India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিক উপহার দিলেন আইরিশ হেক্টরকে, ঋতুরাজকে ব্যাট করতে না পাঠানোর কারণও জানালেন পাণ্ডিয়া

Google Oneindia Bengali News

হার্দিক পাণ্ডিয়া ভারত অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই সহজ পেয়েছেন। আয়ারল্যান্ডকে বৃষ্টিবিঘ্নিত প্রথম টি ২০ আন্তর্জাতিকে হারায় মেন ইন ব্লু। কাল মালাহাইডেই সিরিজের দ্বিতীয় তথা শেষ টি ২০ আন্তর্জাতিক। কালকের ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। গতকালের ম্যাচে তিনি ব্যাট করতেও নামেননি।

ঋতুরাজের চোট

ঋতুরাজের চোট

ভারতের সামনে জয়ের জন্য ১০৯ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল আয়ারল্যান্ড। কিন্তু দেখা যায় ঈশান কিষাণের সঙ্গে ওপেন করতে নামছেন দীপক হুডা। এরপরেও আর রেগুলার ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়কে নামানো হয়নি। পরে ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া জানান, ঋতুর পায়ে কাফ নিগল বা চোট রয়েছে। তাঁকে ওপেন করতে পাঠানো যেত, কিন্তু তা ঝুঁকির হতে পারতো। ফলে আমি সেটা চাইনি। একজন প্লেয়ারের সুস্থ থাকা সবার আগে গুরুত্বপূর্ণ। ঋতু ব্যাট করতে না নামলেও আমরা পরিস্থিতি সামলাতে পারব বলে আমার বিশ্বাস ছিল। উল্লেখ্য, কেরিয়ারের চতুর্থ টি ২০ আন্তর্জাতিক খেলতে নেমে দীপক হুডা ২৯ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন, দলের হয়ে তিনিই সর্বাধিক রান সংগ্রহ করেন। হার্দিক বলেন, ঋতু ব্যাট করতে না নামার ফলে আমরা প্রত্যেকেই এক ধাপ করে উপরে ব্যাট করতে গিয়েছি। ফলে আমরা একেবারেই চিন্তায় ছিলাম না, ঋতুকে নিয়ে কোনও ঝুঁকি নেব না এই বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম।

ছবি- হার্দিক পাণ্ডিয়ার ইনস্টাগ্রাম

উমরানকে নিয়ে

উমরানকে নিয়ে

উমরান মালিক এক ওভারে ১৪ রান দেন, তাঁর ওভারে লেগ বাই চার রান হয়। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে উমরানের প্রথম ওভারে ১৮ রান তোলে আয়ারল্যান্ড। উমরানকে আর বল না দেওয়ায় নেটিজেনরা সমালোচনা করছেন হার্দিক পাণ্ডিয়া। আয়ারল্যান্ড সফরে ভারতের টি ২০ অধিনায়ক বলেন, উমরানকে পরে বল করতে ডাকি তাঁর সঙ্গে কথা বলেই। উমরান পুরানো বলে বল করতে চেয়েছিলেন। তবে আয়ারল্যান্ড ভালো ব্যাটিং করেছে। উমরান নিজেকে আন্তর্জাতিক মঞ্চে মেলে ধরার আরও সময় পাবেন। একটা দিন ভালো গেল কি খারাপ গেল সেটা অপ্রাসঙ্গিক। ভারতের হয়ে খেলাই সবচেয়ে বড় ব্যাপার। ফলে উমরান এই ম্যাচে কেমন বল করেছেন তা নিয়ে আমার কোনও চিন্তা নেই। সব কিছু খেলারই অঙ্গ। তবে আমার দৃঢ় বিশ্বাস, উমরান আরও উন্নতি করবেন। যত বেশি ম্যাচ তিনি খেলবেন। দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন, অভিষেক কেরিয়ারে একবারই হয়। ফলে আমি চেয়েছি এই সময়টা উমরান উপভোগ করুন।

মিশন বিশ্বকাপ

আয়ারল্যান্ড সফরের পর ভারত ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক সিরিজ খেলবে। আপাতত পাখির চোখ টি ২০ বিশ্বকাপের জন্য সেরা দল গঠন। হার্দিক বলেন, আমাদের আরও ভালোভাবে বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকতে হবে। গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের সেরাটা দেওয়ার মতো চারিত্রিক দৃঢ়তা দেখাতে প্রস্তুত দলের সকলেই। বিশ্বকাপের দলে যাঁরা থাকবেন বলে মনে করা হচ্ছে তাঁদের পর্যাপ্ত পরিমাণে ম্যাচ খেলার সুযোগও যে টিম ম্যানেজমেন্ট দিতে চাইছে সে কথা স্পষ্ট করেছেন পাণ্ডিয়া। অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের আগে ভারত সেরা একাদশ তৈরি রাখার পরিকল্পনা করেই এগোচ্ছে।

হার্দিকের উপহার

আয়ারল্যান্ডের হয়ে ঝোড়ো অপরাজিত অর্ধশতকানকারী হ্যারি টেক্টরকে নিজের ব্যাট উপহার দিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। উৎসাহিত করেছেন। হার্দিকের আশা, অদূর ভবিষ্যতেই টেক্টরকে আইপিএলে দেখা যাবে। ২২ বছরের এই ক্রিকেটার যেসব শট খেলেছেন তার বেশ কয়েকটি অবাক করেছে পাণ্ডিয়াকে। তিনি মনে করেন, আইপিএল-সহ বিশ্বের বিভিন্ন লিগে টেক্টর কার্যকরী ভূমিকা নিতে পারবেন। আইরিশ ক্রিকেটকেও এগিয়ে নিয়ে যেতে পারবেন।

টি-২০ অধিনায়কত্ব থেকে রোহিত শর্মাকে অব্যাহতি দেওয়া উচিৎ, বিশ্বকাপের কয়েক মাস আগে বড় মন্তব্য শেহওয়াগের টি-২০ অধিনায়কত্ব থেকে রোহিত শর্মাকে অব্যাহতি দেওয়া উচিৎ, বিশ্বকাপের কয়েক মাস আগে বড় মন্তব্য শেহওয়াগের

English summary
India's T20I Captain Hardik Pandya Reveals That They Didn't Want To Risk Playing Ruturaj Gaikwad As He Had A Calf Niggle. Pandya Gifted Harry Tector His Bat And Hoped The 22-Year-Old Can Get An IPL Contract Soon.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X