• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুবরাজ ফ্যানেদের জন্য সুখবর! এবছরই টি-২০ ক্রিকেটে ফিরতে পারেন যুবি

  • |

যুবরাজ ফ্যানেদের জন্য সুখবর। ফের টি-২০ ক্রিকেটে ব্যাট হাতে নেমে পড়তে পারেন যুবরাজ। ২০১৯ সালে (১০ জুন) অবসর ম্যাচ না খেলেই ব্য়ক্তিগত একটি অনুষ্ঠানে সাংবাদিকদের ডেকে নিজের অবসর ঘোষণা করেছিলেন যুবি। দেশকে দুবারের বিশ্বকাপ দেওয়া ক্রিকেটারের এমন সাদামাটা অবসর নিয়ে এখনও চর্চা চলে। ক্রিকেট কেরিয়ারের শেষ দিকে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলে থাকলেও সেভাবে সুযোগ পাননি। আমিরশাহীতে টি-১০ ক্রিকেট খেলেছেন, কিন্তু বোর্ডের নিয়মের চক্করে খুব বেশি টি-২০ লিগে খেলতে দেখা যায় না যুবরাজকে। এবার সেই ছবিটা সম্ভবত পাল্টাতে চলেছে।

জনপ্রিয় এই ক্রিকেট লিগে খেলতে পারেন যুবরাজ

জনপ্রিয় এই ক্রিকেট লিগে খেলতে পারেন যুবরাজ

এবার হয়তো অস্ট্রেলিয়ার জনপ্রিয় বিগ ব্যাশ লিগে ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংকে খেলতে দেখা যেতে পারে। অস্ট্রেলিয়ান মিডিয়া সূত্রে এমন খবরই পাওয়া যাচ্ছে।

যুবরাজ নিজেও খেলার বিষয়ে আগ্রহী

যুবরাজ নিজেও খেলার বিষয়ে আগ্রহী

অস্ট্রেলিয়ার মর্নিং হেরাল্ড জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া বিবিএলের জন্যে যুবরাজকে পেতে আগ্রহী। যুবরাজ নিজেও বিবিএলে খেলতে আগ্রহী বলে তাঁর ম্যানেজার জানিয়েছেন।

কোন ক্লাবে যেতে পারেন যুবরাজ

কোন ক্লাবে যেতে পারেন যুবরাজ

যদিও অস্ট্রেলিয়ার মর্নিং হেরাল্ডে প্রকাশিত খবর অনুযায়ী ৩৮ বছরের যুবরাজকে নিতে এখনও বিগ ব্যাশ লিগের কোনও দল আগ্রহ প্রকাশ করেনি। প্রসঙ্গত ক্রিকেট ছাড়ার পর এখন বাইশ গজ থেকে অনেক দূরে রয়েছেন যুবি। তাঁর ফিটনেসও আগের মতো রয়েছে কিনা, সেই নিয়েও সংশয় রয়েছে।

ভারতে লিগের জনপ্রিয়তা তৈরিতে নতুন ভাবনা

ভারতে লিগের জনপ্রিয়তা তৈরিতে নতুন ভাবনা

অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেন ওয়াটসন এই প্রতিক্রিয়ায় জানিয়েছেন, বিবিএলে তারা ভারতীয় ক্রিকেটারদের দেখতে চান। এতে টুর্নামেন্টের গুণমান অনেক বাড়বে বলে তিনি মনে করেন। শুধু তাই নয় ভারতীয় ক্রিকেট ফ্যানেদের মধ্য়েও বিগ ব্যাশ লিগ নিয়ে আগ্রহ ও জনপ্রিয়তা বাড়বে বলে তাঁর অনুমান।

প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে নজির গড়বেন যুবি

প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসেবে নজির গড়বেন যুবি

প্রসঙ্গত ভারতীয় মহিলা ক্রিকেটাররা ওমেন্স বিগ ব্যাশ লিগে খেললেন। ভারতীয় মহিলা ক্রিকেটার হরমনপ্রীত কউর, স্মৃতি মান্ধানারা মেয়েদের বিগ ব্যাশ লিগে খেললেও ভারত থেকে এখনও কোনও পুরুষ ক্রিকেটার এই লিগে খেলেননি। এবার হয়তো সেই খরা কাটতে চলেছে। যুবরাজ এই লিগে খেললে, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশ লিগ খেলবেন।

কবে থেকে শুরু বিগ ব্যাস লিগ

কবে থেকে শুরু বিগ ব্যাস লিগ

উল্লেখ্য ২০২০ সালে ৩ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ক্রিকেটের বিগ ব্যাশ লিগ শুরু হওয়ার কথা রয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবরে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনা ধাক্কায় তা পিছিয়ে যায়। ফলে আর্থিক ধাক্কা সামলাতে ডিসেম্বরে ভারতের অস্ট্রেলিয়া সফর ও টি-২০ ক্রিকেটের বিগ ব্যাশ লিগে ফোকাস করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইপিএল শুরুর আগে কেকেআর শিবিরে জোর ধাক্কা, ইয়ন মর্গ্যানের চোট নিয়ে ধোঁয়াশা

English summary
Former Indian Cricketer Yuvraj Singh may see to play in Big Bash League in Australia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X