• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধোনির জন্মদিনে সৌরভকে টেনে আবেগঘন বার্তা কাইফের, তামিলনাড়ুতে বিশাল কেক

Google Oneindia Bengali News

পরপর দুইদিন ভারতের দুই প্রাক্তন অধিনায়কের জন্মদিন। ৭ জুলাই মহেন্দ্র সিং ধোনির জন্মদিন। পরদিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ধোনির জন্মদিনে সৌরভের কথা উল্লেখ করে এক আবেগঘন শুভেচ্ছাবার্তা দিলেন মহম্মদ কাইফ।

ধোনির জন্মদিনে সৌরভকে টেনে আবেগঘন বার্তা কাইফের

দুই অধিনায়কের নেতৃত্বেই খেলেছেন কাইফ। ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের মুহূর্ত এবং ধোনির সঙ্গে দেশকে জিতিয়ে মাঠ ছাড়ার দুটি ছবি পোস্ট করে রাতেই কাইফ লিখেছেন, দাদা (সৌরভ গঙ্গোপাধ্যায়) আমাদের মতো তরুণ ক্রিকেটারদের শিখিয়েছিলেন কীভাবে জিততে হয়। আর তারপর ধোনি সেটা অভ্যাসে পরিণত করিয়েছিলেন। দুই যুগের দুই গ্রেট অধিনায়কের জন্মদিন একদিন আগে-পরেই। যে দুজন ভারতীয় ক্রিকেটের চেহারা বদলে দিয়েছিলেন তাঁদের জন্মদিনের শুভেচ্ছা জানাই।

ধোনির জন্মদিনে সোশ্যাল মিডিয়াতে শুভেচ্ছাবার্তা দেওয়ার ঝড় উঠেছে। বিসিসিআইয়ের তরফেও শুভেচ্ছাবার্তা দেওয়া হয়েছে ঠিক রাত ১২টায়। লেখা হয়েছে, ধোনি একজন কিংবদন্তি ও একজন অনুপ্রেরণা। প্রাক্তন ভারত অধিনায়কের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সুরেশ রায়না, ইশান্ত শর্মারাও।

আইপিএলের বিভিন্ন দলের তরফেও শুভেচ্ছাবার্তা দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ৪০ বছর পূর্ণ করা ধোনির জন্মদিন সেলিব্রেশনে তাঁর তামিলনাড়ু ভক্তরা বানিয়েছেন ৪০ কেজির কেক।

১৯৮১ সালে রাঁচিতে আজকের দিনেই জন্ম মহেন্দ্র সিং ধোনির। একমাত্র ভারত অধিনায়ক হিসেবে তিনি আইসিসি বিশ্বকাপ, টি ২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। দেশের হয়ে ৯০টি টেস্ট খেলেছেন, রান করেছেন ৪৮৭৬, সর্বাধিক ২২৪। ৬টি শতরান, ৩৩টি অর্ধশতরান করেছেন, ক্যাচ ধরেছেন ২৫৬টি, স্টাম্প আউট করেছেন ৩৮টি। একদিনের আন্তর্জাতিকে ৩৫০টি ম্যাচে ১০,৭৭৩ রান রয়েছে মাহির। সর্বাধিক অপরাজিত ১৮৩। ১০টি শতরান ও ৭৩টি অর্ধশতরান করেছেন। ৩২১টি ক্যাচ ধরার পাশাপাশি ১২৩টি স্টাম্প আউট করেছেন।

টি ২০ আন্তর্জাতিক খেলেছেন ৯৮টি, রান ১,৬১৭। সর্বাধিক ৫৬। ২টি অর্ধশতরান করেছেন। ৫৭টি ক্যাচ ধরেছেন, ৩৪টি স্টাম্প আউট করেছেন। টেস্ট, একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিকে তিনি চার মেরেছেন যথাক্রমে ৫৪৪, ৮২৬ ও ১১৬টি এবং ছক্কা হাঁকিয়েছেন যথাক্রমে ৭৮, ২২৯ ও ৫২টি। ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে এবং ৫ বার রানার-আপ হয়েছে। প্লে অফ খেলেছে মোট ১০ বার। এবারের আইপিএলে ধোনির দল রয়েছে দ্বিতীয় স্থানে। দিল্লি ক্যাপিটালস ধোনিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে থাকলেও একটি ম্যাচ বেশি খেলেছে। আইপিএলে ধোনি খেলেছেন ২১১টি ম্যাচ। রান ৪৬৬৯। ৫০টি হাফ সেঞ্চুরি রয়েছে। ৩১৭টি চার ও ২১৭টি ছক্কা হাঁকিয়েছেন। ক্যাচ ধরেছেন ১১৮টি, স্টাম্প আউট করেছেন ৩৯টি। এবারের আইপিএলে ৭টি ম্যাচে ৩৭ রান করেছেন, সর্বাধিক ১৮, ৫টি ক্যাচ ধরেছেন।

English summary
Former Indian Cricketer Mohammad Kaif Leaves A Special Birthday Message For Sourav And Dhoni. He Says Dada Taught Us Youngsters How To Win And Dhoni Made It Into A Habit.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X