• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শাস্ত্রীর পর বিশ্বকাপজয়ী কোচের হাতে উঠতে পারে ভারতীয় দলের দায়িত্ব

  • |

মহেন্দ্র ধোনির সঙ্গে জুটিতে ২০১১ বিশ্বকাপ জিতেছিলেন। এবার বিরাট কোহলির কোচ হয়ে ভারতীয় ক্রিকেটে ফিরতে পারেন গ্যারি কার্স্টেন। হঠাৎই ভারতীয় ক্রিকেটে তাঁর নাম ঘোরাফেরা করছে।

রবি শাস্ত্রীর হাতে কত সময়

রবি শাস্ত্রীর হাতে কত সময়

ভারতীয় দলের কোচের পদে ২০২১ সালের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ রবি শাস্ত্রীর শেষ সুযোগ।অস্ট্রেলিয়ার মাটিতে ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ। তারপর ২০২১ সালে ভারতের মাটিতে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ রয়েছে। তারপরই ভারতীয় দলের কোচের পদ থেকে রবি শাস্ত্রীকে ইস্তফা দিতে হবে।

বোর্ডের নিয়মের ফাঁস

বোর্ডের নিয়মের ফাঁস

২০২০ ও ২০২১ বিশ্বকাপে সাফল্য এনে দিলেও বোর্ডের নিয়মের গেরোয় ফাঁসতে চলেছেন শাস্ত্রী। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী ভারতের কোচ হওয়ার সর্বোচ্চ বয়সসীমা ৬০ বছর।

কবে ষাটে পড়ছেন রবি

কবে ষাটে পড়ছেন রবি

২০২২ সালের মে মাসে ৬০ বছর পেরিয়ে যাবেন রবি শাস্ত্রী। আগামী বছর টি-২০ ক্রিকেট বিশ্বকাপের পর তাই কয়েক মাসের জন্যে বিসিসিআই রবিকে আর কোচ করতে চাইবেন না।

কার নাম হওয়ায় ভাসছে

কার নাম হওয়ায় ভাসছে

এই পরিস্থিতিতে খানিকটা অবাক করার মতো একটা নাম ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে ভাসছে। তিনি ২০১১ সালে ধোনির সঙ্গে জুটিতে বিশ্বকাপ দেওয়া গ্যারি কার্স্টেন।

কার্স্টেন কী চান

কার্স্টেন কী চান

আবারও ভারতীয় দলের কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন কার্স্টেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁকে ভারতীয় কোচ হওয়া নিয়ে প্রশ্ন করা হলে কার্স্টেন বলেন,'ফের সুযোগ আসলে অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই।' আগামী বছর নতুন কোচের ভূমিকায় বিসিসিআই আবেদন জমা নিলে তিনি আবেদন করতে ইচ্ছুক বলে তিনি জানিয়েছেন।

বিশ্বকাপের পরই কোচিং ছেড়িছিলেন

বিশ্বকাপের পরই কোচিং ছেড়িছিলেন

২০১১ বিশ্বকাপ জয়ের পর নিজেই ভারতীয় দলের কোচের পদ ছাড়েন কার্স্টেন। এরপর দক্ষিণ আফ্রিকা দলে কোচিং করিয়েছেন। ২০১৯ সালে তিন আরসিবির কোচিং করিয়েছেন। ফলে বর্তমান ভারতীয় ক্রিকেটার ও অধিনায়ক বিরাটের সঙ্গেও তাঁর কাজের রয়াসন দারুণ।

English summary
Former World Cup-winning coach Gary Kirsten answers to return to coach Team India again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X