• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বুক কাঁপিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তালিকায় নিউজিল্যান্ডের গর্জন!

ঘরের মাঠ পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের দুটি ম্যাচই জিতেছে নিউজিল্যান্ড। সেই সঙ্গে আইসিসি টেস্টে ক্রম তালিকার শীর্ষ স্থানে পৌঁছে গিয়েছেন কেন উইলিয়ামসনরা। পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কিউয়ি শিবিরের সদম্ভ পদচরণা শুরু হয়েছে। যার কম্পন অনুভব করছে ভারতীয় ক্রিকেট দল। এ ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

কোথায় দাঁড়িয়ে রয়েছে নিউজিল্যান্ড

কোথায় দাঁড়িয়ে রয়েছে নিউজিল্যান্ড

আইসিসি বিশ্ব চ্যাম্পিয়নশিপের অধীনে ১১টি টেস্ট ম্যাচ খেলে ৪২০ পয়েন্ট হাসিল করেছে নিউজিল্যান্ড। সাতটি ম্যাচ জেতা এবং চারটি ম্যাচ হেরে যাওয়া কিউয়ি শিবির ৭০ শতাংশ পয়েন্টের হার নিয়ে ক্রম তালিকার তৃতীয় স্থানেই অবস্থান করছে।

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্টের দিকে তাকিয়ে

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্টের দিকে তাকিয়ে

বৃহস্পতিবার অর্থাৎ ৭ জানুয়ারি থেকে সিডনিতে তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ১২টি টেস্ট ম্যাচের ৮টি জিতে এবং তিনটি হেরে ৩২২ পয়েন্ট নিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপ তালিকার শীর্ষেই বসে রয়েছে অস্ট্রেলিয়া। পয়েন্টের শতকরা হার ৭৬.৬ শতাংশ। ১১টি টেস্টের ৮টি জেতা ও তিনটিতে হার হজম করে ৩৯০ পয়েন্টে দাঁড়িয়ে থাকা টিম ইন্ডিয়া তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে। পয়েন্টের শতকরা হার ৭২.২ শতাংশ। যদি বর্ডার-গাভাসকর ট্রফির পরের দুটি টেস্ট ম্যাচ অস্ট্রেলিয়া জিতে যায়, তবে দ্বিতীয় স্থানে উঠে আসবে নিউজিল্যান্ড। তিনে নেমে যাবে ভারত।

চতুর্থ ও পঞ্চম

চতুর্থ ও পঞ্চম

২৯২ পয়েন্ট ও ৬০.৮ শতাংশ পয়েন্টের হার নিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপ তালিকার চতুর্থ স্থানে রয়েছে ইংল্যান্ড। ১৪৪ পয়েন্ট ও ৪০ শতাংশ পয়েন্টের হার নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

বাকিরা কে কোথায়

বাকিরা কে কোথায়

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপ তালিকার ষষ্ঠ ও সপ্তম স্থানে অবস্থান করছে যথাক্রমে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুই দেশের পয়েন্টের শতকরা হার যথাক্রমে ৩০.৭ ও ২২.২। অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্টের শতকরা হার ১১.১।

কলকাতাঃ বৃদ্ধ ঘড়িতে সময় থমকে, খারাপ ঘড়ি সারাতে টেন্ডার ডাকল লালবাজার

ক্যাপ্টেন কেনের কাঁধে চেপে টেস্টে বিশ্বের এক নম্বর নিউজিল্যান্ড

English summary
How the ICC World test championship stands after New Zealand beat Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X