• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির অবসর ও কেরিয়ার নিয়ে গম্ভীরের অতি গুরুত্বপূর্ণ মন্তব্য

করোনা ভাইরাসের আবহে আর কয়েক দিনের মধ্যেই শুরু হবে আইপিএল। ফের বাইশ গজে দেখা যাবে ভারতীয় কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে। সেই অপেক্ষায় বসে গোটা দেশ তথা বিশ্ব। তবে কী এবার আন্তর্জাতিক ক্ষেত্রেও প্রত্যাবর্তন ঘটবে মাহির, সেই প্রশ্নের উত্তর দারুণ মুন্সীয়ানা নিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। ঠিক কী বলেছেন গৌতি।

ধোনির প্রত্যাবর্তন

ধোনির প্রত্যাবর্তন

গৌতম গম্ভীর মনে করেন, বয়স কোনও ব্যাপার নয়। ফিট থাকলে ৩৯ বছর বয়সেও ধোনি ধারাবাহিকভাবে ক্রিকেট খেলে যেতে পারেন বলে মনে করেন ২০১১-র বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য। এমএসের মধ্যে যদি আগের মতো ছক্কা হাঁকানোর ক্ষমতা এবং ফর্ম থাকে, তবে তিনি আন্তর্জাতিক স্তরেও খেলতে পারেন বলে মনে করেন গম্ভীর।

ধোনির অবসর

ধোনির অবসর

কোনও ক্রিকেটার বাইশ গজকে কখন বিদায় জানাবেন, তা তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত হওয়া উচিত। তাই মহেন্দ্র সিং ধোনি কবে ক্রিকেট থেকে অবসর নেবেন, সেই সিদ্ধান্ত তাঁর ওপরই ছেড়ে দেওয়া উচিত বলে মনে করেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

ক্রিকেটের বাইরে ধোনি

ক্রিকেটের বাইরে ধোনি

এক বছরেরও বেশি সময় আগে শেষবার বাইশ গজে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। ২০১৯-এর ইংল্যান্ড বিশ্বকাপের নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন ভারতের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক। দীর্ঘ সময়ের ব্যবধানে ধোনির শরীর আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলার জন্য কতটা তৈরি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সংযুক্তি আরব আমিরশাহী অনুষ্ঠিত হতে চলা আইপিএলে ধোনির প্রত্যাবর্তন দেখার অপেক্ষায় বিশ্ব।

তরুণদের ভিড়

তরুণদের ভিড়

মহেন্দ্র সিং ধোনির শূন্যস্থান পূরণের জন্য ভারতীয় দলে বর্তমানে ঋষভ পন্থের মতো তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান উপস্থিত রয়েছে। আন্তর্জাতিক স্তরে এখনও নিজেকে সেভাবে প্রমাণ করতে না পারলেও পন্থের প্রতিভার বিস্ফোরণ ঘটবে বলেই বিশ্বাস ক্রিকেট বিশেষজ্ঞদের। পাশাপাশি ব্যাটসম্যান কেএল রাাহুল ভারতীয় দলে যেভাবে দক্ষতার সঙ্গে উইকেটরক্ষকের ভূমিকা পালন করছেন, তাতে মুগ্ধ হয়েছেন ক্রিকেট প্রেমীরা। এরপরেও কিংবদন্তি এমএস ধোনিকে জায়গা করে দিতে হলে তরুণদের সঙ্গে অবিচার করা হবে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

English summary
Gautam Gambhir speaks about the future of MS Dhoni's career
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X