• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দীর্ঘ সময় ধরে ব্যর্থতার মধ্যে দিয়ে যাওয়া বিরাট কি পারবেন ছন্দে ফিরতে, এক নজরে এশিয়া কাপে কোহলির পরিসংখ্যান

Google Oneindia Bengali News

কিছু দিন পরই শুরু হতে চলেছে এশিয়া কাপ। এশিয়া ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে বিশ্বকাপের কথা মাথায় রেখে নিজেদের সেরা দল নিয়েই এশিয়া কাপে খেলতে আসবে অন্যান্য অংশগ্রহণকারী দলগুলি। টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে যেই টুর্নামেন্টকে দেখা হচ্ছে সেই টুর্নামেন্টে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির পারফরম্যান্স কেমন, দেখে নেওয়া যাক।

এশিয়া কাপে কোহলির পরিসংখ্যান:

এশিয়া কাপে কোহলির পরিসংখ্যান:

এশিয়া কাপে সম্প্রতি সময়ে বিরাট কোহলির আধিপত্যের প্রমাণ দেয় তাঁর পরিসংখ্যান। এই প্রতিযোগীতায় তাঁর ব্যাটিং গড় ৬৩.৮৩। এশিয়া কাপে এখনও পর্যন্ত ১৬ ম্যাচ খেলা বিরাট কোহলির সংগ্রহ ৭৬৬ রান। কোহলি এই প্রতিযোগীতায় করেছেন ৩টি শতরান এবং দু'টি অর্ধ-শতরান। টি-২০ ফরম্যাটে শেষ বার এশিয়া কাপ খেলা হয়েছিল ২০১৬ সালে। ওই বারই এশিয়া কাপ প্রথম বার আয়োজিত হয়েছিল টি-২০ ফরম্যাটে। ৭৬ গড়ে ওই সংস্করণে ৫ ম্যাচে ১৫৩ রান করেছিলেনকোহলি।

এশিয়া কাপে অন্যান্য ভারতীয় ব্যাটম্যানদের থেকে খারাপ স্ট্রাইকর রেট বিরাটের:

এশিয়া কাপে ৫০০ বা তার বেশি রান করা ভারতীয় ব্যাটসম্যানদের সঙ্গে স্ট্রাইক রেটের বিচারে পিছিয়ে রয়েছেন বিরাট কোহলি। এশিয়া কাপে ভারতের হয়ে সব থেকে ভাল স্ট্রাইক রেট বীরেন্দ্র শেহওয়াগের। দ্বিতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না। তাঁর স্ট্রাইক রেট ১১২.০৪। ৯৯.৬০ স্ট্রাইক রেট নিয়ে কোহলি রয়েছেন তৃতীয় স্থানে। এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন শিখর ধাওয়ান। তাঁর স্ট্রাইক রেট ৯৩.৫৮।

এশিয়া কাপে শততম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলবেন বিরাট কোহলি:

এশিয়া কাপে শততম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলবেন বিরাট কোহলি:

এশিয়া কাপে ২৮ অগস্ট আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নিজের শততম ম্যাচটি খেলতে চলেছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ে সফরে বিশ্রাম নেওয়ার পর এবং দীর্ঘ বিরতি কাটিয়ে ভারতের জার্সিতে দেখা যাবে প্রাক্তন জাতীয় অধিনায়ককে। ইংল্যান্ড সফরে শেষ ম্যাচটি দেশের হয়ে খেলেছেন কোহলি।

সাম্প্রতিক সময়ে বিরাট কোহলির পারফরম্যান্স:

সাম্প্রতিক সময়ে বিরাট কোহলির পারফরম্যান্স:

প্রায় তিন বছর হতে চলল একেবারেই ভাল পারফর্ম করতে পারেননি বিরাট কোহলি। তাঁর ব্যাট থেকে শতরান শেষ এসেছিল তিন বছর হতে চলল। শেষ যেই ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে তিনি গিয়েছিলেন তাতেও চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। বিরাট কোহলি এখন বোঝা ছাড়া আর কিছুই নয় কিন্তু তবুও যোগ্যাতা সমপন্ন শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদবদের বাইরে রেখে খেলিয়ে যাওয়া হচ্ছে বিরাটকে।

Asia Cup: এশিয়া কাপের ইতিহাসে সেরা পাঁচ রান সংগ্রহকারী কারা, জেনে নিনAsia Cup: এশিয়া কাপের ইতিহাসে সেরা পাঁচ রান সংগ্রহকারী কারা, জেনে নিন

English summary
Have a look at Virat Kohli's stat in Asia Cup. Virat's earlier performance in this tournament shows how good he was earlier in this event.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X