• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দানিশ কানেরিয়ার সঙ্গে দুর্ব্যবহার নিয়ে সরব গৌতম গম্ভীর ও মদনলাল

  • |

সংখ্যালঘু হওয়ায় পাকিস্তান ক্রিকেট দলের ড্রেসিংরুমে সে দেশের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়ার সঙ্গে হওয়া দুর্ব্যবহারের ঘটনাকে লজ্জাজনক বলে আখ্যা দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। ঘটনায় নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য মদনলাল।

মোনালিসা

মোনালিসা

এখনও পর্যন্ত বিগ বস হাউজের ভিতরে ইন্ডিয়াওয়ালে এবং সেলিব্রিটি যে প্রতিযোগীদের দেখা গিয়েছে তাদের মধ্যে সবচেয়ে শান্ত স্বভাবের হয়তো মোনালিসাই। আর সেই কারণেই কী এই বাড়িতে থাকার ক্ষেত্রে টাকার অঙ্কটা কম পাচ্ছেন তিনি? তবে তার সঙ্গে এটা ভুললেও চলবে না যে সেভাব জনপ্রিয়ও নন তিনি।

ইমরানের শরণে দানিশ

ইমরানের শরণে দানিশ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে লেখা এক চিঠিতে সে দেশের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়া বলেছেন, নির্বাসনে তাঁর জীবন ভালো ভাবে কাটছে না। পাকিস্তান দলের অন্যান্য ক্রিকেটারদের বিরুদ্ধে ওঠা অভিযোগ মেটাতে যে উদ্যোগ নেওয়া হয়েছে, তাঁর ক্ষেত্রে তা পুরোপুরি স্তব্ধ বলে জানিয়েছেন দানিশ। এও বলেছেন যে পাকিস্তানের জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলতে পারাটা তাঁর কাছে সম্মানজনক। পাকিস্তানের প্রধানমন্ত্রী ছাড়াও সেদেশের প্রাক্তন ক্রিকেটার, ক্রিকেট প্রশাসক অন্যান্য দেশের কাছে সাহায্য চেয়েছেন এই প্রাক্তন লেগ স্পিনার।

ভিজে বানি ও রাহুল দেব

ভিজে বানি ও রাহুল দেব

অন্যদিকে যা খবর, ভিজে বানি এবং রাহুল দেব শুধু যে সবচেয়ে বেশি টাকা পাচ্ছেন তা নয়, টাকার অঙ্কটাও বেশ চোখ টাটানো। দুজনেই ২ কোটি টাকা করে পাচ্ছেন বিগ বসের বাড়িতে থাকার জন্য।

শোয়েব আখতারের বক্তব্য

শোয়েব আখতারের বক্তব্য

পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়ার পাশে দাঁড়িয় সে দেশের প্রাক্তন লেজেন্ড শোয়েব আখতার। বলেছেন, সংখ্যালঘু বলে পাকিস্তান ক্রিকেট দলের ড্রেসিংরুমে দানিশ কানেরিয়ার সঙ্গে অন্য কোনও ক্রিকেটার খেতে চাইতেন না। ভালো পারফরম্যান্স দেওয়া সত্ত্বেও দানিশ বরাবার অবহেলার স্বীকার হয়েছেন বলেও জানিয়েছেন শোয়েব। সেই সংখ্যালঘু ক্রিকেটারই ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের ঐতিহাসিক টেস্ট জয়ে বড় ভূমিকা নেন বলে স্মরণ করিয়েছেন রাউলপিণ্ডি এক্সপ্রেস।

করন মেহরা

করন মেহরা

অন্যদিকে টেলিভিশনের জনপ্রিয় মুখ করন মেহরা একধাপ পিছিয়ে রয়েছেন বানি ও রাহুলের থেকে। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ১ কোটি টাকা পাচ্ছেন করন।

লজ্জাজনক

স্পট ফিক্সিং কাণ্ডে ক্রিকেট থেকে নির্বাসনে থাকা দানিশ কানেরিয়াকে পাকিস্তান ক্রিকেট দলে যে যে প্রতিবন্ধকতার মধ্যে খেলতে হয়েছে, তা লজ্জাজনক বলে আখ্যা দিয়েছেন গৌতম গম্ভীর। তাঁর আক্ষেপ, যে দেশের প্রধানমন্ত্রী প্রাক্তন ক্রিকেটার তথা অধিনায়ক, সে দেশের কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না। আদতে এভাবে পাকিস্তানের আসল মুখ আরও একবার বেরিয়ে এসেছে বলেই মনে করেন গম্ভীর। দাবি করেছেন, ভারতীয় ক্রিকেট দলে সংখ্যালঘু ক্রিকেটারদের সঙ্গে এমন আচরণ করা হয় না। মহম্মদ আজহারউদ্দিনের মতো ব্যক্তিত্ব দীর্ঘদিন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব সামলেছেন বলেও স্মরণ করিয়েছেন গাউতি।

সিদ্ধার্থ-লোপা

সিদ্ধার্থ-লোপা

মোনালিসা তথা অন্তরা বিশ্বাস জনপ্রিয় সেভাবে না হলেও, রোহন মেহরা বা লোপামুদ্রা রাউতও ঘরে ঘরে পরিচিত মুখ নয়। তবুও টাকার অঙ্কে বিগ বস হাউসে মোনালিসার থেকে এগিয়ে রয়েছেন তারা।

মদনলালের বক্তব্য

মদনলালের বক্তব্য

পাকিস্তান ক্রিকেট দল সেদেশের সংখ্যালঘু লেগ স্পিনার দানিশ কানেরিয়ার সঙ্গে যে আচরণ করেছে, ভারতীয় দলে তেমন ঘটনা ঘটে না বলে দাবি করেছেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য মদনলাল। এখন বিতর্ক ভুলে কানেরিয়াকে সাহায্য করা উচিত বলেও মনে করেন ভারতের এই প্রাক্তনী।

গৌরব চোপড়া

গৌরব চোপড়া

তবে টেলিভিশনের অ্য়াংরি ইয়ং ম্যান গৌরব চোপড়ার টাকার অঙ্কটা জানা যায়নি। তবে, ভিজে বানি বা রাহুল দেবের থেকে যে তিনি বেশি টাকা পাচ্ছেন না তা পরিষ্কার।

English summary
Gautam Gambhir and Madanlal speaks about Danish Kaneria
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X