• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কাজে এল না উমরান মালিকের দুর্ধর্ষ ৫ উইকেটের স্পেল, রশিদ-তেওয়াটিয়ার দাপটে জয়ের ধারা অব্যাহত গুজরাতের

Google Oneindia Bengali News

একক দক্ষতায় শেষ পর্যন্ত নিজের দলকে রক্ষা করতে পারলেন না অসম্ভব প্রতিভাব সমপন্ন জম্মু-কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক। একক দক্ষতায় শেষ পর্যন্ত দলকে ম্যাচে টিকিয়ে রাখলেও জয়ে এনে দিতে পারলেন না সতীর্থদের ব্যর্থতায়। মার্কো জেনসনের বালখিল্য বোলিং শেষ পর্যন্ত ভরাডুবি ঘটাল সানরাইজার্স হায়দরাবাদের। দক্ষিণ আফ্রিকার এই বোলারের ব্যর্থতায় শুধু জেতা ম্যাচ এসআরএইচ মাঠে ফেলে এল না, সঙ্গে উমরান মালিকের ঐতিহাসিক পারফরম্যান্সকে ব্যর্থ করে দিল। ম্যাচটি পাঁচ উইকেটে পরাজিত হল কেন উইলিয়ামসনের দল।

IPL 2022: কাজে এল না উমরান মালিকের দুর্ধর্ষ ৫ উইকেটের স্পেল, রশিদ-তেওয়াটিয়ার দাপটে জয়ের ধারা অব্যাহত গুজরাতের

এ দিন প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৯৫/৬ রান তোলে সানরাইজার্স হায়দরবাদা। এসআরএইচ-এর হয়ে ৪২ বলে ৬৫ রান করেন অভিষেক শর্মা। ৪০ বলে ৫৬ রান করেন এইডেন মার্করাম। শেষের দিকে গুরুত্বপূর্ণ ৬ বলে অপরাজিক ২৫ রান করেন শশাঙ্ক সিং। ফর্মে থাকা রাহুল ত্রিপাঠী এবং নিকোলাস পুরান এই ম্যাচে ব্যর্থ হন। রাহুল ত্রিপাঠী করেন ১৬ রান এবং নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ৩ রান।

গুজরাতের হয়ে তিনটি উইকেট নেন মহম্মদ শামি এবং একটি করে উইকেট নেন যশ দয়াল এবং আলজারি জোসেফ। ওয়াংখেড়ের ব্যাটিং সহায়ক পিচে ১৯৬ রান তাড়া করতে নেমে ঋদ্ধিমান সাহা'র সৌজন্যে গুজরাত শুরুটা দুরন্ত করলেও উমরান মালিক হার্দিক পান্ডিয়ার দলকে ছারখার করে দেন। ৩৮ বলে ৬৮ রানের ইনিংস আসে ঋদ্ধিমানের ব্যাট থেকে। ভারতীয় দলের এই উইকেটরক্ষক- ব্যাটসম্যান শুরু থেকেই আক্রমণত্মক ছন্দে ছিলেন। অপর ওপেনার শুভমন গিল করেন ২২ রান।

ওপেনিং জুটির এই দুই ব্যাটসম্যানের উইকেট উমরান তুলে নেওয়ার পরই ধস নামে গুজরাতের ব্যাটিং অর্ডারে। পর পর প্যাভিলিয়নে ফেরেন গুজরাতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া (১০), ডেভিড মিলার (১৭), অভিনব মনোহর (০)। নিজের চার ওভারে মাত্র ২৫ রান খরচ করে পাঁচ উইকেট তুলে গুজরাতের হার কার্যত নিশ্চিত করে দিয়েছিলেন উমরান। ভুবনেশ্বর কুমার, টি নটরাজন এবং জেনসন যদি একটু সঙ্গ দিতে পারতেন কোনও ভাবেই এই ম্যাচ থেকে খালি হাতে ফিরতে হত না উমরানের দলকে।

হায়দরাবাদের হয়ে জঘন্য বোলিং করেন মার্কো জেনসন এবং টি নটরাজন। ৪ ওভারে মার্কো খরচ করেন ৬৩ রান এবং টি নটরাজনের হাত থেকে বের হয় ৪৩ রান। তবে, তিনি ছাড়া গোটা দল ব্যর্থ হলেও উমরানের পারফরম্যান্স সারা দেশের নজর কেড়েছে। নজর কেড়েছে ম্যাচের সেরা নির্বাচনকারী প্যানেলেরও। তরুণ কাশ্মীরি বিধ্বংসী বোলারকে ছাড়া কাউকেই এ দিন আর ম্যাচের সেরা বাছা সম্ভব হতো না, বাস্তবে হয়ওনি। দল হারলেও ম্যাচের সেরার পুরস্কারে স্বীকৃত হয়েছেন উমরান মালিক।

English summary
Gujarat Titans beat Sunrisers Hyderabad by 5 wickets. Umran Malik took five wickets in this match but failure of other bowlers cost the match for SRH
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X