্বিতীয় স্থানেই আছে। একইভাবে ইংল্য়ান্ডও ১২৬ পয়েন্ট নিয়ে এক নম্বর স্থানেই রয়েছে। ভারত ৫ পয়েন্ট পিছনে। সিরিজের প্রথম তিন ম্য়াচে ভাল খেলে ওয়েস্ট ইন্ডিজ দল ৩ রেটিং পয়েন্ট যোগ করলেও নবম স্থান থেকে তাদের উন্নতি ঘটেনি।

English summary
In the latest ICC ODI Rankings, Kohli has solidified his name at the top spot while Chahal has entered in top ten for the first among the bowlers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X