• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দাদা সৌরভের এক সিদ্ধান্তেই সফল হয়েছিলেন বীরু, জেনে নিন সেই কারণ

তরুণ ক্রিকেটারদের কাছে অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কী ছিলেন, তা একাধিক ব্যক্তিত্বের আলোচনায় জানা গিয়েছে। যুবরাজ সিং থেকে হরভজন সিং, জাহির খান থেকে আশিস নেহেরা সহ অন্যান্যরা কঠিন সময়ে দাদার সমর্থন পেয়েছেন বলেই নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছেন। সেই দলেরই অন্যতম সদস্য তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগও ছিলেন সৌরভের প্রিয় পাত্র। বিসিসিআই সভাপতির এক সিদ্ধান্তেই বদলে গিয়েছিল বীরুর কেরিয়ার। জেনে নেওয়া যাক সেই কারণ।

মিডিল অর্ডার ব্যাটসম্যান শেহওয়াগ

মিডিল অর্ডার ব্যাটসম্যান শেহওয়াগ

মিডিল অর্ডার ব্যাটসসম্য়ান হিসেবেই ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন বীরেন্দ্র শেহওয়াগ। শুরুর দিকে ছয় কিংবা সাত নম্বরে নামতেন তিনি। ওই স্থানে দেশের হয়ে খুব বেশি রান করার সুযোগ পেতেন না বীরু। ফলে নিজেকে প্রমাণ করার সুযোগ খুঁজছিলেন তিনি।

বীরুর পাশে মহারাজ

বীরুর পাশে মহারাজ

বীরেন্দ্র শেহওয়াগ যখন টিম ইন্ডিয়ার ডাক পেলেন, তখন দলে রত্নের ছড়াছড়ি। সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণদের চাপে মিডিল অর্ডারে কার্যত হারিয়ে যাচ্ছিলেন বীরেন্দ্র শেহওয়াগ। তা বুঝেছিলেন ভারতের তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বীরুকে নিয়ে ফাটকা খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। শেহওয়াগকে ওপেনে নামার নির্দেশ দিয়েছিলেন সৌরভ। দাদার নির্দেশ মেনে বীরুও চ্যালেঞ্জ নিতে রাজি হয়েছিলেন বলে জানিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ডিরেক্টর জয় ভট্টাচার্য। এরপরের ইতিহাস তো সকলেরই জানা।

শেহওয়াগের কেরিয়ার

শেহওয়াগের কেরিয়ার

ভারতের হয়ে ১০৪টি টেস্ট ও ২৫১টি ওয়ান ডে ম্যাচ খেলা বীরেন্দ্র শেহওয়াগ দুই ফর্ম্যাটে যথাক্রমে ৮৫৮৬ ও ৮৩৭৩ রান করেছেন। দুই ফর্ম্যাট মিলিয়ে ৩৮টি শতরান রয়েছে বীরুর ঝুলিতে। টেস্টে দুটি ত্রিশতরান ও ওয়ান ডে-তে একটি দ্বিশতরান রয়েছে বীরুর।

কৃতজ্ঞ বীরু

কৃতজ্ঞ বীরু

তাঁকে মিডিল অর্ডার থেকে ওপেনে নিয়ে আসার সিদ্ধান্ত যে দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছিল, তা স্বীকার করেন বীরেন্দ্র শেহওয়াগও। তাঁর আন্তর্জাতিক কেরিয়ার গঠন দাদার অবদান ঠিক কতটা, তাও একাধিকবার জানিয়েছেন নজফগড়ের নবাব।

English summary
How Sourav Ganguly make Virender Sehwag successful in his career
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X