• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন বাদ ঋদ্ধিমান সাহা, বুঝতেই পারছেন না হর্ষ ভোগলে!

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্য়াটিং বিপর্যয়ের মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট দল। ক্রিজে রয়েছেন টিম ইন্ডিয়ার টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে। তাঁকে সঙ্গ দিতে ক্রিজে রয়েছেন তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থ। তাঁকে অভিজ্ঞ ঋদ্ধিমান সাহার পরিবর্তে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছে। সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলে।

ঋদ্ধি বনাম ঋষভ

ঋদ্ধি বনাম ঋষভ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদেরই মাটিতে ভারতীয় দলের হয়ে শেষবার টেস্ট খেলতে দেখা গিয়েছিল তরুণ ঋষভ পন্থকে। এরপর ক্রিকেটের সবকটি ফর্ম্যাটে একাধিকবার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি ঋষভ। উইকেটের সামনে তো বটেই, উইকেটের পিছনেও ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছেন পন্থ। অন্যদিকে অভিজ্ঞ ঋদ্ধিমান সাহা দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ব্যাট হাতে সফল না হলেও দুর্দান্ত উইকেটকিপিং করেন। অসাধারণ কিছু ক্যাচ নেন। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ঋদ্ধিই সুযোগ পাবেন বলে মনে করেছিল দেশের ক্রিকেট মহল।

কী বলেছিলেন বিরাট

কী বলেছিলেন বিরাট

ওয়েলিংটন টেস্ট শুরুর দুই দিন আগে এক সাংবাদিক বৈঠকে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, এ লড়াইয়ে ঋষভ পন্থের থেকে ঋদ্ধিমান সাহাকেই বেশি পয়েন্ট দিয়েছিলেন। তা সত্ত্বেও কেন টিম ইন্ডিয়ার প্রথম একাদশে জায়গা হল না বাংলার উইকেটরক্ষকের, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট মহলের একটা অংশ।

কী বললেন হর্ষ ভোগলে

ঋদ্ধিমান সাহাই যে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক, তা মেনে নিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলে। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচে ঋদ্ধি নেই দেখে তিনি অবাকও হয়েছেন। বিষয়টির গুরুত্ব বোঝাতে গিয়ে টুইটারে তিনি লিখেছেন, এই ঘটনা অনেকটা কোনও স্টেজ প্রোগামে শ্রেয়া ঘোষালের পরিবর্তে নতুন শিল্পীকে সুযোগ দেওয়ার মতো।

ভালো খেলতেই হবে পন্থকে

ভালো খেলতেই হবে পন্থকে

একের পর এক ব্যর্থতা সত্ত্বেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সুযোগ পাওয়া ঋষভ পন্থকে এই ম্যাচে কিছু করে দেখাতে হবে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রথম দিনের শেষে ১০ রানে অপরাজিত রয়েছেন ভারতের তরুণ উইকেটরক্ষক। একটি চার মেরেছেন তিনি।

English summary
Harsha Bhogle is not happy with the decision to drop Wriddhiman Saha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X