• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্থগিত আইপিএল, ধোনির বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে এবার মুখ খুললেন হরভজন

  • |
Google Oneindia Bengali News

ধোনি! ধোনি! আর শুধুই ধোনি! বৃহস্পতিবার সরকারিভাবে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত ঘোষণা করল বিসিসিআই। করোনার বিরুদ্ধে দেশ যখন বাঁচাই লড়াই চালাচ্ছে, তখন ক্রিকেট অসম্ভব,বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন। এবার সেটাই সরকারিভাবে বিবৃতিতে জানাল বোর্ড। আর আইপিএল স্থগিত হওয়ার পরই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সব আলোচনার কেন্দ্রে মিস্টার কুল মহেন্দ্র সিং ধোনি!

ধোনিকে কীসের বিচারে বিশ্বকাপে সুযোগ দেওয়া হবে

ধোনিকে কীসের বিচারে বিশ্বকাপে সুযোগ দেওয়া হবে

আইপিএল দিয়ে প্রত্যাবর্তন করেই জাতীয় দলে সুযোগের পথ চওড়া করতে পারতেন ধোনি। সেই জায়গায় আইপিএল স্থগিত হওয়ায় ৩৮ এর ধোনির সামনে নিজের ক্রিকেট পারফর্ম্যান্স মেলে ধরার জায়গা নেই। মাহির প্রাক্তন সতীর্থ হরভজন সিং অবশ্য আইপিএলে এক মরসুমের পারফর্ম্যান্সে ধোনিকে বিচার করতে চান না।

ভাজ্জি যা বলেছেন

ভাজ্জি যা বলেছেন

'বিশ্বকাপ নিয়ে দল ঘোষণা হলে ধোনিকে রাখা না-রাখার পরিমাপ কী হবে জানতে চাই। ওর মতো মহান ক্রিকেটারের বিশ্বকাপ খেলা এক আইপিএলের বিচারে মেপে দেখা হলে অন্যায় হবে। ধোনি বড় মানের ক্রিকেটার। ওর যোগ্যতা নিয়ে প্রশ্নের কোনও জায়গা নেই।'

বিশ্বকাপে ধোনিকে দেখতে চান হরভজন

বিশ্বকাপে ধোনিকে দেখতে চান হরভজন

ভাজ্জি আরও বলেন,' ধোনি যদি বিশ্বকাপের আগে ফিট থাকে, আর নিজেকে বিশ্বকাপে দেখতে চায়, আর ভারতীয় দল যদি মনে করে ধোনিকে দরকার। এই তিনটি জায়গায় টিক পড়লে কোনও রকম দ্বিধায় না গিয়ে ধোনিকে অস্ট্রেলিয়া উড়িয়ে নিয়ে যাওয়া উচিত।'

কবে থেকে ক্রিকেটের বাইরে ধোনি

কবে থেকে ক্রিকেটের বাইরে ধোনি

গত বছর জুলাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষবার বিশ্বকাপের ম্যাচ খেলেছিলেন। এরপর শুধুই অপেক্ষা।পরের সময়টায় ধোনি আর ক্রিকেট মাঠের ধার ঘেঁষেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ভারতীয় দলে ফেরার গুঞ্জন তৈরি হয়। এবার আইপিএল স্থগিত হওয়ায় মাহির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গেল।

বয়সও ৩৮ গড়িয়ে ৩৯-এর দিকে ছুটছে

বয়সও ৩৮ গড়িয়ে ৩৯-এর দিকে ছুটছে

আইপিএলে ভালো খেললে অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি আবার ভারতের হয়ে খেলবেন, এমন একটা গুঞ্জন অনেক শোনা গিয়েছিল। কিন্তু করোনাভাইরাস এসে আইপিএল স্থগিত করে রেখেছে,টুর্নামেন্ট বাতিলও হতে পারে। সেক্ষেত্রে পরের জুলাইয়ে ধোনির বয়স ৩৯ পৌঁছবে। ঐ বয়সে জাতীয় দলে সুযোগ পাওয়া কঠিন! এবছর আইপিএল না হলে ধোনির ফিটনেসের পরীক্ষাটুকুও নির্বাচকরা দেখার সুযোগ পাবেন না। ধোনির বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে তাই চূড়ান্ত অনিশ্চয়তা রয়েছে বলা যায়।

English summary
Harbhajan Singh opens up about dhonis's T20 World Cup chances
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X