• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিমরন হেটমায়ারকে টি ২০ বিশ্বকাপের দল থেকে ছাঁটল ওয়েস্ট ইন্ডিজ! কারণটা চমকে দেওয়ার মতোই

  • |
Google Oneindia Bengali News

অপেশাদারিত্ব, কথা না রাখা। খেয়াল খুশিমতো চলতে গিয়েই টি ২০ বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন ওয়েস্ট ইন্ডিজের আক্রমণাত্মক ব্যাটার শিমরন হেটমায়ার। তাঁর পরিবর্ত হিসেবে শামার ব্রুকসকে দলে নেওয়া হয়েছে। যে কারণে হেটমায়ার বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট থেকে বাদ পড়লেন তা অবাক করার মতোই।

বিশ্বকাপে নেই হেটমায়ার

বিশ্বকাপে নেই হেটমায়ার

শনিবারই শেষ হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। টি ২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় গিয়ে ওয়েস্ট ইন্ডিজ টি ২০ সিরিজ খেলবে। দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল। সিপিএল শেষ হওয়ার পর কয়েকটি দলে ভাগ হয়ে অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। কিন্তু বিমান ধরতে পারেননি হেটমায়ার। এরপরই তাঁকে বিশ্বকাপের দল থেকেও বাদ দেওয়ার সর্বসম্মত সিদ্ধান্ত নেন নির্বাচকরা।

বিমান মিসে বাদ

বিমান মিসে বাদ

আইপিএলে রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা হেটমায়ার সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে নেতৃত্ব দিয়েছেন হেটমায়ার। তাঁর অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল ১ অক্টোবর। কিন্তু তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে জানান ওইদিন তাঁর পক্ষে অস্ট্রেলিয়া যাওয়া সম্ভব হবে না। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কাছে অনুরোধ জানান পরে কোনও দিনে তাঁর বিমানের টিকিট বুক করতে। সেইমতো সোমবার শুধু তাঁর জন্যই টিকিট কাটা হয়েছিল। কিন্তু এরপরেও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামসকে হেটমায়ার বলেন, পুনর্নির্ধারিত দিনেও তিনি অস্ট্রেলিয়ায় যেতে পারবেন না। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় নির্ধারিত দিনে যেতে না পারার কথা হেটমায়ার জানানোর পর নতুন করে তাঁর বিমানের টিকিট কাটা হয়। এমনিতেই বিমানের টিকিট পাওয়া রীতিমতো চ্যালেঞ্জের। গায়ানা থেকে তাঁর ৩ অক্টোবরের টিকিট কাটা হয়। কিন্তু নিউ ইয়র্ক হয়ে অস্ট্রেলিয়ায় যাওয়ার বিমান তিনি নির্ধারিত সময়ে ধরতে পারবেন না বলে অ্যাডামসকে জানান হেটমায়ার। এতে স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি ২০ আন্তর্জাতিকে তিনি খেলতে পারতেন না।

অস্ট্রেলিয়া যাওয়া নিয়ে অপেশাদারি গড়িমসি

অস্ট্রেলিয়া যাওয়া নিয়ে অপেশাদারি গড়িমসি

জিমি অ্যাডামস জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় যাওয়া নিয়ে গড়িমসিতে তিনি টি ২০ বিশ্বকাপের দল থেকে যে বাদ পড়তে পারেন সে কথাও জানানো হয়েছিল হেটমায়ারকে। টি ২০ বিশ্বকাপের প্রস্তুতিতে কোনও খামতি রাখা সম্ভব নয়। হেটমায়ার পারিবারিক কারণ দেখানোয় তাঁর শনিবারের বিমানের টিকিট বদলে সোমবারের করা হয়েছিল। তারপরও তিনি অস্ট্রেলিয়া না যাওয়ায় পরিবর্ত ক্রিকেটার নিতেই হতো। সেইমতোই শামার ব্রুকসকে টি ২০ বিশ্বকাপের দলে নেওয়া হলো হেটমায়ারের পরিবর্তে।

বিকল্প ব্রুকস

বিকল্প ব্রুকস

ব্রুকস চলতি সপ্তাহেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবেন। তবে তিনি অজিদের বিরুদ্ধে টি ২০ সিরিজে খেলতে পারবেন না। মেলবোর্নে ওয়েস্ট ইন্ডিজের টি ২০ বিশ্বকাপ দলের সঙ্গে তিনি সরাসরি যোগ দেবেন। ওয়েস্ট ইন্ডিজকে এবার বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠতে প্রথম রাউন্ডের ম্য়াচ খেলতে হবে। প্রথম রাউন্ডের বি গ্রুপে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবোয়ের সঙ্গে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রতি গ্রুপ থেকে দুটি দল সুপার টুয়েলভে যাবে। শামার ব্রুকস সিপিএলের প্লে অফে হেটমায়ারের দলের মুখোমুখি হয়েছিলেন। অপরাজিত ১০৯ রানের ইনিংস খেলে তিনি জামাইকা তালাওয়াহকে ফাইনালে তোলেন। তারাই চ্যাম্পিয়নও হয় বার্বাডোজ রয়্যালসকে হারিয়ে।

English summary
Shimron Hetmyer Has Been Dropped From West Indies Squad After He Missed Rescheduled Flight To Australia. The Selection Panel Decided To Name Shamarh Brooks As Hetmyer's Replacement.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X