• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জন্মদিনে এবিডিকে কোহলির 'বিরাট' শুভেচ্ছা, বিশ্বকাপ আর ডিভিলিয়ার্সকে নিয়ে কী বললেন বাউচার

  • |

হ্যাপি বার্থ ডে এবিডি। আজ ৩৬ বছরে পা দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ও দেশের অন্যতম সেরা ক্রিকেটার এ বি ডিভিলিয়ার্স। প্রোটিয়া ক্রিকেটারের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় আজ শুভেচ্ছাবার্তার জোয়াড়।

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">Happy bday brother. Wish you all the happiness and good health and lots of love to the family. See you soon 💪😃<a href="https://twitter.com/ABdeVilliers17?ref_src=twsrc%5Etfw" rel="nofollow">@ABdeVilliers17</a></p>— Virat Kohli (@imVkohli) <a href="https://twitter.com/imVkohli/status/1229288483081969664?ref_src=twsrc%5Etfw">February 17, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর, বিশ্বকাপে ফিরছেন কি এবিডি

আন্তর্জাতিক ক্রিকেটকে ২০১৮ সালে অবসর ঘোষণা করে দিয়েছিলেন। যারপর এবিডি উত্তর যুগে প্রোটিয়া ক্রিকেটের দিশেহারা অবস্থা। ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলের একেবারে হতশ্রী পারফর্ম্যান্স। ৯ ম্যাচ খেলে মাত্র ৩টিতে জয় ও একটি ম্যাচ বৃষ্টিতে বাতিলে পয়েন্ট ভাগাভাগির পর ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ৭ নম্বরে শেষ করেছিল। দরজায় কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ, তার আগে এবিডি অবসর ভেঙে দেশের হয়ে ক্রিকেটে ফিরবেন কিনা, সেই নিয়ে জল্পনা চলছে।

কোচ বাউচার কী বললেন

বাউচার এবিডি প্রসঙ্গে বলেন, 'সামনেই বিশ্বকাপ। আর বিশ্বকাপ দেশের সেরা ক্রিকেটাররা অস্ট্রেলিয়া উড়ে যাক, সেটাই চাই। এখানে কোনও ইগোর জায়গা নেই। আমি দলের দায়িত্ব গ্রহণের পর থেকেই বলছি,এবিডি যদি নিজেদের সেরাটা দিতে পারে এবং ফর্মে থাকে, সেক্ষেত্রে বোর্ড ও আমি নিজে আলোচনা করে এবিডিকে দলে ফেরানোর জন্য ওর সঙ্গে বৈঠক করব।'

আইপিএলে মহড়া

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও দেশ বিদেশের নানা ক্রিকেট লিগে এবিডি দাপটের সঙ্গে টি-২০ ম্যাচ খেলেন। সেক্ষেত্রে এবছর আইপিএলে এবিডি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের বিরুদ্ধে ব্যাট হাতে কতটা জ্বলে উঠেন দেখার।

আন্তর্জাতিক ওডিআইয়ে এই রেকর্ড এখনও এবিডি'র দখলে

আন্তর্জাতিক ওডিআইয়ে দ্রুততম সেঞ্চুরি ও দ্রুততম হাফসেঞ্চুরির কীর্তি এখনও এবিডি'র দখলে। এবিডি ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জানুয়ারি মাসে জোহানেসবার্গ ওডিআই ম্য়াচে ১৬ বলে ৫০ করেছিলেন। একই ইনিংসে এবিডি ৩১ বলে সেঞ্চুরি করেন। ২০১৫ সালে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে ৬৪ বলে ১৫০ রান করেছিলেন। এটাই ওডিআইয়ে দ্রুততম দেড়শো রানের ইনিংস। সেই ইনিংসে এবিডি ১৬২ রানে নটআউট থাকেন।

English summary
Happy birthday AB de Villiers,tunrs to 36,what Mark Boucher say about abd and t20 CWC&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X