• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্টিভের মুকুটে নতুন পালক, ১০ বছরের সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত স্মিথ

  • |

বছর শেষে স্টিভ স্মিথের মুকুটে নতুন পালক। ডনের দেশে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের চার ইনিংসে স্মিথ বড় রান পাননি, তাই তাঁর মুখে হাসি ফিকে হয়েছে। তবে আইসিসি সম্মান কিছুটা হলেও স্মিথের মুখে এখন হাসি ফোটাতে পারে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বিচারে এই দশকে বিশ্বের সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হলেন স্টিভ স্মিথ।

টেস্টের এক নম্বর ব্যাটসম্যানের মাথায় উঠল বর্ষসেরার পুরস্কার

টেস্টের এক নম্বর ব্যাটসম্যানের মাথায় উঠল বর্ষসেরার পুরস্কার

রবিবার দশকের সেরা টি-২০, ওডিআই ও টেস্ট দল ঘোষণা করেছিল আইসিসি। আজ সোমবার এবার স্মিথকে দশকের সেরা টেস্ট ক্রিকেটার বেছে নেওয়া হয়েছে। এই মুহূর্তে টেস্ট ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছেন স্মিথ। সেরা ওডিআই ক্রিকেটারের সম্মান পেলেন বিরাট কোহলি।

স্মিথের চড়াই উতরাই

স্মিথের চড়াই উতরাই

এই দশকে স্মিথকে অনেক চড়াই উতরাই, টানা পোড়েনের মধ্য়ে দিয়ে যেতে হয়েছে। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে কেপটাউন টেস্টে বল বিকৃতির কলঙ্কে জড়িয়ে ক্রিকেট থেকে এক বছরের নির্বাসনের মুখে পড়েন। অধিনায়ক থেকেও স্মিথকে ছেঁটে ফেলা হয়।

অ্যাসেজে স্মিথে রান

অ্যাসেজে স্মিথে রান

পরবর্তী সময় ২০১৯ সালে প্রত্যাবর্তনের পর বিশ্বকাপে দেশের হয়ে ভালো পারফর্ম্যান্স করেন। এরপর ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ সিরিজে চার ম্যাচ খেলে ৭৭৪ রান হাঁকান। তাঁর ব্যাটে ভর করেই ইংল্যান্ড থেকে অ্যাসেজ রক্ষা করে ফিরেছিল অস্ট্রেলিয়া।

দশকের স্মিথের রান কত

দশকের স্মিথের রান কত

এই দশকে স্মিথ ৭০৪০ রান হাঁকিয়েছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের ব্যাটিং গড় ৬৫.৭৯। এটাই টেস্টে কোনও ব্যাটসম্যানের দশকের সেরা ব্যাটিং গড়। অন্যদিকে, এই দশকে স্মিথ টেস্টে ২৬টি সেঞ্চুরি ও ২৮টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। দশকের সেঞ্চুরি হাঁকানোর বিচারে স্মিথের উইরে শুধু বিরাট কোহলি। দশকে বিরাট ২৭টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

কলকাতাঃ পুর্নবাসন ছাড়া উচ্ছেদ নয়, সূর্যসেন বাস্তুহারা কলোনীর সৌন্দর্যায়নে গিয়ে বার্তা ফিরহাদের

English summary
Icc announce Steve Smith as test player of the decade
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X