• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের জার্সিতে এই ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা মিতালি রাজের

  • |

দেশের জার্সি তুলে রাখতে চলেছেন ভারতীয় মহিলা ক্রিকেটের অন্যতম আইকন মিতালি রাজ। ২০২১ সালে পঞ্চাশ ওভারের ক্রিকেট বিশ্বকাপকে ফোকাস করতে টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করলেন প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়িকা। কুড়ি-বিশের ক্রিকেটে আর বাইশ গজ কাঁপাতে দেখা যাবে না তাঁকে।

মিতালির টি-টোয়েন্টি কেরিয়ার

মিতালির টি-টোয়েন্টি কেরিয়ার

দেশের হয়ে ৮৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২০০০-এর বেশি রান করেছেন মিতালি। মোট সংগ্রহ ২৩৬৪ রান। সর্বোচ্চ স্কোর ৯৭*। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে তাঁর ব্যাটে ১৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। ভারতের হয়ে মহিলা টি-টোয়েন্টি ক্রিকেটে সবেচেয়ে বেশি রান করেছেন মিতালি। আন্তজার্তিক ক্রিকেটে এই ফর্ম্যাটে সর্বোচ্চ রানের বিচারে ৬ নম্বরে রয়েছেন রাজ।

একনজরে ভারতের প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়িকা মিতালির কিছু পরিসংখ্যান

একনজরে ভারতের প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়িকা মিতালির কিছু পরিসংখ্যান

ভারতীয় মহিলা ক্রিকেটের টি-টোয়েন্টি যুগের প্রথম দিন থেকেই দলের সঙ্গে ছিলেন মিতালি। ২০০৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় মহিলা দলের প্রথম টি-টোয়েন্টি লড়াইয়ে অধিনায়কত্ব করেছিলেন মিতালি। দেশের হয়ে ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন তিনি। ২০১২(শ্রীলঙ্কা), ২০১৪(বাংলাদেশ) ও ২০১৬(ভারত)-র টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

 অবসর নিয়ে কী বলেছেন মিতালি

অবসর নিয়ে কী বলেছেন মিতালি

মিতালি বলেছেন, '২০০৬ সাল থেকে দেশের হয়ে টি-টোয়েন্টি খেলছি। এবার সেই জার্সি তুলে রাখলাম। বরাবরই পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতা স্বপ্ন ছিল। ২০২১ সালে দেশের হয়ে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে চাই।সেকারণেই এই সিদ্ধান্ত'

English summary
Former indian women t20 captain Mithali Raj announces T20I retirement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X