• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৯ শে পা দিলেন গৌতম গম্ভীর, আইপিএলের মরসুমে কেকেআরের প্রাক্তন অধিনায়কের সাফল্য একনজরে

  • |

আজ ৩৯ বছরে পা দিলেন ভারতের হয়ে দুবারের বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীর। গৌতমের জন্মদিনে আজ সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার জোয়ার। বিশেষ করে কেকেআর ফ্যানেরা আজ বিভিন্ন পোস্টে গম্ভীরকে ভালোবাসা উজাড় করে দিয়েছেন। একনজরে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরের সাফল্য।

দেশের হয়ে দুবার বিশ্বকাপ জয়

দেশের হয়ে দুবার বিশ্বকাপ জয়

দেশের হয়ে ২০০৭ ও ২০১১ সালে বিশ্বকাপ জিতেছেন গম্ভীর। দুই বিশ্বকাপ ফাইনালেই ভারতের হয়ে সর্বোচ্চ রান হাঁকিয়েছিলেন। ২০০৭ জোহানেসবার্গ টি-২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে গম্ভীর ৭৫ রান হাঁকান। অন্যদিকে ২০১১ সালে দেশের মাটিতে মুম্বইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে বাঁ-হাতি ওপেনার ৯৭ রান হাঁকিয়েছিলেন। তাঁর কাঁধে ভর করেই দুটি বিশ্বকাপ জিতেছে ভারত।

আইপিএলে কেকেআরের সাহায্য

আইপিএলে কেকেআরের সাহায্য

দেশের জার্সিতে গম্ভীরে ঈর্ষণীয় সাফল্যের পাশাপাশি আইপিএল টুর্নামেন্টে কলকাতা নাইট রাইডার্সকে ২ বার চ্যাম্পিয়ন করে কেকেআর ফ্যানেদের মনে আলাদা জায়গা করে নিয়েছেন গম্ভীর। ২০১২ ও ২০১৪ সালে আইপিএলে কলকাতার দলকে গম্ভীর চ্যাম্পিয়ন করেন।

আইপিএলে গম্ভীরের সর্বোচ্চ রান

আইপিএলে গম্ভীরের সর্বোচ্চ রান

আইপিএলে গম্ভীররের সর্বোচ্চ রান এসেছে ইডেন গার্ডেন্সে। কেকেআরের জার্সিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে গম্ভীর ৫১ বলে ৯৩ রান হাঁকিয়েছিলেন। ৯টি চার ও ৫টি ছক্কায় ইনিংস সাজানো ছিল। এটাই আইপিএলে গম্ভীরের সর্বোচ্চ রান।

শেষ আইপিএল মরসুম

শেষ আইপিএল মরসুম

২০১৮ সালে দিল্লির হয়ে শেষ আইপিএল মরসুম খেলেছেন গম্ভীর। দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে গিয়ে সাফল্য না দিতে পারে মাঝ মরসুমে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন গম্ভীর।

আইপিএল ২০২০: দুবাইয়ে দাদার সঙ্গে দেব, মরুশহরে আড্ডায়-ভুড়িভোজে সৌরভ-দীপক

কলকাতাঃ দুর্গাপুজো হোক কিন্তু উৎসব নয়, দিলীপের পথে হেঁটেই মন্তব্য সায়ন্তনের

English summary
Happy birthday Gautam Gambhir, tuns 39: A recap of success of Former KKR Captain in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X