• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ফেস গার্ড পরে বোলিং করা ঋষি ধাওয়ানের সচেতনতা দেখে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা

Google Oneindia Bengali News

প্রায় ছয় বছর পর ফের আইপিএল-এর মঞ্চে প্রত্যাবর্তন ঘটেছে ঋষি ধাওয়ানের। হিমাচল প্রদেশের এই বোলার ২০১৬ সালে শেষ বার আইপিএল-এ মাঠে নেমেছিলেন। মঙ্গলবার যখন বল হাতে আসেন ঋষি তখন দেখা যায় তাঁর মুখে এক ধরনের শিল্ড লাগানো। এই ফেস গার্ড দেখে অনেকেই অবাক হয়েছেন কিন্তু জানেন কেন এই ফেস গার্ডের ব্যবহার করেছেন ঋষি ধাওয়ান।

ঋষি ধাওয়ানের ফেস গার্ড ব্যবহারের নেপথ্য কারণ:

ঋষি ধাওয়ানের ফেস গার্ড ব্যবহারের নেপথ্য কারণ:

সম্প্রতি রঞ্জি ট্রফিতে সরাসরি একটি বল এসে লাগে ঋষির মুখে। নাকের হাড়ে চির লাগে তাঁর। একটি ছোট অস্ত্রপোচারও হয় তাঁর। ফলে সাবধানতা অবলম্বন করতেই ফেস গার্ড ব্যবহার করেন ঋষি। ক্রিকেট মাঠে খুব একটা এই রকম দৃশ্য দেখা না গেলেও ঋষির দৃষ্টিভঙ্গি থেকে এই সিদ্ধান্ত একেবারে যুক্তিযুক্ত। আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড আম্পায়ারিং করার সময়ে এক ধরনের শিল্ড ব্যবহার করেন হাতে। যাতে তাঁর দিকে বল ধেয়ে আসলে সেটি থেকে নিজেকে রক্ষা করতে পারেন।

ঋষির এই ফেস শিল্ড ঘিরে সাধারণ মানুষের প্রতিক্রিয়া:

ঋষির এই ফেস শিল্ড ঘিরে সাধারণ মানুষের প্রতিক্রিয়া:

ফেস শিল্ড পরার নিদর্শন ক্রিকেট মাঠে খুব একটা নেই। তবে, ঋষির এই সাবধানতা অবলম্বন করার সিদ্ধান্তের প্রশংসা করেছেন ক্রিকেটপ্রেমীরা। যারা জানেন না তাঁদের পুরো ঘটনা টুইটে লিখে জানান ঋষির অনুগামীরা। তাঁর এক ভক্ত লেখেন, "ঋষি ধাওয়ান ফেস শিল্ড পরেছে দেখে ভাল লাগছে। রঞ্জিতে সরাসরি ফলো থ্রু-র সময় বল এসে ঋষির মুখে লাগে। হাসপতালে নিয়ে যেতে হয়েছিল তাঁকে এবং অস্ত্রপোচারও করা হয়।" পাশাপাশি যারা এই ফেস শিল্ড পরা নিয়ে মস্করা করছেন তাঁদের এক হাত নিয়ে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, "যদি ব্যাটসম্যানরা সুরক্ষার জন্য একাধিক জিনিসের সাহায্য নিতে পারে তা হলে বোলাররা কেন অন্তত নিজের মাথা বাঁচাতে পারবে না। যারা এটাকে মজা ভাবছেন তাদের বলি এটা একেবারেই সেই রকম নয়। শুধু নিজেকে আঘাত থেকে বাঁচানোর একটা উপায়।" আর একজন লেখেন, "ঋষি ধাওয়ানের এই প্যাসন দেখে অভিভূত।"

চেন্নাইয়ের বিরুদ্ধে ঋষি ধাওয়ানের পারফরম্যান্স:

চেন্নাইয়ের বিরুদ্ধে ঋষি ধাওয়ানের পারফরম্যান্স:

চেন্নাই সুপার কিংসকে ১১ রানে পরাজিত করেছে পাঞ্জাব কিংস। ২০১৬ সালের পর এই প্রথম আইপিএল-এ কোনও ম্যাচে খেললেনঋষি। এই ম্যাচে ৪ ওভারে ৩৯ রান খরচ করে ২ উইকেট নেন তিনি। এই ম্যাচে তাঁর শিকার শিবম দুবে এবং মহেন্দ্র সিং ধোনি।

চলতি আইপিএল-এপাঞ্জাব কিংসেরঅবস্থান:

চলতি আইপিএল-এপাঞ্জাব কিংসেরঅবস্থান:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ষষ্ঠ স্থানে রয়েছে পাঞ্জাব কিংস। পরবর্তী ম্যাচ পাঞ্জাব খেলবে ২৯ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

English summary
Here is the reason why Rishi Dhawan wore a face guard during the match against Chennai Super Kings. Cricket fans on twitter praised the decision of Dhawan to wear the shield to protect his face.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion