• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিতকে সরিয়ে হার্দিকই পাকাপাকিভাবে হচ্ছেন ভারতের টি ২০ অধিনায়ক, পরিকল্পনা শুরু নতুনদের নিয়ে

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের পর গত বছর বিরাট কোহলি ভারতের অধিনায়কত্ব ছাড়ার পর সাদা বলের ক্রিকেটের ক্যাপ্টেন করা হয় রোহিত শর্মাকে। এরপর দক্ষিণ আফ্রিকা সফরের পর বিরাট টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়লে ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক হন হিটম্যান। কিন্তু এবারের বিশ্বকাপে দলের পারফরম্যান্সের পর রোহিত শর্মাকে সরিয়ে পাকাপাকিভাবে ভারতের টি ২০ অধিনায়ক করা হচ্ছে হার্দিক পাণ্ডিয়াকেই।

রোহিততে সরিয়ে হার্দিক

রোহিততে সরিয়ে হার্দিক

বিসিসিআই সূত্রে জানা যাচ্ছে, ডিসেম্বর-জানুয়ারিতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দেশের মাটিতে যে তিনটি করে টি ২০ ও একদিনের আন্তর্জাতিকের সিরিজ হবে তাতেই ভারতের টি ২০ অধিনায়ক হিসেবে পাকাপাকিভাবে দায়িত্ব পাবেন হার্দিক। ২০২৩ সাল অবধি রোহিত শর্মা একদিনের অধিনায়ক থাকবেন বলেও জানা যাচ্ছে। চলতি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অবধি রোহিতের টেস্ট ক্যাপ্টেন্সির মেয়াদ থাকছে। তা পরে বাড়তেও পারে। বিসিসিআই সূত্রে দাবি করা হয়েছে, ভারতের পরবর্তী সিরিজের দল ঘোষণার সময়ই হার্দিককে আনুষ্ঠানিকভাবে লম্বা সময়ের জন্য টি ২০ অধিনায়ক করা হবে।

শাস্ত্রীয় সওয়াল

শাস্ত্রীয় সওয়াল

সম্প্রতি প্রাইম ভিডিও আয়োজিত সাংবাদিক বৈঠকে ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী বলেছেন, টি ২০ আন্তর্জাতিকে নতুন অধিনায়ক আনা হলে সমস্যার কিছু নেই। কেন না, যে পরিমাণ ক্রিকেট খেলা হয় তাতে সমান তালে তিন ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়া কারও পক্ষেই সহজ নয়। রোহিত যদি টেস্ট এবং ওডিআইয়ে নেতৃত্ব দেন, তাহলে টি ২০-তে নতুন অধিনায়ক বেছে নেওয়া যেতেই পারে। সেই নামটা হার্দিক পাণ্ডিয়াও হতে পারে।

লক্ষ্মণও প্রশংসা করলেন পাণ্ডিয়ার

নিউজিল্যান্ড সফরে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। এই সফরে ভারতের হেড কোচের দায়িত্ব সামলানো ভিভিএস লক্ষ্মণ বলেছেন, হার্দিকের ড্রেসিংরুমের উপস্থিতি এবং যেভাবে তিনি কাজ করেন তা প্রশংসনীয়। মাঠে যেভাবে তিনি নেতৃত্ব দেন তা অসাধারণ। হার্দিক প্লেয়ারদের ক্যাপ্টেন। তাঁর কাছে সকলেই যে কোনও সময় পৌঁছে যেতে পারেন কিছু বিষয়ে কথা বলার জন্য। দলের সকলের যে ভরসা ও বিশ্বাস হার্দিক আদায় করে নিয়েছেন, এটাই তাঁর অধিনায়কত্বের সবচেয়ে প্রশংসনীয় দিক।

আগামী নিয়ে ভাবনা

নিউজিল্যান্ড সফরের শেষে ভারত বাংলাদেশ সফরে যাবে। এরপর দেশের মাটিতে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ। ভারতের ২০২৪ সালের টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি নিউজিল্যান্ড সফর থেকেই শুরু করে দিতে চাইছেন হার্দিকরা। আজ ওয়েলিংটনে প্রথম টি ২০ আন্তর্জাতিক ভেস্তে গিয়েছে বৃষ্টিতে। এরপর ভারত অধিনায়ক হার্দিক বলেন, আমাদের দলে যে ক্রিকেটাররা রয়েছেন তাঁদের বয়স কম হতে পারে। অভিজ্ঞতা কম নয়। তাঁরা প্রচুর আইপিএল ম্যাচ খেলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটেরও ভালোই অভিজ্ঞতা রয়েছে। পর্যাপ্ত ক্রিকেট না খেলতে পারলেও এখনকার তরুণ ক্রিকেটাররা কেউই ভীত থাকেন না। পরিস্থিতি অনুয়ায়ী আমি ও সিনিয়র প্লেয়াররা বিভিন্ন ভূমিকা পালন করব। নিউজিল্যান্ড সফর নতুন ক্রিকেটারদের কাছে তাঁদের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ, তাঁরা সুযোগের সদ্ব্যবহার করতে মুখিয়ে আছেন বলেও জানান হার্দিক। তাঁর কথায়, বিশ্বকাপ আমরা পিছনে ফেলে এসেছি। হতাশা থাকবেই। আমরা এই সিরিজেই মনোনিবেশ করছি।

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিয়ে পিছু হঠল ফিফা, আয়োজক দেশের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত ঘোষণাকাতার বিশ্বকাপে স্টেডিয়ামে বিয়ার বিক্রি নিয়ে পিছু হঠল ফিফা, আয়োজক দেশের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত ঘোষণা

English summary
Hardik Pandya Is Set To Be Appointed As India's Permanent T20I Captain Form Sri Lanka Series. According To Pandya, New Zealand Tour Is All About Role Clarity And Opportunities For New Players In The Set-Up.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X