• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিটম্যান থেকে হলেন অ্যাঙ্কর, রোহিতের অপরাজিত ইনিংসে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপের শুরুটা দারুণ করল বিরাট কোহলির ভারত। অনবদ্য ব্যাটিং-বোলিংয়ের সৌজন্যে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল টিম কোহলি। এদিন সাউদাম্পটনে ১৫ বল বাকী থাকতে ২২৭ রান তাড়া করে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত। এদিকে পরপর তিনটি ম্যাচ হেরে নয়া বিরক্তিকর রেকর্ডের সামনে দাঁড়িয়ে প্রোটিয়ারা।

রোহিতের অপরাজিত ইনিংসে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের

এদিন টসে জিতে প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি সকলকে চমকে দিয়ে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। শুরু থেকেই ভারতের বোলাররা দক্ষিণ আফ্রিকাকে চাপে রেখেছিল। শুরু থেকেই অনবদ্য বোলিং করেন জসপ্রীত বুমরা ও ভুবনেশ্বর কুমার। এদিন মহম্মদ শামিকে খেলায়নি ভারত।

বদলে দুই স্পিনার মাঠে নামান কোহলি। আর কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল তার দাম রাখেন। কুলদীপ ৪৬ রানে ১টি ও কুলদীপ ৫১ রানে ৪ উইকেট নেন। এদিকে বুমরা ৩৫ রানে ২টি ও ভুবি ৪৪ রানে ২টি উইকেট নেন।

সবমিলিয়ে ভারতীয় বোলারদের দাপটে দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৯ উইকেটে মাত্র ২২৭ রান করে। প্রোটিয়াদের হয়ে কেউ অর্ধশতরান পাননি। ডু প্লেসি ৩৮, ভ্যান ডার ডাসেন ২২, ডেভিড মিলার ৩১, ফেলুকওয়াও ৩৪ ও শেষদিকে ক্রিস মোরিস ৪২ ও কাগিসো রাবাদা ৩১ রান করে দলকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন।

জবাবে রান তাড়া করতে নেমে শিখর ধাওয়ান ৮ রানে আউট হয়ে ফেরেন। কোহলি ১৮ ও কেএল রাহুল ২৬ রান করেন। এঁদের সকলকে নিয়েই ছোট ছোট পার্টনারশিপ গড়েন রোহিত। মিডল ওভারে মহেন্দ্র সিং ধোনিকে (৩৪ রান) সঙ্গে নিয়ে লম্বা পার্টনারশিপ গড়ে ম্যাচ ভারতের আয়ত্তে নিয়ে আসেন রোহিত। ধোনি ফিরে গেলেও তার খামতি পূরণ করেন হার্দিক। ৭ বলে ১৫ রানে অপরাজিত থাকেন তিনি।

রোহিত শর্মা শেষ অবধি ১৪৪ বলে ১২২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। একইসঙ্গে এদিন একদিনের ক্রিকেটে ২৩তম শতরান করে তিনি টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সৌরভের ২২টি শতরান রয়েছে একদিনের ক্রিকেটে।

English summary
ICC Cricket World Cup 2019 : Rohit Sharma's unbeaten ton powers India to easy victory against South Africa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X