• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিক অধিনায়ক হিসেবে টি ২০ আন্তর্জাতিকে গড়লেন নয়া নজির, আয়ারল্যান্ডকে হারাতে ভারতের চাই ১০৯

Google Oneindia Bengali News

প্রাথমিক বিপর্যয় সামলে আয়ারল্যান্ডকে ভারতের বিরুদ্ধে প্রথম টি ২০ আন্তর্জাতিকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিলেন হ্য়ারি টেক্টর ও লরকান টাকার। ডাবলিনের মালাহাইডে আজ বৃষ্টির কারণে খেলা শুরু হয় অনেক দেরিতে। ভারতীয় সময় রাত ৯টায় খেলা শুরুর কথা থাকলেও তা শুরু হয় রাত ১১টা ২০ মিনিটে। ম্যাচের ওভার কমিয়ে ১২ ওভার করা হয়। বৃষ্টি নামার আগে ভারত টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল। হ্যারি টেক্টরের তৃতীয় টি ২০ আন্তর্জাতিক অর্ধশতরানের দৌলতে আয়ারল্যান্ড ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান তুলেছে।

হার্দিক অধিনায়ক হিসেবে টি ২০ আন্তর্জাতিকে গড়লেন নয়া নজির

(ছবি- হার্দিক পাণ্ডিয়ার ইনস্টাগ্রাম)

ম্যাচের নিয়ম অনুযায়ী ১ থেকে ৪ ওভার পাওয়ারপ্লে। ৩ জন বোলার ২ ওভার ও ২জন বোলার ৩ ওভার করতে পারবেন। প্রথম ওভারেই দলের ১ রানের মাথায় অধিনায়ক অ্যান্ডি বিলবির্নি ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে যান। তিনি ২ বল খেলেও কোনও রান পাননি। ভুবির প্রথম ওভারটি উইকেট-মেডেন। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই পল স্টার্লিংকে ফেরান হার্দিক। স্টার্লিং ৫ বলে ৪ রান করে দলগত ৬ রানে সাজঘরে ফেরেন। হার্দিক টি ২০ আন্তর্জাতিকে প্রথম ভারত অধিনায়ক যিনি বল হাতে উইকেট পেলেন। ফলে দেশের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নিয়ে নজির গড়লেন পাণ্ডিয়া। ৩.৫ ওভারে গ্যারেথ ডেলানি ৯ বলে ৮ রান করে কট বিহাইন্ড হন। তিনি আবেশ খানের শিকার। আয়ারল্যান্ডের তৃতীয় উইকেটটি পড়ে ২২ রানে।

এরপর পঞ্চাশ রানের পার্টনারশিপ গড়েন টেক্টর ও টাকার। পঞ্চম ওভারে অক্ষর প্যাটেল দেন ১২ রান, পরপর দুই বলে দুটি ছক্কা হাঁকান টেক্টর। ষষ্ঠ ওভার করতে এসেছিলেন উমরান মালিক। দেশের হয়ে প্রথম টি ২০ খেলতে নেমে নিজের প্রথম ওভারে ১৪ রান দেন উমরান মালিক, সেই সঙ্গে লেগ বাই চার হওয়ায় আইরিশরা তুলে ফেলে ১৮ রান। অষ্টম ওভারে হার্দিক দেন ১৩। ৮.৪ ওভারে লরকান টাকার (১৬ বলে ১৮) যুজবেন্দ্র চাহালের শিকার হন। ৭২ রানের মাথায় আয়ারল্যান্ডের চতুর্থ উইকেটটি পড়ে। চাহাল সপ্তম ওভারে ৪ রান দিয়েছিলেন, চাহালের নবম ওভার আসে একটি লেগ বাই-সহ ৪ রান। দশম ওভারে টেক্টর আগ্রাসী মেজাজে থাকায় আয়ারল্যান্ড তোলে আরও ১৪ রান। একাদশ ওভারে চাহাল দেন মাত্র ৪ রান। দ্বাদশ ওভারের প্রথম বলেই হাফ সেঞ্চুরি পূর্ণ করেন টেক্টর। ৬টি চার ও তিনটি ছয়ের সাহায্যে টেক্টর ৩৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন। ২৯ বলে তিনি অর্ধশতরান পূর্ণ করেন। ৭ বলে চার রানে অপরাজিত থাকেন জর্জ ডকরেল।

ষষ্ঠ ওভারে আয়ারল্যান্ডের ৫০ রান পূর্ণ হয়েছিল। ১১.৪ ওভারে ১০০ রানে পৌঁছায় বালবির্নির দল। শেষ ৫ ওভারে একটি উইকেট হারিয়ে ৫২ রান তুলেছে আয়ারল্যান্ড। চাহাল ৩ ওভারে ১১ রানের বিনিময়ে নেন ১টি উইকেট। ভুবনেশ্বর কুমার একটি মেডেন-সহ ৩ ওভারে ১৬ রান দিয়ে এক উইকেট নেন। হার্দিক পাণ্ডিয়া একটি উইকেট পেলেও ২ ওভারে দেন ২৬ রান। অক্ষর প্যাটেল ১ ওভারে ১২ ও উমরান মালিক এক ওভারে ১৪ রান দেন। আবেশ খান ২ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন।

একবার আউট হয়েও ব্যাটিং করলেন জাডেজা-শ্রেয়স, দু'দলের হয়ে খেললেন পূজারা, ভারতের প্রস্তুতি ম্যাচে আশ্চর্য কাণ্ডএকবার আউট হয়েও ব্যাটিং করলেন জাডেজা-শ্রেয়স, দু'দলের হয়ে খেললেন পূজারা, ভারতের প্রস্তুতি ম্যাচে আশ্চর্য কাণ্ড

English summary
Ireland Have Set The Target Of 109 Runs For India In The First T20I Which Is Now A 12-Over Game. Hardik Pandya Becomes First Indian Captain To Take T20I Wicket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X