• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভুবনেশ্বর নন, হরভজনের নজরে বর্তমানে ভারতের জার্সিতে অনেক বেশি কার্যকরী এই পেসার

ভুবনেশ্বর নন, হরভজনের নজরে বর্তমানে ভারতের জার্সিতে অনেক বেশি কার্যকরী এই পেসার
Google Oneindia Bengali News

ভারতের জার্সিতে সময়টা খুব একটা ভাল যাচ্ছে না ভুবনেশ্বর কুমারের। এশিয়া কাপ থেকেই অফ-ফর্ম চলছে তাঁর। জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভুবনেশ্বরের দিতে তাকিয়ে থাকবে ভারত। তবে, প্রাক্তন তারকা স্পিনার বর্তমান পরিস্থিতিতে ভুবনেশ্বরের থেকে এগিয়ে রাখছেন এই দীপক চাহরকে।

ভুবির থেকে চাহারকে এগিয়ে রাখলেন হরভজন সিং:

ভুবির থেকে চাহারকে এগিয়ে রাখলেন হরভজন সিং:

প্রাক্তন ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে ভুবনেশ্বর কুমারের থেকে এগিয়ে রয়েছেন দীপক চাহর। আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের মূল দলে জায়গা না পেলেও স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন দীপক। কিন্তু জসপ্রীত বুমরাহ পিঠের চোটের কারণে ছিটকে যাওয়ায় তাঁর সামনে সুযোগ রয়েছে ১৫-সদস্যের স্কোয়াডে জায়গা করে নেওয়ার। বিগত কিছু সময়ে নিজের সেরা ছন্দে নেই ভুবনেশ্বর কুমার। ডেথ ওভারে ক্রমাগত রান খরচ করছেন তিনি।

যা বলেছেন হরভজন:

যা বলেছেন হরভজন:

পিটিআই-কে হরভজন সিং বলেছেন, "দীপক চাহর এক মাত্র বোলার যে দুই দিকেই বলকে সুই করাতে পারে এবং ২-৩ উইকেট পাওয়ার প্লে-তে বের করে নেওয়ার ক্ষমতা রাখে।

ওর ইন সুইং, আউট সুইং-এর মতোই মারাত্মক। যেই উইকেটে সাহায্য থাকে না সেই উইকেটেও বলকে কথা বলাতে পারে। আজকের দিনে যে জায়গায় আমরা দাঁড়িয়ে আছি, সেখানে ভুবনেশ্বরের সঙ্গে তুলনায় দীপক অনেক বেশি দক্ষতা সমপন্ন বোলার।"

হরভজনের পছন্দ দীপক:

হরভজনের পছন্দ দীপক:

ভুবনেশ্বরের অভিজ্ঞতার উপর পূর্ণ সম্মান রেখে হরভজন বলেছেন, "ভুবি প্রচুর অভিজ্ঞতা রয়েছে এবং শেষের দিকে ও বোলিং করবে। ১৯ নম্বর ওভারে ৮-১০ রান খুব বেশি ক্ষতি করে না কিন্তু সেটাই যখন সেই রান ১৫ বা তার থেকে বেশি যায় তখন ম্যাচ হাতের বাইরে বেরিয়ে যেতে থাকে। তাই আমার পছন্দ দীপক।"

চাপের মুখে অর্শদীপের থেকে বেশি কিছু আশা করতে নারাজ হরভজন:

চাপের মুখে অর্শদীপের থেকে বেশি কিছু আশা করতে নারাজ হরভজন:

ভারতের হয়ে এখনও যতগুলি ম্যাচ খেলেছেন তাতে দক্ষতার ছাপ রেখেছেন অর্শদীপ সিং। ভবিষ্যতে ভারতীং বোলিং-এর মুখ হয়ে ওঠার ক্ষমতা রয়েছে তাঁর মধ্যে। তবে, চাপের মুখে অর্শদীপের থেকে খুব বেশি কিছু আশা করাটা ঠিক হবে না বলেই মনে করেন ভাজ্জি। তিনি বলেছেন, "দেখ, অর্শ যথেষ্ট প্রতিভাবান এবং ভবিষ্যতের একজন (তারকা) হতে চলেছে। পাশাপাশি আপনি লেফট আর্ম সিমার হয়ে সেই অ্যাঙ্গেলগুলো তৈরি করতে পারেন যেগুলি ব্যাটসম্যানের সমস্যায় ফেলে। কিন্তু ট্র্যাক থেকেও ওর কিছু সহায়তা প্রয়োজন যেখানে বল উইকেটে পরে কিছুটা বৈচিত্র পাবে। ও এখনও অনভিজ্ঞ এবং অনেক চাপের পরিস্থিতিতে বোলিং করতে হবে লড়াইয়ের জন্য পুরোপুরি তৈরি হওয়ার আগে। যদি মনে করা হয় চাপের মুখে ছয়টা বল পরিকল্পনা অনুযায়ী ও করবে তা হলে সেটা এই তরুণের প্রতি অবিচার হবে।"

ভারতকে হারিয়েও অস্বস্তি কাটছে না দক্ষিণ আফ্রিকার, বিশ্বকাপে খেলা নিয়েই সংশয়ভারতকে হারিয়েও অস্বস্তি কাটছে না দক্ষিণ আফ্রিকার, বিশ্বকাপে খেলা নিয়েই সংশয়

English summary
Former India Cricketer Harbhajan Singh said at present situation Deepak Chahar is better skilled bowler compared to Bhuvneshwar Kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X