• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলা ক্রিকেটের উন্নতিতে বড় পদক্ষেপ আইসিসির

Google Oneindia Bengali News

আইসিসি মহিলা ওডিআই চ্যাম্পিয়নশিপের পরবর্তী সংস্করণে দশ দলের হবে এবং যে নতুন দুই দল এই প্রতিযোগীতায় অংশ নেবে তারা হল বাংলাদেশ এবং আয়ারল্যান্ড, বুধবার এই কথা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি।। এই দুই দল ওডিআই টিমের ক্রমতালিকায় যথাক্রমে নবম এবং দশম স্থানে রয়েছে।

মহিলা ক্রিকেটের উন্নতিতে বড় পদক্ষেপ আইসিসির

২০২৫ মহিলা বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বিশ্বকাপের অটোমেটিক কোয়ালিফিকেশনের জন্য যোগদান করবে এই দুই দেশ।

বিশ্ব ক্রিকেটের নিয়মক সংস্থা একটি রিলিজে বলেছে, "প্রতিটা দল আটটি তিন ম্যাচের সিরিজ খেলবে (চারটি দেশের মাটিতে এবং চারটি বিদেশে)। এই পুরো সার্কেট সম্পূর্ণ হওয়ার পর আয়োজক দেশ এবং শীর্ষে থাকা পাঁচটি দল ২০২৫ বিশ্বকাপের টিকিট অর্জন করবে। বাকি দলগুলিকে আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বের মধ্যে দিয়ে যেতে হবে।"

২০২২-২৫ আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপ শুরু হবে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা সিরিজ দিয়ে। ১-৫ জুন করাচিতে এই সিরিজ হওয়ার কথা রয়েছে। আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের বিগত দু'টি সংস্করণেই চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া এবং তারাই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। আইসিসি পাঁচটি অ্যাসোসিয়েট দেশের মহিলা দলকে ওডিআই স্ট্যাটাস দিয়েছে। এই পাঁচটি দল হল নেদারল্যান্ডস, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড এবং আমেরিকা। তাদের পারফরম্যান্সের প্রভাব পড়বে ওডিআই ক্রমতালিকায় এবং ২০২৫ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য এটি কাউন্ট করা হবে।

আইসিসি'র মুখ্য আধিকারিক জিওফ অ্যালারডাইস বলেছেন, "মহিলা ওডিআই চ্যাম্পিয়নশিপে দল সংখ্যা বাড়ানো এবং পাঁচটি দেশের মহিলা দলকে ওডিআই স্ট্যাটাস দেওয়ার ফলে মহিলা ক্রিকেটের অগ্রগতিতে হবে। যত দল বেশি খেলবে, নিয়মিত খেলবে তত বেশি প্রতিদ্বন্দ্বীতা মুলক ক্রিকেট দেখা যাবে, যেটা আমরা সদ্য সমাপ্ত আইসিসি মহিলা বিশ্বকাপে খেলবে।"

English summary
ICC add Bangladesh and Ireland for ICC Women’s ODI Championship which is going to commence in few days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X