• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোহলির সেরা ওয়ান ডে ইনিংস বাছতে ৮ বছর পিছনে গেলেন গম্ভীর

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি সেরা ওয়ান ডে ইনিংস কোনটি, জানালেন দেশের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। কেন বিরাটের ওই ইনিংসকেই তিনি সেরা বেছেছেন, তার কারণও বাখ্যা করেছেন গৌতি। কোহলির ঠিক কোন ইনিংসকে সেরা বেছেছেন দেশের প্রাক্তন ওপেনার, তা জেনে নেওয়া যাক।

পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩

পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩

২০১২ সালের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ৩৩০ রান তাড়া করতে নেমে ১৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। সেটিই টিম ইন্ডিয়া অধিনায়কের সেরা ওয়ান ডে ইনিংস বলে মনে করেন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর।

রানের পাহাড়ে পাকিস্তান

রানের পাহাড়ে পাকিস্তান

বাংলাদেশের ঢাকায় হওয়া এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্য়াচে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। আগে ব্যাট করে নির্ধারিত ৩০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৯ রান করেছিল পাকিস্তান। শতরান করেছিলেন মহম্মদ হাফিজ ও নাসির জামশেদ।

ভারতের জবাব

ভারতের জবাব

৩৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই গৌতম গম্ভীরকে হারিয়ে ফেলে ভারত। শূন্য রান করে সাজঘরে ফিরেছিলেন গৌতি। সেখান থেকেই ম্যাচ বের করেছিল টিম ইন্ডিয়া। সচিন তেন্ডুলকর (৫২) ও রোহিত শর্মার (৬৮) সঙ্গে জুটি বেঁধে ভারতের জয় নিশ্চিত করেছিলেন বিরাট কোহলি। ১৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতেছিল ভারত। ১৪৮ বলে ১৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন বিরাট। ২২টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

কেন এই ইনিংসই সেরা

কেন এই ইনিংসই সেরা

গৌতম গম্ভীরের কথায়, যে প্রেক্ষাপটে দাঁড়িয়ে বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে ওই ইনিংস খেলেছিলেন, তার গুরুত্ব সর্বাধিক। তাই কোহলির ওই ১৮৩ রানের ইনিংসকেই সেরা বেছেছেন গৌতি। স্মরণ করিয়েছেন, ওই এশিয়া কাপে ১১টি ম্যাচ খেলে ৬১৩ রান করেছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিনটি শতরান ও একটি অর্ধ-শতরান সামিল ছিল তাতে।

English summary
Gautam Gambhir picks Virat Kohli's best knock in ODI cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X