• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ট্রফির ফাইনালও গোলাপি বলে হোক, সৌরভের কাছে অনুরোধ গম্ভীরের

  • |

কলকাতার ইডেন গার্ডেন্সে দেশের প্রথম গোলাপি বলের টেস্ট সাফল্যের সঙ্গে উতরেছে। এই সফলতার সম্পূর্ণ শ্রেয় যায় বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের পকেটে। যিনি এই সাফল্যে নিজেও উচ্ছ্বসিত। দেশের সব প্রান্তে দিন-রাতের টেস্ট ফর্ম্য়াট ছড়িয়ে দিতেও বদ্ধপরিকর মহারাজ। এ ব্যাপারে তাঁকে সমর্থনই করলেন দেশের প্রাক্তন ক্রিকেট তারকা তথা দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।

দুর্দান্ত ইডেন

দুর্দান্ত ইডেন

ভারত ও বাংলাদেশের মধ্যে দেশের প্রথম গোলাপি বলের টেস্ট উপলক্ষ্যে ইডেন গার্ডেন্সে ছিলেন গৌতম গম্ভীর। সবটা প্রত্যক্ষ করে তাঁর বক্তব্য, ওই ইভেন্ট পুরোপুরি সফল। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও তাঁর দল গোলাপি বলের টেস্ট নিয়ে যে প্রচার চালিয়েছেন, তা এক কথায় অতুলনীয় বলে দাবি দেশের প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যানের।

দর্শকদের ইচ্ছার সঙ্গে আপোস নয়

দর্শকদের ইচ্ছার সঙ্গে আপোস নয়

গৌতম গম্ভীর মনে করেন, ফ্র্যাড লাইটে টেস্ট ম্যাচ হলে তা দেখতে দর্শক মাঠে আসবেন। কারণ সন্ধ্যের মধ্যে কাজ সেরে খেলা দেখার সুযোগ পাবেন তাঁরা। ইডেন গার্ডেন্সে সেই ঘটনাই ঘটেছে বলে মনে করেন গৌতম গম্ভীর। দেশের প্রথম গোলাপি বলের টেস্ট ম্যাচকে ঘিরে বিসিসিআই, দর্শকদের ইচ্ছার সঙ্গে কোনও আপোস করেনি বলেই দাবি ২০১১-র বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য।

গোলাপি বলে রঞ্জি

গোলাপি বলে রঞ্জি

দেশের সব প্রান্তে গোলাপি বলের টেস্ট ফর্ম্যাট ছড়িয়ে দিতে বদ্ধপরিকর বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এর জন্য পরিকল্পনা প্রয়োজন বলে মনে করেন প্রাক্তন ভারতীয় তারা গৌতম গম্ভীর। তাঁর কথায়, সবার আগে দেশের ক্রিকেটারদের এই নতুন ফর্ম্য়াটের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ দিতে হবে। ঘরোয়া ক্রিকেটেও এই ফর্ম্যাট জনপ্রিয় করা উচিত বলেও মনে করেন গম্ভীর। তাই আগামী মরশুমের রঞ্জি ট্রফির ফাইনাল গোলাপি বলে আয়োজন করার জন্য বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে অনুরোধ করেছেন গাউতি।

সময় দিতে হবে

সময় দিতে হবে

ফ্র্যাড লাইটে গোলাপি বলের দৃশ্যমানতা নিয়ে প্রশ্ন তুলেছেন বেশি কয়েকজন ক্রিকেটার। তবে এ ব্যাপারে প্রত্যেকের একটু সময় অতিবাহিত করা উচিত বলেই মনে করেন গৌতম গম্ভীর। তাঁর মতে, গোলাপি বলের টেস্টের প্রথম দুই ঘণ্টা ব্যাটসম্যানদের জন্য উপযোগী। পরের দুই থেকে তিন ঘণ্টায় সুবিধা পান বোলাররা। দিনের শেষ তিন ঘণ্টা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করেন গম্ভীর।

অস্ট্রেলিয়ায় গোলাপি বলে ভারত

অস্ট্রেলিয়ায় গোলাপি বলে ভারত

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইন তাদের দেশে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে গোলাপি বলের টেস্ট খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। বিরাটের সেই প্রস্তাবে রাজি হওয়া উচিত বলে মনে করেন গৌতম গম্ভীর। ভারত অধিনায়ক যে মানসিকতার মানুষ, তাতে তিনি অস্ট্রেলিয়ায় গোলাপি বলের টেস্ট খেলতে রাজি হবেন বলেও মনে করেন ২০১১-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য।

English summary
Gautam Gambhir wants Ranji Trophy final with pink ball
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X