• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাইপাস সার্জারির পর সুস্থ আছেন কিংবদন্তি বেদী, কবে এবং কোথায় হল অস্ত্রোপচার?

এই তো কিছুদিন আগে হৃদরোগের সমস্যা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন বিসিসিআই সভাপতি তথা দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তার রেশ কাটতে না কাটতেই আরও এক ভারতীয় কিংবদন্তির হৃদযন্ত্রে অস্ত্রোপচার করতে হল ডাক্তারদের। বাধ্যতামূলক বাইপাস সার্জারির পর গ্রেট বিষেণ সিং বেদীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে।

বাইপাস সার্জারির পর সুস্থ আছেন কিংবদন্তি বেদী, কবে এবং কোথায় হল অস্ত্রোপচার?

৭৪ বছরের বিষেণ সিং বেদী দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্র সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবার। চার দিন আগে বুকে ব্যাথা শুরু হলে প্রাক্তন ভারতীয় স্পিনারকে দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন আগে সেখানেই কিংবদন্তির হৃদযন্ত্রে বাইপাস সার্জারি করেন ডাক্তাররা। অস্ত্রোপচার সফল বলে জানানো হয়েছে। বিষেণ সিং বেদী এখন আগের থেকে অনেক সুস্থ বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ককে খুব শীঘ্র হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

কিংবদন্তি বেদী ১৯৬৬ সালে ভারতীয় ক্রিকেট দলের প্রথমবার মাঠে নেমেছিলেন। ১৯৭৯ সাল পর্যন্ত তিনি ৬৭টি টেস্ট এবং ১০টি ওয়ান ডে ম্যাচ খেলেছেন। দুই ফর্ম্যাটে যথাক্রমে ২৬৬ ও ৭ উইকেট নিয়েছেন দেশের প্রাক্তন বাঁ-হাতি স্পিনার। টেস্টের এক ইনিংসে ৯৮ রান দিয়ে নেওয়া ৭ উইকেট তাঁর সেরা বোলিং স্পেল। লাল বলের ফর্ম্যাটে মোট ১৪ বার পাঁচ ও তার বেশি উইকেট নিয়েছেন দিল্লির প্রাক্তন স্পিনার।

বাইশ গজকে বিদায় জানানোর পর ক্রিকেট প্রশাসক হিসেবে কাজ শুরু করেছিলেন বিষেণ সিং বেদী। বিভিন্ন ব্যক্তিত্ব সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার শিকারও হয়েছেন ভারতীয় কিংবদন্তি। সম্প্রতি দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম দেশের প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ নামে নামাঙ্কিত করার দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন বেদী। এহেন বর্ণময় ব্যক্তিত্বের আরোগ্য কামনায় সামিল গোটা দেশ।

রাকেশ সিং কে খুঁজে না পেয়ে রাকেশের ছেলেকে গ্রেফতার করল পুলিশ

একুশের ভোটে বিজেপির আশঙ্কা বাংলার ভবিষ্যৎ নিয়ে, নতুন জল্পনা উসকে দিলেন কৈলাশ

English summary
Former Indian cricket team captain Bishan Singh Bedi recovering well after undergoing bypass surgery
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X