• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপের দলে চার নম্বরে তিনিই যোগ্য - যথেষ্ট প্রমাণ কি দিলেন রায়ডু

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ওয়ানডে ম্যাচে ২২৪ রানের বিশাল ব্যবধানে জিতেছে ভারত। জয়ের অন্যতম কারিগর রোহিত শর্মা ও আম্বাতি রায়ডু। দুজনে তৃতীয় উইকেট জুটিতে ২১১ রান যোগ করেছেন। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে কিন্তু ম্যান অব দ্য় ম্যাচ রোহিত শর্মা প্রশংসায় ভরিয়ে দিলেন রায়ডুকে।

কিন্তু, সত্যি কি আগামী বছরের বিশ্বকাপে, দলের চার নম্বর পজিশনের জন্য রায়ডু নিজডেকে যথেষ্ট প্রমাণ করলেন? সন্ধান চালালো মাইখেল বেঙ্গলী।

রোহিতের প্রশংসা

রোহিতের প্রশংসা

ম্য়াচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে এসে ভারতের সহঅধিনায়ক রোহিত শর্মা বলে দিলেন, 'রায়ডু চার নম্বরের ধাঁধার সমাদান করে দিয়েছে। বিশ্বকাপ অবধি আর চার নম্বর জায়গা নিয়ে কোনও আলোচনার অবকাশ নেই।'

ধারাবাহিক রায়ডু

ধারাবাহিক রায়ডু

রায়ডু কিন্তু দলে সুযোগ পাওয়ার পর থেকে ধারাবাহিকতা দেখিয়ে গিয়েছেন। এশিয়া কাপ থেকে তাঁর রান যথাক্রমে ৬০, ৩১*, ১৩, ১২*, ৫৭, ২, ২২*, ৭৩, ২২ ও ১০০। সোমবারের আগে পর্যন্ত প্রায় প্রতিটি ম্যাচেই ভাল শুরু করেও রানটাকে চোখে পড়ার মতো জায়গায় নিয়ে যেতে পারছিলেন না। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে তিনি দেখিয়ে দিয়েছেন প্রয়োজনে গিয়ার বদলে খেলতে পারেন তিনি।

প্রায় দুই বছরে রায়ডুই প্রথম

প্রায় দুই বছরে রায়ডুই প্রথম

প্রথম একদিনের শতরান পাওয়ার পর দ্বিতীয় শতরান পেতে অনেকদিন সময় লাগালেন রাযডু। কিন্তু এর মাঝের সময়টাতেও তিনি ছোট ছোট কিন্তু গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। বস্তুত ২০১৭ সালের জানুয়ারির পর ভারতীয় ব্যাটিং লাইনআপে প্রথম তিন ব্য়াটসম্যানের বাইরে রায়ডুই প্রথম ব্য়াটসম্য়ান হিসেবে শতরান পেলেন।

অনেকটা কৃতিত্ব রোহিতের

অনেকটা কৃতিত্ব রোহিতের

রায়ডুর এই আত্মবিশঅবাসী ব্যাটিংয়ের কৃতিত্ব কিন্তু অনেকটাই রোহিত শর্মার। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি যে মানানসই এই বিশঅবাসটা রায়ডুর মধ্যে রোহিতই এনে দিয়েছেন। এশিয়া কাপের সময় বিভি্ন মহল থেকই আওয়াজ উঠেছিল রায়ডুকে বসিয়ে তাঁর জায়গায় লোকেশ রাহুলকে খেলানোর। রোহিত কিন্তু কারোর কথায় কান না দিয়ে ম্যাচের পর ম্যাচ রায়ডুকে খেলিয়ে গিয়েছিলেন। এতে রায়ডু ও টি ইন্ডিয়া উভয় পক্ষই লাভবান হয়েছে। এশিয়া কাপে রোহিত-শিখরের দুর্দান্ত পারফরম্যান্সে রায়ডু অনেকটাই ঢাকা পড়ে গিয়েছিলেন। কিন্তু রকাপ জয়ে কিন্তু তাঁর গুরুত্বপূর্ণ অবদান ছিল।

রায়ডুর ফিটনেস

রায়ডুর ফিটনেস

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের পরই অধিনাক বিরাট কোহলি খোলাখুলি জানিয়েছিলেন বিশ্বকাপের দলে চার নম্বর জায়গায় তাঁরা রাডুর কথাই ভাবছেন। রায়ডু কিন্তু পেস ও স্পিন দুই ধরণের বোলিংয়ের সামনেই স্বচ্ছন্দ। একদিনের ম্যাচে তাঁর ব্যাটিং গড় ৫০-এর উপরে। ৩৩ বছরের ব্যাটসম্যানের সমস্য়া ছিল ফিটনেস। ইংল্যান্ড সফরের আগে ইয়োইয়ো টেস্টে ব্যর্থ হয়েছিলেন তিনি। তারপর থেকে যে তিনি ফিনেস নিয়ে খেটেছেন তা সাম্প্রতিক ম্যাচে তাঁর দুর্দান্ ফিল্ডিং প্রদর্শন থেকেই স্পষ্ট।

কাজেই মাইখেল বেঙ্গলির মতে রোহিত যথার্থই বলেছেন, ২০১৯-এর আইসিসি বিশ্বকাপের দলে চার নম্বরে রায়ডুই ভারতের সেরা বাজি।

English summary
Rohit Sharma has said that Ambati Rayudu has done enough to be India’s number 4 in World Cup 2019. Is it true?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X