India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, ভর্তি আইসিইউ-তে

Google Oneindia Bengali News

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাস। চার দিন আগে জানা যায় প্রাক্তন পাক অধিনায়কের শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস। এর পরই করোনা অক্রান্ত জাহিরকে ভর্তি করা হয় ইংল্যান্ডের প্যাডিংটনের সেন্ট মেরিস হাসপাতালে ।

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, ভর্তি আইসিইউ-তে

শুরুতে তাঁকে অক্সিজেন সার্পোটে রাখা হলেও মঙ্গলবার রাত্রের দিকে অবস্থার অবনতি হয় জাহিরের। পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজের খবর অনুযায়ী, তাঁকে এই মুহূর্তে রাখা হয়েছে আইসিইউ'তে। এ-ও জানা গিয়েছে, দুবাই থেকে লন্ডনে যাওয়ার পথে এক করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় তাঁর শরীরে মারণ ভাইরাস প্রবেশ করে। লন্ডনে পৌঁছে শরীরী অস্বস্তি অনুভব করেন প্রাক্তন পাক অধিনায়ক। কিডনিতে অনুভব করেন প্রবল যন্ত্রণা, তাঁর নিউমোনিয়াও ধরা পড়েছে, করা হয়েছে ডায়ালিসিসও।
আপাতত ৭৪ বছর বয়সী এই কিংবদন্তির সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না এমনটাই খবর হাসপাতাল সূত্রে।

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক, ভর্তি আইসিইউ-তে
জহির আব্বাস ১৯৬৯ থেকে ১৯৮৫ পর্যন্ত ১৬ বছর পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন জাহির আব্বাস।পাকিস্তানের হয়ে ৭৮টি টেস্ট ২০টি অর্ধ-শতরান এবং ১২টি শতরান সহ ৫০৬২ রান করেন তিনি। ৬২টি ওয়ানডে ম্যাচে ৭টি শতরান এবং ১৩টি অর্ধ-শতরান সহ করেছেন ২৫৭২ রান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর দীর্ঘ দিন আইসিসি'র ম্যাচ রেফারি হিসেবেও কাজ করেছে জাহির আব্বাস। তাঁরে এশিয়া ক্রিকেটের 'ডন ব্যাডম্যান' বলে ডাকেন অনেক অনুরাগী। ২০২০ সালে আইসিসি ক্রিকেট হল অফ ফেমে জায়গা করে নেন তিনি। ২০২১ সালে জায়গা করে নেন পিসিবি হল অফ ফেমে। পাকিস্তান সরকারের তরফ থেকে ১৯৭১ সালে তাঁকে 'প্রাইড অব পারফরম্যান্স' পুরস্কারে সম্মানিত করা হয়।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫৯টি ম্যাচ খেলে করেছেন ৩৪,৮৪৩ রান। শতরান ১০৮টি। তাঁর অর্ধশ-তরানের সংখ্যা ১৫৮। পাকিস্তান-সহ বিশ্বের বহু প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই তালিকায় রয়েছেন মহম্মদ হাফিজ, অ্যালান উইলকিনস

English summary
Former Pakistan Captain Zaheer Abbas is critically ill. He is in ICU In London after tested positive for COVID 19.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X