India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক নজরে দেখে নিন মহিলা বিশ্বকাপে কোন কোন দল চ্যাম্পিয়ন হয়েছে

Google Oneindia Bengali News

মহিলা বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে হারিয়ে সপ্তমবার বিশ্বকাপের খেতাব জিতেছে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। অস্ট্রেলিয়া ছাড়া মহিলা বিশ্বকাপের আসরে চ্যাম্পিয়ন হয়েছে আরও দুই দল।এই প্রতিবেদনে হদিশ দেওয়া হল আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপে জন্মলগ্ন থেকে কোন কোন দল চ্যাম্পিয়ন হয়েছে এবং কতবার তারা চ্যাম্পিয়ন হয়েছে।

অস্ট্রেলিয়া:

অস্ট্রেলিয়া:

আইসিসি মহিলা বিশ্বকাপের সফলতম দল অস্ট্রেলিয়া। ১৯৭৩ সাল থেকে শুরু হয় মহিলা বিশ্বকাপ। ৩৯ বছরের ইতিহাসে অজি মহিলারা এই ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে সাত বার। ১৯৭৮ সালে ভারতে আয়োজিত বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। পর পর তিন বার জিতে হ্যাটট্রিক করে তারা। ১৯৮২ এবং ১৯৮৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল অজি দল। ১৯৯৭ সালে চতুর্থ বার চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। ২০০৫ সালে তারা এই প্রতিযোগীতা জেতে পঞ্চম বার। ২০১৩ সালে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। ২০২২ সালে সপ্তমবার এই খেতাব জেতে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড:

ইংল্যান্ড:

১৯৭৩ সালে মহিলা বিশ্বকাপের প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২০ বছর পর ১৯৯৩ সালে দ্বিতীয় বার খেতাব জেতে ইংল্যান্ড। ২০০৯ এবং ২০১৭ সালে তৃতীয় এবং চতুর্থ বার চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

নিউজিল্যান্ড:

নিউজিল্যান্ড:

মহিলা বিশ্বকাপের ১২টি সংস্করণের মধ্যে ১১টি-র সাফল্য ভাগ করে নিয়েছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। এই দুই দলের বাইরে মাত্র এক বার তৃতীয় কোনও দল মহিলা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে এবং সেই দল হল নিউজিল্যান্ড। ২০০০ সালে মহিলা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। অস্ট্রেলিয়াকে চার রানে পরাজিত করে খেতাব জিতেছিল নিউজিল্যান্ড।

IPL 2022: পাতিদারের ভাগ্য খুলল সিসোদিয়ার চোটে, আরসিবি ফেরাল মধ্যপ্রদেশের রজতকেIPL 2022: পাতিদারের ভাগ্য খুলল সিসোদিয়ার চোটে, আরসিবি ফেরাল মধ্যপ্রদেশের রজতকে

English summary
Australia beat England to win seventh ICC Women cricket world cup. Here is the list of tournament winners.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X