• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল-কে তুলোধনা করে ঘরোয়া ক্রিকেটের হয়ে ব্যাট ধরলেন সদ্য প্রাক্তন উইকেটরক্ষক

আইপিএল-কে তুলোধনা করে ঘরোয়া ক্রিকেটের হয়ে ব্যাট ধরলেন দেশের সদ্য প্রাাক্তন উইকেটরক্ষক নমন ওঝা। আক্ষেপের সঙ্গে জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল পারফরম্যান্স করা ক্রিকেটাররা জাতীয় দলে সুযোগ পান না। পরিবর্তে মাত্র একটা কিংবা দুটি আইপিএল ম্যাচ ভাল খেলা ক্রিকেটাররা সহজেই আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ পান বলে জানিয়েছেন নমন।

আইপিএল-কে তুলোধনা করে ঘরোয়া ক্রিকেটের হয়ে ব্যাট ধরলেন সদ্য প্রাক্তন উইকেটরক্ষক

দেশের সদ্য প্রাক্তন উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান নমন ওঝার কথায়, আইপিএল শুরু হওয়ার আগে ঘরোয়া ক্রিকেটকেই জাতীয় দলে সুযোগ পাওয়ার মঞ্চ হিসেবে দেখতেন দেশের ক্রিকেটাররা। কিন্তু দেশে টি-টোয়েন্টি লিগের জনপ্রিয়তা যত বেড়েছে, ঘরোয়া ক্রিকেটের প্রভাব তত কমেছে বলে মনে করেন মধ্যপ্রদেশের প্রাক্তন ক্রিকেটার। তাঁর কথায়, ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাল খেলে চলা ক্রিকেটাররা জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কেবল অপেক্ষা করতে থাকেন। উল্টে আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটাররা অনেক সহজে আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ পান বলে মনে করেন নমন ওঝা।

ভারতীয় দলের জার্সিতে মাত্র একটি টেস্ট, একটি ওয়ান ডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা নমন ওঝা তিন ফর্ম্যাটে যথাক্রমে ৫৬, ১ ও ১২ রান করেছেন। আইপিএলে বিভিন্ন দলের হয়ে ১১৩টি ম্যাচ খেলে ১৫৫৪ রান করেছেন দেশের প্রাক্তন উইকেটরক্ষক। আইপিএল তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ৯৪। এহেন ক্রিকেটার বাইশ গজকে বিদায় জানিয়ে আইপিএল-কেই আক্রমণ করে বসায় অবাক হয়েছেন ক্রিকেট প্রেমীরা।

নমন ওঝার মতে, ভারতের টি-টোয়েন্টি দলের নির্বাচন আইপিএলের নিরিখে হওয়া উচিত। টেস্ট এবং ওয়ান ডে দলের নির্বাচনে ঘরোয়া ক্রিকেট থেকে উঠে আসা ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া উচিত বলে মনে করেন ওঝা। অন্যথায় দেশে প্রথম শ্রেণির ক্রিকেট চালু রাখার কোনও মানে থাকবে না বলেও জানিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান।

English summary
Former wicketkeer Naman Ojha says IPL given preference over domestic cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X