• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গৌতম গম্ভীরকে এনে চমক দিল লখনউ, আইপিএল খেতাবজয়ী প্রাক্তন নাইট অধিনায়ক কোন ভূমিকায়?

Google Oneindia Bengali News

আসন্ন আইপিএলে যুক্ত হচ্ছে লখনউ ও আমেদাবাদ। তবে দল গঠনের নিরিখে আমেদাবাদকে পিছনেই ফেলে দিচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ফ্র্যাঞ্চাইজি। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি দল ঘর ভালোই গুছিয়ে নিচ্ছে। সূত্রের খবর, লোকেশ রাহুলকে অধিনায়ক হিসেবে নিয়োগ করার বিষয়টি পাকা হয়ে গিয়েছে। গতকাল অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ হিসেবে নিয়োগ করার পর আজ জানানো হয়েছে, গৌতম গম্ভীর লখনউয়ের মেন্টরের ভূমিকা পালন করবেন।

আইপিএল খেতাবজয়ী প্রাক্তন নাইট অধিনায়ক কোন ভূমিকায়?

বর্তমানে বিজেপির সাংসদ গৌতম গম্ভীর আইপিএলে অধিনায়ক হিসেবে দু-দুবার আইপিএল খেতাব জয়ের স্বাদ পেয়েছেন। দুবারই কলকাতা নাইট রাইডার্সে থাকাকালীন। তাঁর পর থেকে আর কোনও অধিনায়ক নাইটদের আইপিএল জেতাতে পারেননি। গৌতম গম্ভীর তাঁর উপর আস্থা রাখার জন্য আরপিএসজি গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিযোগিতায় জয় ছিনিয়ে নেওয়ার আগুন এখনও আমার ভিতরে জ্বলছে। জয়ের পরম্পরা বজায় রাখার প্রত্যয় প্রতিটি মুহূর্তে অনুভব করি। ড্রেসিংরুমে দলের ক্রিকেটার হিসেবে আর থাকতে না পারলেও আইপিএলে উত্তরপ্রদেশের এই নতুন দলকে তিনি যে ভালো জায়গাতেই পৌঁছে দিতে চান সে কথাও স্পষ্ট করে দিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার।

গৌতম গম্ভীরের অসাধারণ ক্রিকেটীয় রেকর্ড ও ক্ষুরধার মস্তিষ্কের কারণেই তাঁকে এই দায়িত্বে আনা হয়েছে বলে জানিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কা। তিনি এক বিবৃতিতে বলেছেন, গম্ভীরের ক্রিকেটীয় মস্তিষ্ককে আমি সম্মান জানাই। তাঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি। ১০টি মরশুম আইপিএলে খেলেছেন গম্ভীর। ২০০৮ থেকে ২০১০ সাল অবধি ছিলেন দিল্লি ডেয়ারডেভিলসে। ২০১১ সালে তাঁকে অধিনায়ক করে নিয়ে আসে কলকাতা নাইট রাইডার্স। গম্ভীরের নেতৃত্বে কেকেআর ২০১২ ও ২০১৪ সালে আইপিএল জেতে। ২০১৮ সালে তাঁকে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিলে তিনি ফের দিল্লিতে ফেরেন। যদিও মরশুমের মাঝপথেই দিল্লি ডেয়ারডেভিলসের নেতৃত্ব থেকে তিনি সরে দাঁড়ালে অধিনায়কত্ব শুরু করেন শ্রেয়স আইয়ার।

ক্রিকেট থেকে অবসরের পর রাজনীতিতে পা রেখে গম্ভীর বিজেপির সাংসদ নির্বাচিত হন। তারই ফাঁকে ক্রিকেট সম্প্রচারকারী চ্যানেলে ধারাভাষ্য ও ক্রিকেটীয় বিশ্লেষকের ভূমিকায় দেখা যায় গম্ভীরকে। দিল্লিতে একটি স্টেডিয়ামও তৈরি করেছেন নিজের উদ্যোগে। আইপিএলে এবার গম্ভীর নতুন ইনিংস শুরু করতে চলেছেন। ৫৮টি টেস্টে গম্ভীরের ৪১৫৪ রান রয়েছে। ১৪৭টি একদিনের আন্তর্জাতিকে তিনি ৫২৩৮ রান করেছেন। ৩৭টি টি ২০ আন্তর্জাতিকে তাঁর রান সংখ্যা ৯৩২। ২০১৮ সালের ডিসেম্বরে তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ করার পর মেন্টর হিসেবে গম্ভীরকে পেয়ে মেগা নিলামের আগে রণকৌশল সাজাতে শুরু করে দিচ্ছে লখনউ। সব কিছু ঠিকঠাক চললে লোকেশ রাহুলকে লখনউয়ের অধিনায়ক ঘোষণা করা স্রেফ সময়ের অপেক্ষা।

English summary
Gautam Gambhir Has Been Appointed As Mentor Of The Lucknow Franchise In IPL. He Captained Kolkata Knight Riders To Two IPL Titles During His Playing Days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion