• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনি, বিরাটকে নিশানা রামচন্দ্রের, আক্রমণ বিসিসিআই সভাপতিকেও!

২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিশানা করলেন কিংবদন্তি ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকেও আক্রমণ করলেন বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর বা সিওএ-র প্রাক্তন সদস্য। বর্তমান বোর্ড সভাপতি তথা দেশের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন রামচন্দ্র গুহ।

বিরাটকে নিশানা রামচন্দ্রের

বিরাটকে নিশানা রামচন্দ্রের

খেলার মাঠে এবং বাইরে ক্রিকেটারদের হাতে অধিক ক্ষমতা এবং স্বাধীনতা প্রদানের পক্ষপাতি রামচন্দ্র গুহ। তা বলে ২০১৭ সালে টিম ইন্ডিয়ার কোচ তথা কিংবদন্তির সঙ্গে অধিনায়ক বিরাট কোহলির আচরণ মেনে নিতে পারেন না বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর বা সিওএ-র প্রাক্তন সদস্য। বিরাটের সঙ্গে দ্বন্দ্বের জেরে পদ ছেড়েছিলেন কুম্বলে। টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হয়েছিলেন বিরাট কোহলির পছন্দের রবি শাস্ত্রী। অধিনায়ক এভাবে কখনওই দলে নিজের পছন্দসই কোচ বেছে নিতে পারেন না বলে জানিয়েছেন গুহ।

ধোনি ও বিসিসিআইয়ের ওপর খাপ্পা

ধোনি ও বিসিসিআইয়ের ওপর খাপ্পা

২০১৪ সালে আচমকাই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। সিওএ-র সদস্য হওয়ার খাতিরে বিসিসিআই-র কাছে তখনই মাহিকে এ থেকে বি গ্রেডে নামিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন রামচন্দ্র গুহ। কিন্তু ধোনির ভয়ে তখন সেই সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি বলে জানিয়েছেন কিংবদন্তি ইতিহাসবিদ।

সৌরভকে আক্রমণ

সৌরভকে আক্রমণ

বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি তথা সিএসি-র সদস্য থাকার সময় বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল। এর বিরুদ্ধ গর্জে উঠেছিলেন মহারাজ। টিম ইন্ডিয়ার সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের কাছ থেকে এমন আচরণ তিনি আশা করেননি বলে জানিয়েছেন গুহ।

বেদীর প্রশংসা

বেদীর প্রশংসা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিষেণ সিং বেদীকেই একমাত্র স্বচ্ছ ও মেরুদণ্ড-যুক্ত ব্যক্তি বলে প্রশংসা করেছেন রামচন্দ্র গুহ। তাঁর কথায়, সত্যের সঙ্গে কোনও আপস করতেন না এই ভারতীয় কিংবদন্তি।

মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া, সিডনির মাঠে কিছু গুরুত্বপূর্ণ ওয়ান ডে পরিসংখ্যান

English summary
Historian Ramachandra Guha lashes out of MS Dhoni and Virat Kohli from some reaons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X