• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অধিনায়কের মতোই গুরুত্বপূর্ণ এই দলের বাকিরা', কোন মন্ত্রে ধারাবাহিক সাফল্য পাচ্ছে গুজরাত, ফাঁস করলেন হার্দিক

Google Oneindia Bengali News

চলতি আইপিএল-এ সব থেকে বড় চমক দিয়েছেন হার্দিক পান্ডিয়া। প্রথমবার অধিনায়কত্ব করে তাক লাগিয়ে দিয়েছেন। গুজরাত টাইটানসের নেতৃত্বে তাঁর অবদান এবং টিম ম্যানেজমেন্টের দক্ষতা ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে। তাঁর নেতৃত্বে দলের এই সাফল্য নিয়ে মুখ খুললেন দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা এই অলরাউন্ডার।

আইপিএল-এ প্রথম মরসুমেই নজর টানছে হার্দিকের নেতৃত্বে গুজরাত টাইটানস:

আইপিএল-এ প্রথম মরসুমেই নজর টানছে হার্দিকের নেতৃত্বে গুজরাত টাইটানস:

হার্দিক পান্ডিয়ার সুপ্ত প্রতিভার বিকাশ ঘটেছে এই আইপিএল-এ। ভারতীয় ক্রিকেট অধিনায়ক হিসেবে পেয়েছে হার্দিককে। দক্ষ এবং পরিপক্ক অধিনায়কের মতোই হার্দিক মরসুমের শুরু থেকে দলকে এগিয়ে নিয়ে চলেছেন এবং প্রথম দল হিসেবে এই মরসুমে প্লে-অফ নিশ্চিত করেছেন। ৯ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জিতেছে হার্দিকের গুজরাত। যদিও হার্দিক সাপোর্ট পাচ্ছেন গ্যারি কার্স্টন এবং আশিস নেহরার মতো সাপোর্টিং স্টাফের। দলটির প্রধান কোচ নেহরা এবং মেন্টর কার্স্টন।

দলের ধারাবাহিক সাফল্যের নেপথ্যে রহস্য:

দলের ধারাবাহিক সাফল্যের নেপথ্যে রহস্য:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারনোর পর পান্ডিয়া বলেছেন, "এক জন মানুষ হিসেবে একাকী বেড়ে ওঠার পক্ষপতী নই আমি। আমি একা বেড়ে উঠতে চাই না, আমি নিজের সতীর্থকদের সঙ্গে বা আমার চারিদিকে যাঁরা রয়েছেন তাঁদের নিয়ে এক সঙ্গে বাড়তে চাই। আমাদের সাফল্যের কারণও এটাই। অবশ্যই, আমি হয়তো অধিনায়ক কিন্তু এখনাে কোনও ভেদাভেদ নেই। প্রত্য়েকেই একই পথের পথিক। প্রত্যেকের জন্য একজন এবং একের জন্য প্রত্যেকে। আমাদের এই আচরণের কারণে দলের বাকিরা মনে করা তারাও অধনায়কের মতোই গুরুত্বপূর্ণ।"

রাহুল তেওয়াটিয়ার প্রশংসায় হার্দিক:

রাহুল তেওয়াটিয়ার প্রশংসায় হার্দিক:

হার্দিকের কথায়, "আমাদের জন্য অসাধরণ সম্পদ রাহুল। যে আত্মবিশ্বাস সব সময়ে ওর মধ্যে থাকে তা এক কথায় অসাধারণ। যখন সুযোগ পায় তখনই ওরা (রাহুল এবং মিলার) দায়িত্ব তুলে নেয় এবং নিশ্চিত করে দলের জন্য সাফল্যের সঙ্গে সেই সম্পূর্ণ করার। তেওয়াটিয়া, রশিদ, মিলারের মতো প্লেয়ার একটা দলের ক্ষমতা অনেকটা বাড়িয়ে দেয়। এটা আমায় আত্মবিশ্বাস দেয় যে ৮-৯-১০-এ ব্যাট করতে নামা কেউ আমাদের ম্যাচ জেতাতে পারে। এটা আমাদের জন্য ভাল বিষয়।"

লিগ টেবলে গুজরাত টাইটানস:

লিগ টেবলে গুজরাত টাইটানস:

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ৯ ম্যাচের মধ্যে ৮টি ম্যাচে জিতে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষে রয়েছে গুজরাত টাইটানস। গুজরাত প্রথম দল হিসেবে প্লে-অফে জায়গা নিশ্চিত করে ফেলেছে। হার্দিক পান্ডিয়ার দলের এখন লক্ষ্য প্রথম দুই পজিশন নিশ্চিত করা।

হার্দিকের ব্যক্তিগত পারফরম্যান্স:

হার্দিকের ব্যক্তিগত পারফরম্যান্স:

দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। দারুণ ফর্মে রয়েছেন গুজরাত টাইটানসের অধিনায়ক। এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রকারীর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি। ৮ ম্যাচে হার্দিকের সংগ্রহ ৩০৮ রান। ১৩৫.৬৮ স্ট্রাইক রেট চলতি আইপিএল-এ হার্দিকের এবং তাঁর গড় ৫১.৩৩। বল হাতে ৮ ম্যাচে চার উইকেট নিয়েছেন তিনি।

English summary
Hardik Pandya reveals the secret of continuous success of Gujarat Titans. Pandya said in this team one for all and all for one. That's the approach which we're carrying and that is the reason I think the boys feel they are as important as the captain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X