• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ব্ল্যাক লাইভস ম্যাটার' ইস্যুতে সমর্থন হার্দিকের, জাতপাত নিয়ে কেন নীরব, কটাক্ষ নেটিজেনদের

  • |

মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গের প্রতি শ্বেতাঙ্গ পুলিশের অত্যাচারের প্রতিবাদে চলতি বছরের মে মাসে বিশ্বজুড়ে দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন। ক্রিকেটে থেকে ফুটবল, বিশ্বের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতাতে খেলোয়াড়রা মাঠে হাঁটু মুড়ে এই আন্দোলনে সামিল হয়ে প্রতিবাদ জানান। শুধু খেলোয়াড়ই নন, বিশ্বজুড়ে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষও এই প্রতিবাদে সামিল হয়েছেন। এবার আইপিএলের মঞ্চে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন হাঁটু মুড়ে প্রতিবাদ জানালেন হার্দিক পান্ডিয়া।

মুম্বই বনাম রাজস্থান ম্যাচে প্রতিবাদ জানালেন হার্দিক

মুম্বই বনাম রাজস্থান ম্যাচে প্রতিবাদ জানালেন হার্দিক

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২১ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলেন হার্দিক। এরপরই হাঁটু গেড়ে বসে মুষ্টিবদ্ধ হাত উপরে তুলে হার্দিক 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনের সপক্ষে প্রতিবাদ জানালেন। পরে মুম্বই ইন্ডিয়ান্সের ভারতীয় ক্রিকেটার নিজের সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট করেছেন।

জেসন হোল্ডারের আক্ষেপ মেটালেন হার্দিক

জেসন হোল্ডারের আক্ষেপ মেটালেন হার্দিক

প্রসঙ্গত মিচেল মার্শের পরিবর্ত হিসেবে সানরাইজার্স দলের হয়ে আইপিএল ২০২০তে খেলতে এসে ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারে ক্যাপ্টেন জেসন হোল্ডার আইপিএল মঞ্চে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন উপেক্ষিত বলে মুখে খুলেছিলেন। এবার আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে এই আন্দোলনের সমর্থনে হাঁটু গেড়ে বসে প্রতিবাদ জানিয়ে হোল্ডারের আক্ষেপ মেটালেন হার্দিক পান্ডিয়া।

কী এই 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন

কী এই 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন

উল্লেখ্য চলতি বছরের মে মাসে আমেরিকার বুকে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে নৃশংসভাবে এক পুলিশ অফিসার হত্যা করার প্রতিবাদে সারা বিশ্ব জুড়ে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন জন্ম নেয়।

হার্দিকের সমালোচনায় নেটদুনিয়া

হার্দিকের সমালোচনায় নেটদুনিয়া

রবিবার হার্দিক পান্ডিয়ার 'ব্ল্যাক লাইভস ম্যাটার' সমর্থনে প্রতিবাদ জানানোর পর ভারতে থেকে কেন তিনি শ্রেণী বৈষম্য নিয়ে কোনওদিনও আওয়াজ তোলেন না? নেটিজেনদের একটি অংশ এই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। অনেকই সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটাররা কেন 'দলিত লাইভস ম্যাটার' নিয়ে কোনও প্রতিবাদ বা নূন্যতম কোনও টুইটও করেন না, সেই নিয়ে হার্দিককে প্রশ্ন করে সমালোচনায় বিদ্ধ করেছেন।

Puja Special : বিজয়া দশমীতে মহিষাদল রাজবাড়িতে রাজ পরিবারের সদস্যাদের সিঁদুর খেলা

আইপিএল ২০২০: রাহুল-গেইলদের বিরুদ্ধে মাঠে নামার আগে অস্ত্রে শান কেকেআর তারকার

English summary
IPl 2020: Hardik Pandya Takes Knee down support Black Lives Matter, Twitterrati Ask What About Dalit Lives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X