• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে অনেক তারকারই ভাগ্য পরীক্ষা নিলামে! রাহুল-হার্দিক থেকে গেইল-ওয়ার্নাররা নতুন দলে?

Google Oneindia Bengali News

পঞ্চদশ আইপিএল এপ্রিলে শুরুর আগে ডিসেম্বর বা জানুয়ারিতেই হবে আইপিএলের মেগা নিলাম। সবচেয়ে বেশি চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে পুরানো ৮টি দল। নতুন দল লখনউ ও আমেদাবাদ রিটেনশন তালিকা প্রকাশের পর পুল থেকে বেছে নিতে পারবে তিনজন করে ক্রিকেটার। ফলে অনেক তারকারই ভাগ্য পরীক্ষা হবে আইপিএলের মেগা নিলামে।

নতুন দলে ক্যাপ্টেন রাহুল?

নতুন দলে ক্যাপ্টেন রাহুল?

ভারতীয় দলের তিন ফরম্যাটেই ভরসা দেওয়া লোকেশ রাহুল-সহ সব ক্রিকেটারদেরই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে পাঞ্জাব কিংস। ভারতীয় টি ২০ দলের সহ অধিনায়ককে অধিনায়ক হিসেবে আগ্রহ প্রকাশ করেছে লখনউ। দৌড়ে রয়েছে আমেদাবাদও। সেটা হলে আইপিএলের নিলামের জন্য অপেক্ষা করতে হবে না দুরন্ত ফর্মে থাকা রাহুলকে।

দিল্লিতে বদল

দিল্লিতে বদল

শ্রেয়স আইয়ারের পাশাপাশি শিখর ধাওয়ানকেও ছেড়ে দিতে চলেছে দিল্লি ক্যাপিটালস। শিখর টি ২০ বিশ্বকাপের দলে না থাকলেও এই ফরম্যাটে ওপেনিংয়ে তিনি অন্যতম সেরা। এবারের আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারীদের মধ্যে চতুর্থ স্থানে ছিলেন শিখর ধাওয়ান (১৬ ম্যাচে ৫৮৭)।

সূর্য না ঈশান?

সূর্য না ঈশান?

মুম্বই ইন্ডিয়ান্স সূর্যকুমার যাদব বা ঈশান কিষাণের মধ্যে কোনও একজনকে রেখে দেবে। ফলে একজনকে তাকিয়ে থাকতে হবে অপর দল বা নিলামের দিকে। হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস ও ফর্ম খারাপ, সে কারণে তাঁকে ছেড়ে দিতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

কেকেআর বড় সিদ্ধান্তের পথে

কেকেআর বড় সিদ্ধান্তের পথে

কলকাতা নাইট রাইডার্স ইয়ন মর্গ্যান ও দীনেশ কার্তিককে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েই ফেলেছে। ফলে পঞ্চদশ আইপিএলে কেকেআরে নতুন অধিনায়ক। সৈয়দ মুস্তাক আলি টি ২০-তে না খেললেও বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ু দলে রয়েছেন কার্তিক। তাঁর মতো অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটারকে নিতেই পারে আমেদাবাদ বা লখনউ। কুলদীপ যাদবকে ছেড়ে দেবে রাজস্থান রয়্যালস, ফলে নিলাম থেকে তাঁকে নিতে পারে চেন্নাই সুপার কিংস। শার্দুল ঠাকুরকে ছেড়ে দিয়ে নিলাম থেকে তাঁকে ফের নিতে পারে সিএসকে।

বিদেশিরাও দল হারাচ্ছেন

বিদেশিরাও দল হারাচ্ছেন

ইয়ন মর্গ্যানের পাশাপাশি যে সব বিদেশিদের বিভিন্ন দল ছেড়ে দিতে চলেছে তাঁদের মধ্যে রয়েছেন ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইলের মতো তারকারা। টি ২০ বিশ্বকাপে দুরন্ত ফর্মে থেকে অস্ট্রেলিয়াকে বিশ্বজয় করানোর অন্যতম নায়কের সঙ্গে সম্পর্ক চরম তিক্ত হয়ে গিয়েছে সানরাইজার্স হায়দরাবাদের। ওয়ার্নার নিজে তাকিয়ে থাকবেন নিলামের দিকে। টি ২০ বিশ্বকাপ বা চলতি বছরের আইপিএলে চেনা ছন্দে না থাকলেও আবু ধাবি টি ১০ লিগে দারুণ ফর্মে রয়েছেন ইউনিভার্স বস। গেইল আসন্ন আইপিএলে কোন দলে খেলবেন সেটাও নির্ধারিত হবে নিলামেই। কাইল জেমিসনকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছেড়ে দেবে বলেও খবর। ফাফ দু প্লেসি বা মঈন আলির মধ্যে কোনও একজনকে রাখতে চলেছে চেন্নাই সুপার কিংস। রশিদ খানকে সানরাইজার্স হায়দরাবাদের বদলে অন্য কোনও দলেও খেলতে দেখা যেতে পারে আগামী আইপিএলে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Big Players Including Hardik, Gayle, Shardul, KL Rahul, Warner Not Be Retained By Their IPL Teams. CSK, MI And RCB To Retain Marquee Players.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X