• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেবল হরভজনের মুখের দিকে তাকিয়েই নাকি আউট হয়েছিলেন পন্টিং! শেষ হাসি হেসেছিলেন কে?

২০০১-এর ঐতিহাসিক কলকাতা টেস্টে শুধু তাঁর মুখের দিকে তাকিয়েই অজি কিংবদন্তি রিকি পন্টিং আউট হয়েছিলেন বলে দাবি করেছেন ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং। বাইশ গজে পন্টিংয়ের সঙ্গে লড়াই তিনি উপভোগ করতেন বলেও জানিয়েছেন টার্বুনেটর। একই সঙ্গে ২০০৭-এর সিডনি টেস্টে তিনি কীভাবে রিকি পন্টিংয়ের পিছনে দৌড়েছিলেন, তাও জানিয়েছেন হরভজন।

২০০১-এর কলকাতা টেস্ট

২০০১-এর কলকাতা টেস্ট

২০০১-এর ঐতিহাসিক ইডেন গার্ডেন্স টেস্টের প্রথম ইনিংসে হ্যাটট্রিক করেছিলেন ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং। পরপর তিন বলে যে তিন জন অজি ব্যাটসম্যানকে আউট করেছিলেন ভাজ্জি, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন রিকি পন্টিং। লেগ বিফোর উইকেট হয়েছিলেন প্রাক্তন অজি অধিনায়ক। হরভজনের দাবি, সেদিন বলের ওপর থেকে নজর সরিয়ে নিয়েছিলেন পন্টিং। অজি কিংবদন্তি কেবল তাঁর মুখের দিকে তাকিয়েই আউট হয়েছিলেন বলেও দাবি টার্বুনেটরের।

হরভজন বনাম পন্টিং

হরভজন বনাম পন্টিং

২০০১ সালে দেশের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারত। সেই সিরিজের পাঁচ ইনিংসে হরভজন সিংয়ের বলে যথাক্রমে শূন্য, ছয়, শূন্য, শূন্য এবং এগারো রান করে আউট হয়েছিলেন রিকি পন্টিং। ভারতে ১৪টি টেস্ট ম্যাচ খেলে অজি কিংবদন্তির ব্যাটিং গড় মাত্র ২৬.৪৮।

দুই রথির ঝগড়া

দুই রথির ঝগড়া

হরভজন সিং জানিয়েছেন, তিনি শারজাহতে প্রথমবার রিকি পন্টিংকে আউট করেছিলেন। প্রাক্তন অজি অধিনায়ককে স্ট্যাম্প করার পর তিনি তাঁকে ভাঙা ইংরেজিতে কিছু বলেছিলেন বলেও জানিয়েছেন ভাজ্জি। জানিয়েছেন, তাঁর কথা শুনে ক্ষিপ্ত পন্টিং ব্যাট উঁচিয়ে এগিয়ে এসেছিলেন। ওই আচরণের জন্য তাঁকে পরের ম্যাচে খেলতে দেওয় হয়নি বলেও জানিয়েছেন টার্বুনেটর। বলেছেন, সেখান থেকেই তাঁর সঙ্গে পন্টিংয়ের শত্রুতা শুরু।

২০০৭ সিডনি টেস্ট

২০০৭ সিডনি টেস্ট

২০০৭ সিডনি টেস্টের আগে পন্টিং নাকি বলেছিলেন যে তিনি নাকি কেবল ভারতেই হরভজন সিংয়ের কাছে পরাস্ত হয়েছেন। বিদেশে ততটা সফল নন ভাজ্জি। ওই সিডনি টেস্টে পন্টিংকে আউট করে জবাব দিয়েছিলেন টার্বুনেটর। নিজের গুরুত্ব বোঝাতে কার্যত প্যাভিলিয়ন পর্যন্ত পিন্টিংয়ের পাশে দৌড়ে তিনি উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন বলে জানিয়েছেন ভাজ্জি।

ইস্টবেঙ্গল-স্পোর্টিং রাইটসের মাঝে প্রাচীর কোয়েস,আইজ্যাকের চিঠির পর কী ঘুঁটি সাজাল লাল-হলুদ

English summary
Harbhajan Singh speaks about his competition with Legend Ricky Ponting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X