• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'আগে কাশ্মীর, তারপর ভারত!' খোলামেলা শোয়েবের মারমুখী মন্তব্য ঘিরে তুমুল বিতর্ক!

'গাজওয়া-এ-হিন্দ' যে তাঁর আদর্শ, তা স্পষ্ট করলেন শোয়েব আখতার। হিন্দুস্থান ও পাকিস্তানের সম্প্রতি ও উন্নতির কথা বলে আসা ব্যক্তিত্বই আচমকা বলে বসলেন যে 'আগে কশ্মীর দখল, তারপর ভারত বিজয়'! যা নিয়ে তীব্র বিতর্ক দানা বেঁধেছে। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার তথা দিলদার শোয়েবের এহেন মন্তব্যের সমালোচনা শুরু হয়েছে। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধের জন্য ইন্ধন জোগাচ্ছেন বলে দাবি নেটিজেনদের।

আগে কাশ্মীর, তারপর ভারত! খোলামেলা শোয়েবের মারমুখী মন্তব্য ঘিরে তুমুল বিতর্ক!

উর্দু শব্দ 'গাজওয়া-এ-হিন্দ'-এর অর্থ ভারত দখলের জন্য যুদ্ধ। কেউ কেউ তা সত্যি সম্ভব বলে মনে করেন। তবে অধিকাংশ মানুষই এই ভাবনাকে আজগুবি হিসেবে মেনে নিয়েছেন। সেখানে সমাজে বিস্তর এগিয়ে থাকা শোয়েব আখতারের 'গাজওয়া-এ-হিন্দ'-এর প্রতি শ্রদ্ধা দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। পাকিস্তানের এক টিভি অনুষ্ঠানের সাক্ষাৎকারে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে বৃহত্তর মুসলিম ঐক্যের জয়গান করতে শোনা গিয়েছে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় চাউর হতেই সমালোচনার মুখে পড়েছেন শোয়েব।

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার মনপ্রাণ দিয়ে বিশ্বাস করেন যে ভারত দখল সম্ভব বলে মনে করেন। তাঁর বিশ্বাস করেন যে আফগানিস্তান, উজবেকিস্তান এক জোট হয়ে পাকিস্তানের সঙ্গে কাশ্মীর হামলা করবে। ভূস্বর্গ কবজা করার পরার পর ওই মুসলিম ফৌজ ভারত বিজয়ের পথে অগ্রসর হবে বলে 'গাজওয়া-এ-হিন্দ'-এর সুর ধরে দাবি করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এই দুর্ধর্ষ অভিযানে রক্তের নদী বয়ে যাবে বলে বিশ্বাস করেন শোয়েব আখতার। তিনি নিশ্চিত যে এই যুদ্ধে পতন ঘটবে হিন্দুস্থানের।

অ্যাডিলেড টেস্টে টিম ইন্ডিয়ার শোচনীয় পরাজয়ের পর রীতিমতো হা-হুতাশ করা শোয়েব আখতার কীভাবে এমন কথা বলতে পারেন, তা বুঝেই উঠতে পারছেন ভারতীয় নেটিজেনরা। দুই দলের শান্তি ও সমঝোতার লক্ষ্যে যে ব্যক্তিত্ব কিছুদিন আগেই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে ভারত-পাকিস্তান প্রদর্শনী ম্যাচ আয়োজন করার আবেদন করেন, তাঁর এমন মারমুখী মনোভাব দেখে অবাকও হয়েছেন কেউ কেউ। কারও প্রশ্ন, শোয়েবের কি মাথা খারাপ হয়ে গিয়েছে! যদিও বিষয়টিকে গর্ব সহকারেই গ্রহণ করেছে পাকিস্তানি মাধ্যম।

১ টাকার ক্যান্টিন শুরু ভারতীয় ক্রিকেটারের

English summary
Former Pakistani fast bowler Shoaib Akhtar says about capture India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X