• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিন ও লারার মধ্যে কাকে এগিয়ে রাখলেন ম্যাকগ্রা, কী যুক্তি অজি লেজেন্ডের

  • |

বিশ্ব ক্রিকেটের দুই কিংবদন্তি। একজনকে বলা হয় ভগবান তো অন্য জনের ঝুলিতে ক্রিকেটের রাজপুত্রের সম্মান। সচিন তেন্ডুলকর ও ব্রায়ান লারার মধ্যে এগিয়ে কে, তা নিয়ে ক্রিকেট দুনিয়ায় তর্কে বিরাম নেই। তাতে যবনিকা টানার চেষ্টা করলেন অস্ট্রেলিয়ার লেজেন্ড তথা প্রাক্তন ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা। সাফ জানালেন, সচিনের থেকে লারাকে বল করা কিছুটা হলেও শক্ত। কেন, তাও বুঝিয়ে বলেছেন গ্লেন।

কেন ব্রায়ান লারা

কেন ব্রায়ান লারা

টেস্ট ক্রিকেটে ব্রায়ান লারাকে ১৫ বার আউট করেছেন গ্লেন ম্য়াকগ্রা। তা সত্ত্বেও ক্যারিবিয়ান লেজেন্ডকে তিনি সমীহ করেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয় কিংবদন্তি। গ্লেনের কথায়, লারা কোনও অবস্থাতেই নিজের খেলা পরিবর্তন করতেন না। ভয়ডরহীন ওই বাঁ-হাতির বিরুদ্ধে বল করা বেশ কঠিন ছিল বলে স্বীকার করেছেন ম্যাকগ্রা। তাঁর বক্তব্য, তিনি ও শেন ওয়ার্ন একসঙ্গে দলে থাকাকালীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাধিকবার শতরান ও দ্বিশতরান এসেছে ব্রায়ান লারার ব্যাট থেকে।

সচিন তেন্ডুলকর

সচিন তেন্ডুলকর

গ্লেন ম্যাকগ্রার কথায়, যেদিন সচিন তেন্ডুলকরের দিন, সেদিন তিনি বাইশ গজে যা খুশি করতে পারতেন। সেদিন তাঁকে আউট করাও মুশকিল হয়ে যেত। যদিও বৃহত্তর ক্ষেত্রে সচিনকে আউট করা লারার থেকে সহজ ছিল বলেই মনে করেন গ্লেন ম্যাকগ্রা। ভারতীয় লেজেন্ডের থেকে ক্যারিবিয়ান কিংবদন্তি বেশি সাহসী ছিলেন বলেও দাবি গ্লেনের।

কুখ্যাত এলবিডব্লুউ

কুখ্যাত এলবিডব্লুউ

সেই বিতর্কিত দৃশ্য আজও ভোলেনি ভারতবাসী। অ্যাডিলেডে গ্লেন ম্যাকগ্রা ডেলিভারি বাউন্সার ভেবে ডাক করতে গিয়েছিলেন সচিন তেন্ডুলকর। কিন্তু তাঁর পিঠে লাগে। তা সত্ত্বেও সচিন লেগ বিফোর উইকেট দিয়েছিলেন ফিল্ড আম্পায়ার। আপিল করেছিলেন গ্লেন ম্য়াকগ্রা। তা নিয়ে প্রশ্ন করা হলে অজি লেজেন্ড বলেন যে তিনি এখনও মনে করেন, সেটি আউট ছিল। বোলিং এন্ড থেকে সচিনের মাথার ওপর গিয়ে তিনি স্ট্যাম্প দেখতে পাচ্ছিলেন বলেও দাবি গ্লেনের।

ভারতের ফাস্ট বোলিং

ভারতের ফাস্ট বোলিং

ভারতের টেস্ট বোলিং আক্রমণের ভূয়শী প্রশংসা করেছেন গ্লেন ম্যাকগ্রা। তাঁর কথায়, মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ দুর্দান্ত বোলিং করছেন। তাঁদের সঙ্গে ইশান্ত শর্মা যোগ হওয়ায় টিম ইন্ডিয়ার বোলিং আক্রমণ আরও শক্তিশালী হয়েছে বলে মনে করেন অজি লেজেন্ড।

English summary
Glenn McGrath rated Brian Lara ahead of Sachin Tendulkar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X