• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী চার বছর-এর এফটিপি ঘোষণা করল আইসিসি, ভারতের টেস্ট ক্রিকেটপ্রেমীদের জন্য রয়েছে খুশির খবর

Google Oneindia Bengali News

বুধবার আগামী চার বছরের জন্য ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) ঘোষণা করল আইসিসি। আইসিসি'র পক্ষ থেকে প্রকাশিত ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। পরবর্তী পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য ভারত সফরে আসবে প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া টেস্ট দল। ১৯৯২ সালের পর এই প্রথম এই দুই দেশ নিজেদের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে।

আগামী চার বছর-এর এফটিপি ঘোষণা করল আইসিসি, ভারতের টেস্ট ক্রিকেটপ্রেমীদের জন্য রয়েছে খুশির খবর

শুধু অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই নয় ইংল্যান্ডের বিরুদ্ধেও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।এই এফটিপি'তে সব থেকে বেশি টেস্ট খেলবে ইংল্যান্ড। ২০২৩ থেকে ২০২৭-এর মধ্যে ২২টি টেস্ট খেলবে ইংল্যান্ড। নতুন এফটিপি-তে সর্বাধিক টেস্ট খেলার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত। এই চার বছরে অস্ট্রেলিয়া খেলবে ২১টি টেস্ট এবং ভারত খেলবে ২০টি টেস্ট।

এই সার্কেটে পাঁচটি আইসিসি ইভেন্ট থাকছে। যার মধ্যে ২০২৩ সালে থাকছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। ভারতে আয়োজিত হবে বিশ্বকাপের আসন্ন সংস্করণ। ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায়। ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজিত করবে পাকিস্তান। ২০২৬ টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে এশিয়ায়। ভারত এবং শ্রীলঙ্কা যৌথ ভাবে টি-২০ ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগীতা আয়োজন করবে।

ভাল নেই বিনোদ কাম্বলি, আশু প্রয়োজন একটা চাকরি, সবটাই জানেন সচিনভাল নেই বিনোদ কাম্বলি, আশু প্রয়োজন একটা চাকরি, সবটাই জানেন সচিন

২০২৭ সালে ক্রিকেট বিশ্বকাপ আয়োজন হবে। তিনটি দেশ দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে এবং নামিবিয়া মিলে এই বিশ্বকাপ আয়োজন করবে।
২০২৩ থেকে ২০২৭ এফটিপি ক্যালেন্ডারের মধ্যে আয়োজিত হবে মোট ৭৭৭টি ম্যাচ। যার মধ্যে রয়েছে ৭৩টি টেস্ট, ২৯১টি ওডিআই এবং ৩২৩টি টি-২০ ম্যাচ। বর্তমানে যে এফটিপি সাইকেল চলছে তাতে রয়েছে মোট ৬৯৪টি ম্যাচ।

English summary
ICC announced 2023-27 Future Tours Program schedule
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X